সাংবাদিক সোহেল এর উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে শ্রীমঙ্গলে মানববন্ধন

0
64
সাংবাদিক সোহেল এর উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে শ্রীমঙ্গলে মানববন্ধন
মানব্বন্ধনে উপস্থিত সাংবাদিকদের একাংশ।

নুর মোহাম্মদ সাগর, শ্রীমঙ্গল প্রতিনিধি: শ্রীমঙ্গল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ভোরের ডাক শ্রীমঙ্গল প্রতিনিধি সাংবাদিক মোহাম্মদ ইমাম হোসেন সোহেলের ওপর কমলগঞ্জ উপজেলার মুন্সিবাজারে অতর্কিত হামলার প্রতিবাদে এবং সন্ত্রাসীদের শনাক্ত করে দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমুলক শাস্তির দাবিতে মানববন্ধন কর্মসূচি যৌথ উদ্যোগে পালিত হয়।

শুক্রবার (৭ই জানুয়ারি) বিকাল ৩ টার সময় শ্রীমঙ্গল চৌমুহনা চত্বরে ঘন্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচির আয়োজন করে শ্রীমঙ্গল প্রেসক্লাব , আইন সহায়তা কেন্দ্র আসক ফাউন্ডেশন, শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাব,শ্রীমঙ্গল অনলাইন প্রেসক্লাব, সার্ক মানবাধিকার ফাউন্ডেশন শ্রীমঙ্গল শাখা, ব্ল্যাক ম্যান শ্রীমঙ্গল, সাকসেস হিউম্যান রাইটস সোসাইটি, মানবাধিকার সংস্থা ও আলোর শক্তি সংস্থার উপজেলায় কর্মরত সকল গণমাধ্যম কর্মীরা ও সকল নেতাকর্মী অংশ নেন ।

প্রেসক্লাবের সভাপতি বিশ্বজ্যোতি চৌধুরী সভাপতিত্বে ও বিপুল চক্রবর্তীর সঞ্চালনায় বক্তব্য দেন, শ্রীমঙ্গল প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি ইকবাল শ্রীমঙ্গল প্রেসক্লাবের সহ-সভাপতি দীপঙ্কর ভট্টাচার্য লিটন শ্রীমঙ্গল অনলাইন প্রেসক্লাবের সভাপতি মোহাম্মদ আনিছুল ইসলাম আশরাফী, সাংবাদিক ও কলামিস্ট সৈয়দ আমিরুজ্জামান্, সাংবাদিক ইমন, সাংবাদিক সৈয়দ সালাউদ্দিন, সাংবাদিক ভাস্কর নিরাপদ সড়ক চাই শ্রীমঙ্গল শাখার সভাপতি আমজাদ হোসেন রনি, ব্ল্যাক ম্যান সহ-সভাপতি প্রমুখ।

এসময় মানববন্ধনে বক্তারা বলেন, কমলগঞ্জ থানার অফিসার ইনচার্জকে বদলি করানোর জন্য প্রশাসনকে ধন্যবাদ জানান তার সঙ্গে সঙ্গে অতি বিলম্বে সকল সন্ত্রাসীদেরকে গ্রেফতার না করা হলে সকল সাংবাদিকগণ আইন শৃঙ্খলা বাহিনীর জন্য লেখা বন্ধ থাকবে, সাংবাদিকরা সমাজের রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকেন। কিন্তু সাংবাদিকদের ওপর যখন নির্যাতন, হামলা ও হয়রানি করা হয় তখন সমাজ ও রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ দুর্বল হয়ে পড়ে। সাংবাদিকরা তাদের কলমের মাধ্যমে দেশের বিভিন্ন প্রকার অনিয়ম, দুর্নীতির খবর প্রকাশ করে দেশকে সুষ্ঠুভাবে পরিচালনার একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। তাই সাংবাদিক ইমাম হোসেন সোহেল এর ওপর হামলার ঘটনায় জড়িতদের দ্রুত শনাক্ত করে দৃষ্টান্তমুলক শাস্তি নিশ্চিত করতে হবে। যেন আগামীতে কেউ এ ধরনের ঘটনা ঘটানোর সাহস না পায়।

প্রসঙ্গ গত রবিবার রাত সাড়ে ন’টায় স্থানীয় সংসদ সদস্য উপাধ্যক্ষ আব্দুস শহীদ কমলগঞ্জ নিজ বাড়ি থেকে শ্রীমঙ্গল উদ্দেশ্যে রওনা হলে পথেই ইউনিয়ন নির্বাচনে আওয়ামী লীগের অফিসের সামনে আওয়ামী লীগের বিদ্রোহী বহিস্কৃত আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক প্রার্থী জুনেল আহমেদ ও তার সমর্থনকারীরা স্থানীয় সংসদ সদস্য গাড়ি হামলা চালায় এমপির সঙ্গে থাকা একান্তসহকারী, গানম্যান, গাড়ি চালকসহ ৭ জন আহত হন, পুলিশ ঘটনাস্থলে পৌঁছে এমপিকে নিরাপত্ত সরিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।পরে আহতদের হাসপাতালে ভর্তি করা হয় এবং গুরুতর আহত দুইজনকে সিলেটে রেফার করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here