Sunday 27th of September 2020 12:17:23 PM
Friday 11th of April 2014 03:57:15 PM

সাবেক ফাস্ট লেডি হিলারি ক্লিনটনকে জুতা ছুড়লেন এক নারী

আন্তর্জাতিক ডেস্ক
আমার সিলেট ২৪.কম
সাবেক ফাস্ট লেডি হিলারি ক্লিনটনকে জুতা ছুড়লেন এক নারী

আমারসিলেট24ডটকম,১১এপ্রিলঃ এক সময়ের শক্তিশালী সাবেক পররাষ্ট্রমন্ত্রী আমেরিকার প্রাক্তন ফাস্ট লেডি হিলারি ক্লিনটনকে লক্ষ্য করে জুতা ছুড়লেন এক নারী। যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট জর্জ ডব্লিউ বুশকে লক্ষ্য করে জুতা নিক্ষেপের মাধ্যমে এ ধরনের কাণ্ডের যে যাত্রা হয়েছিল তার শিকার দ্বিতীয়বারের মতো হলেন হিলারি।
আন্তর্জাতিক গণমাধ্যম জানায়, স্থানীয় সময় বৃহস্পতিবার লাস ভেগাসে একটি সম্মেলনে ভাষণ দানকালে হিলারিকে লক্ষ্য করে জুতা নিক্ষেপ করেছেন এক নারী।
মান্দালয় বে রিসোর্টে ইনস্টিটিউট অব স্ক্রাপ রিসাইক্লিং ইন্ডাস্ট্রিজ’র ওই সম্মেলনে হিলারি ভাষণ দেয়ার সময়ই এ ঘটনা ঘটে।
একটি টেলিভিশনে প্রচারিত ভিডিও ফুটেজে দেখা যায়, জুতা নিক্ষেপের সঙ্গে সঙ্গেই সরে গিয়ে আঘাত এড়ান হিলারি। তারপরও তিনি ভাষণ অব্যাহত রাখেন এবং জুতা নিক্ষেপের বিষয়ে রসিকতা করেন।ওই সম্মেলনে এক হাজারেরও বেশি লোক উপস্থিত ছিলেন।
মার্কিন গোয়েন্দা সংস্থার কর্মকর্তা ব্রায়ান স্পেলাসি বলেন, ওই নারীকে আটক করা হয়েছে এবং তার বিরুদ্ধে সন্ত্রাসের অভিযোগ আনা হবে। তবে তার পরিচয় দিতে অস্বীকৃতি জানান ব্রায়ান।
এর আগে, ২০১২ সালের ১৪ জুলাইয়েও মিশরের আলেক্সান্দ্রিয়ায় জুতা নিক্ষেপের শিকার হয়েছিলেন হিলারি। ২০০৮ সালের ১৪ ডিসেম্বর ইরাকে এক সংবাদ সম্মেলনে জর্জ ডব্লিউ বুশকে জুতা নিক্ষেপ করেন ইরাকি সাংবাদিক মুনতাজার আল জাইদি। তারপর থেকে জুতা নিক্ষেপের ঘটনা বেড়েই চলেছে।
আরও জুতা নিক্ষেপের শিকার হয়েছেন সাবেক চীনা প্রধানমন্ত্রী ওয়েন জিয়াবাও, ভারতীয় প্রধানমন্ত্রী ড. মনমোহন সিং, স্বরাষ্ট্রমন্ত্রী পি চিদাম্বরম, বিজেপি নেতা লালকৃষ্ণ আদভানি, সুদানি প্রেসিডেন্ট ওমর আল বশির, সাবেক পাকিস্তানি প্রেসিডেন্ট আসিফ আলী জারদারি, পারভেজ মোশাররফ, যুক্তরাজ্যের সাবেক প্রধানমন্ত্রী টনি ব্লেয়ার, সাবেক অস্ট্রেলীয় প্রধানমন্ত্রী জন হাওয়ার্ড, সাবেক মিশরীয় প্রেসিডেন্ট হোসনি মোবারক, ভারতীয় রাজনীতিক অরবিন্দ কেজরিওয়ালসহ অনেকেই।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc