Monday 21st of September 2020 08:50:37 AM
Friday 6th of September 2013 02:21:46 PM

সাইবার ক্রাইম ট্রাইব্যুনালে এলান ও আদিলুরের বিচার

আইন-আদালত, বিশেষ খবর ডেস্ক
আমার সিলেট ২৪.কম
সাইবার ক্রাইম ট্রাইব্যুনালে এলান ও আদিলুরের বিচার

আমারসিলেটটোয়েন্টিফোর,০৬ সেপ্টেম্বর  : তথ্য প্রযুক্তি আইনে করা মামলায় গ্রেপ্তার আদিলুর রহমান খান শুভ্র ও নাসিরুদ্দিন এলানের বিচার শুরুর মধ্য দিয়ে উদ্বোধন হবে সাইবার ক্রাইম ট্রাইবুনালের এজলাস। আদিলুর মানবাধিকার সংস্থা অধিকার এর সম্পাদক এবং এলান সংস্থাটির পরিচালক। ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালত থেকে তাদের বিরুদ্ধে করা মামলার নথি আজ বৃহস্পতিবার বিকালে পাঠানো হয়েছে নবগঠিত এই ট্রাইব্যুনালে। জেলা জজ পদমর্যাদা সম্পন্ন একজন বিচারক এই ট্রাইব্যুনালের বিচার কাজ পরিচালনা করবেন।
ঢাকার মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালতের প্রশাসনিক কর্মকর্তা গিয়াসউদ্দিন বলেন, আদিল ও এলানের বিরুদ্ধে দায়ের করা মামলার নথি সিএমএমএম আদালত থেকে বৃহস্পতিবার বিকালে সাইবার ক্রাইম ট্রাইব্যুনালে পাঠানো হয়েছে। তিনি বলেন, আগামী রবিবার ঢাকার ১ নম্বর বিশেষ জজ আদালতের এজলাসের দরজার ওপরে সাইবার ক্রাইম ট্রাইব্যুনালের সাইনবোর্ড লাগানো হবে। এ মামলা দিয়েই হবে এই এজলাসের উদ্বোধন।
প্রশাসনিক কর্মকর্তা গিয়াসউদ্দিন জানান, এই ট্রাইব্যুনালের বিচারক থাকবেন জেলা জজ সমমর্যাদার বিচারক এ কে এম শামসুল আলম। আমার দেশের ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান এবং আসিফ মহীউদ্দিনসহ চার ব্লগারদের বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে করা মামলার বিচারও সাইবার ক্রাইম ট্রাইব্যুনালে হবে। প্রসঙ্গত, ২০০৬ সালের তথ্য যোগাযোগ ও প্রযুক্তি আইন (সংশোধিত ২০০৯) আইনে এই ধরনের অপরাধের বিচারের জন্য সাইবার ক্রাইম ট্রাইব্যুনাল গঠনের কথা বলা হয়।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc