Tuesday 15th of October 2019 07:08:43 AM
Monday 8th of July 2019 05:44:32 PM

সাতছড়ী রেঞ্জের সম্পদ রক্ষকের হাতে পাচারের অভিযোগ

অপরাধ জগত, বিশেষ খবর ডেস্ক
আমার সিলেট ২৪.কম
সাতছড়ী রেঞ্জের সম্পদ রক্ষকের হাতে পাচারের অভিযোগ

এস এম সুলতান খান চুনারুঘাট থেকেঃ রক্ষকই যেন বক্ষক, চুনারুঘাটের সাতছড়ী রেঞ্জের রেঞ্জার মাহমুদুল হাসান  অবিনব কায়দায় গাছ পাচার করছেন।  উজার হচ্ছে সরকারী বনসম্পদ। ফলে সরকার হারাচ্ছে লাখ লাখ টাকার রাজস্ব।
স্থানীয় সুত্র জানায়, উপজেলার সাতছড়ী রেঞ্জের ভারপ্রাপ্ত রেঞ্জ অফিসার মাহমুদুল হাসান  দীর্ঘদিন যাবত সাতছড়ীতে কর্মরত আছেন তিনি। তার যোগসাজশে সুযোগ বুঝে প্রতিনিয়ত সাতছড়ী রেঞ্জের বিভিন্ন বিট তেকে সরকারের মূল্যবান সেগুন গাছ কেটে নিশ্বর্গের সদস্য  মাছুম বিল্লাহ্ নামে এক  চোরা কারবারিসহ অন্যান্যের   নিকট বিক্রি করে আসছেন।
এদিকে গত কয়েক দিন যাবত রেঞ্জার মাহমুদুল হাসান সেগুনসহ নানান প্রজাতির  গাছ পাচারে  ভিন্ন পথ অবলম্বন করে তিনি প্রাইভেটকার যোগে সরকারের বনসম্পদ সেগুন গাছ পাচারে ব্যাস্ত হয়ে পড়েছেন। এব্যাপারে রেঞ্জ অফিসার মাহমুদুল হাসানকে ফোন করলে তিনি বলেন সাতছড়ী বনবিট রয়েছে এ বিটের দ্বায়ীত্বে আছেন বিট অফিসার তিনিই বলতে পারবেন বনবিটের কোথায় কি হয়, গাছ পাচারের ব্যাপারে তিনি কিছুই জানেন না বলে জানান।

এ ভাবেই বনের সেগুন সহ মূল্যবান গাছ ও মুল্যবান প্রানিজ সম্পদ পাচার হচ্ছে।

পরে বিট অফিসার শামছুকে তার মোবাইলে ফোন করলে তিনি  এ এব্যাপারে কোন কথা বলেন নী। এদিকে মাছুম এর মোবাইল নাম্বারটি পাওয়া যায় নী। সরকারের বনসম্পদ রক্ষায় উধ্বতন  কতৃপক্ষের সু দৃষ্ঠি কামনা করছেন এলাকার সচেতন মহল। এদিকে সাতছড়ীতে রয়েছে জাতীয় উদ্যান। এখানে প্রতিদিন দেশের বিভিন্ন স্থান থেকে দর্শণার্তিরা এসে প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করেন।

কিন্তু, প্রাকৃতিক সৌন্দর্য বিনষ্ট করছে সরকারের পোষা বন কর্মকর্তা কর্মচারীসহ প্রভাবশালী রাজনৈতিক নেতারা।
ফলে দিনদিন উজার হচ্ছে সাতছড়ী বনজ সম্পদ। এ যেন দেখার কেহ নেই।

সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc