Saturday 26th of September 2020 09:42:12 PM
Saturday 31st of October 2015 11:15:11 PM

সাংবাদিক রশিদ হেলালী‘র দ্বিতীয় মৃত্যুবার্ষিকী পালিত

বৃহত্তর সিলেট ডেস্ক
আমার সিলেট ২৪.কম
সাংবাদিক রশিদ হেলালী‘র দ্বিতীয় মৃত্যুবার্ষিকী পালিত

সাংবাদিক রশিদ হেলালী ছিলেন আলোকিত জৈন্তা গড়ার স্বপ্নপুরুষঃপ্রফেসর ড. আতী উল্লাহ

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,৩১অক্টোবর,রেজওয়ান করিমঃ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইংরেজী বিভাগের প্রধান প্রফেসর ড. আতী উল্লাহ বলেছেন, মানুষ মরে গেলেও তার কৃতকর্মের মধ্যে আজীবন বেঁেচ থাকে মানুষের হৃদয়ে। রশিদ হেলালী ছিলেন সাংবাদিকতার পথিকৃত, আলোকিত জৈন্তা গড়ার স্বপ্নদ্রষ্টা। সমাজে তার মতো মানুষের বড়ই প্রয়োজন। তিনি বলেন, আমরা সবাই হেলালীর মত হয়ে গেলে সমাজ পরিবর্তন সময়ের ব্যাপার মাত্র।

শিক্ষানুরাগী, সমাজসেবী একাধিক শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা সাংবাদিক মোহাম্মদ রশিদ হেলালী’র দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে জৈন্তাপুর তৈয়ব আলী কারিগরি কলেজ ও তৈয়ব আলী কৃষি প্রযুক্তি ইনস্টিটিউট এর যৌথ উদ্যেগে আয়োজিত শোকসভা ও মিলাদ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। গতকাল শনিবার সকাল ১১টায় অনুষ্ঠিত শোকসভা ও মিলাদ মাহফিলে সভাপতিত্ব করেন কলেজ ব্যবস্থাপনা কমিটির সভাপতি সাংবাদিক ফারুক আহমদ।

কৃষি প্রযুক্তি ইনস্টিটিউট‘র ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোজাম্মেল হোসেন মেননের পরিচালনায় শুরুতে স্বাগত বক্তব্য রাখেন কারিগরি কলেজের অধ্যক্ষ রোহিনী রঞ্জন দে। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জৈন্তাপুর তৈয়ব আলী ডিগ্রী কলেজ ব্যবস্থাপনা কমিটির সভাপতি মাস্টার আব্দুর রহিম, গোয়াইনঘাট বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ মোঃ ফজলুল হক, সাবেক ইউপি চেয়ারম্যান আবুল মওলা চৌধুরী, তৈয়ব আলী ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক ফয়েজ আহমদ বাবর, ইমরান আহমদ মহিলা কলেজের সহকারী অধ্যাপক শাহেদ আহমদ, গোয়াইনঘাট প্রেসক্লাব সভাপতি মনজুর আহমদ ও জৈন্তাপুর প্রেসক্লাব সভাপতি ফয়েজ আহমদ, আওয়ামী লীগ নেতা আতাউর রহমান বাবুল, ব্যবসায়ী ইলিয়াস উদ্দিন লিপু, কলেজ পরিচালনা কমিটির সদস্য আলতাফুর রহমান, শিক্ষানুরাগী আব্দুল মতিন শাহিন, বাহারুল আলম বাহার, ভোরের কাগজের সিলেট প্রতিনিধি মোহাম্মদ আব্দুল জব্বার, প্রভাষক মুজিবুর রহমান ও মনির আহমদ। অনুষ্ঠানে শুরুতে মরহুমের মাগফেরাত কামনায় খতমে কুরআন ও বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়।

সভায় বক্তারা বলেন, সাংবাদিক রশিদ হেলালী পিছিয়ে পড়া জৈন্তার শিক্ষার উন্নয়নে যে অবদান রেখে গেছেন, তার অবদান জৈন্তার মানুষ চিরদিন স্মরণ রাখবে। তিনি ব্যক্তিগত উদ্যোগে গড়ে তুলেছেন জৈন্তাপুর তৈয়ব আলী ডিগ্রী কলেজ, কারিগরী কলেজ, তৈয়ব আলী কৃষি প্রযুক্তি ইন্সিটিটিউট, আমিনা হেলালী টেকনিক্যাল ইন্সিটিটিউটসহ অনেক শিক্ষা প্রতিষ্ঠান। তারঁ আকষ্মিক মৃত্যুতে জৈন্তিয়াবাসী একজন দেশ প্রেমিক মানুষকে হারিয়েছে। অপরদিকে, মরহুম সাংবাদিক রশিদ হেলালীর প্রতিষ্ঠিত ব্রিগেডিয়ার মজুমদার

বিদ্যানিকেতন হাইস্কুল শাখায় শনিবার সকালে এক মিলাদ মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc