Friday 26th of April 2019 08:47:08 PM
Saturday 13th of April 2019 07:15:13 PM

সাগরিকার জন্য একফোঁটা অশ্রু

জীবন সংগ্রাম ডেস্ক
আমার সিলেট ২৪.কম
সাগরিকার জন্য একফোঁটা অশ্রু

শাব্বির এলাহী,কমলগঞ্জ থেকেঃ ফুলের মতো ফুটফুটে শিশুটির নাম সাগরিকা । জন্মের আগেই বাবাকে হারায় । মা শাবনুর বেগমের সাথে নানা বাড়িতে আদর সোহাগ আর সকলের ভালোবাসায় বাবার অভাব ভূলে গিয়ে বড় হতে থাকে । মৌলভীবাজার জেলার কমলগঞ্জের নন্দ রাণী চা বাগানের ট্রাক চালক মখলিছ মিয়ার মাটির ঘর হাসি আনন্দের স্বর্গীয় আলোয় ভরে দিত তার নাতনি সাগরিকা । হঠাৎ মাত্র তিন বছর বয়সে সাগরিকার শরীরে ধরা পড়লো ব্লাড ক্যান্সার ।

যে মেয়েটি সারা ঘর মাথায় তুলে রাখতো হৈ হুল্লোড় আর আনন্দ উল্লাসে। সে এক বছর ধরে হাসপাতালের শক্ত বেডে প্রতিনিয়ত মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে । প্রথম তিন মাস সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ডাক্তারের নানা পরীক্ষা নিরীক্ষা আর শরীরে কাঁটা ছেঁড়ার যন্ত্রণা সইতে হয়েছে নিষ্পাপ অবুঝ এই শিশুকে । শাবনুরের তো আর কিছুই নেই, নানা মখলিছ মিয়ার সব উপার্জন আর নানী সেলিনা আক্তারের সমস্ত স য় উজাড় করে দিলেন চিকিৎসার্থে । কোন লাভ হয়নি । অবশেষে আত্মীয় স্বজন, পাড়া প্রতিবেশীর সহযোগিতায় টাকা পয়সা যোগাড় করে সাগরিকা কে ভর্তি করানো হলো রাজধানীর পি. জি.হাসপাতালে।

ডাক্তার আফিকুল ইসলামের তত্তাবধানে চিকিৎসাধীন আছে সে । প্রতিদিন ছয় হাজার টাকা খরচ করতে হয় । এ খরচ যোগাতে সব সহায় সম্বল বিক্রি করে আজ নিঃস্ব অভাগী শাবনুর বেগমের পরিবার । শাবনুরের মা নাতনি সাগরিকার সুস্থতা কামনায় আল্লাহ দরবারে চোখের পানি ফেলতে ফেলতে আজ শোকে পাথর । আর হাসপাতালে সাগরিকা কে ডাক্তার নার্স ইনজেকশন দিতে এলে কংকালসার সেই অসহায় শিশুটি ক্ষীণ কন্ঠে আর্ত চিৎকার করে বলে, ইয়া আল্লাহ! আর কতো কষ্ট পেলে আমি ভালো হয়ে যাবো । মখলিছ মিয়ার আরেক মেয়ে টাইফওয়েড জ্বরে আক্রান্ত হয়ে স্থানীয় মোহাজিরাবাদ হাই স্কুলে অষ্টম শ্রেণি পর্যন্ত লেখা পড়া করে আর পারেনি । হয়তো কয়েক লাখ টাকা হলেই সাগরিকা ভালো হয়ে যাবে ।

শাবনুর বেগমের কোল ভরে উঠবে । আমরা কতো ভাবে কতো টাকাই তো খরচ করি, ফুলের মতো ফুটফুটে এই শিশুটির জীবন বাঁচাতে না হয় কিছু একটা করতেই পারি । অন্ততঃ সাগরিকার জন্য এক ফোঁটা অশ্রু তো বির্সজন দিতে পারি। আমি একজন নগন্য সংবাদ কর্মী হিসেবে এ বিষয়ে আপনার দৃষ্টি আকর্ষণ করছি । নিশ্চয়ই আপনার কোন উদ্যোগে একটি ফুল অকালে ঝরে পড়বে না।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc