Saturday 26th of September 2020 02:21:43 PM
Wednesday 29th of January 2014 10:17:54 PM

সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছেঃরাষ্ট্রপতি

বিশেষ খবর ডেস্ক
আমার সিলেট ২৪.কম
সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছেঃরাষ্ট্রপতি

আমারসিলেট24ডটকম,২৯জানুয়ারীঃ বিগত মহাজোট সরকারের উন্নয়নের বর্ণনা দিতে গিয়ে রাষ্ট্রপতি মোঃ আব্দুল হামিদ বলেছেন, বর্তমান সরকার দেশের সার্বিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তিনি বলেন, ২০০৮ সালে ২৯ ডিসেম্বর তারিখে জনতার ম্যান্ডেট নিয়ে মহাজোট সরকার ক্ষমতায় আসে। ওই সরকার ছিল মুক্তিযুদ্ধের আদর্শের বাংলাদেশ গড়ে তোলার সরকার। সে সরকার বঙ্গবন্ধুর হত্যাকারীদের বিচার করেছে। এ সরকারের ধারাবাহিকত রক্ষার জন্য মহাজোটকে স্বত:স্ফূর্তভাবে ভোট দেয়ায় দেশবাসীকে তিনি অভিনন্দন জানান। এছাড়া সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠান করায় তিনি নির্বাচন কমিশন, নিরাপত্তা বাহিনী ও গণমাধ্যমকেও  ধন্যবাদ জানান।  আজ বুধবার ১০ম জাতীয় সংসদের প্রথম অধিবেশনে দেয়া ভাষনে তিনি এসব কথা বলেন। তিনি দাঁড়িয়ে তার ১৮ পৃষ্ঠার লিখিত ভাষণ পাঠ করছেন।
এদিকে রাষ্ট্রপতি তার ভাষণের আগে সংসদে শওকত মোমেন শাহজাহানসহ বেশ কয়েকজনের নামে শোক প্রস্তাব উত্থাপন করা হয়। শোক প্রস্তাবের ওপর সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ বেশ কয়েকজন সংসদ সদস্য বক্তব্য রাখেন।
এর আগে আজ বুধবার সন্ধ্যা ৬ টায় প্রথম অধিবেশনের শুরুর মধ্যদিয়ে ১০ম সংসদের যাত্রা শুরু হয়। নবম জাতীয় সংসদের ডেপুটি স্পিকার কর্ণেল (অব.) শওকত আলীর সভাপতিত্বে শুরু হওয়া অধিবেশনে প্রথম থেকেই সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ, সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীসহ ১০ম জাতীয় সংসদের সদস্যরা উপস্থিত রয়েছেন।
অন্যদিকে সংসদের শুরুতে নতুন স্পিকার ও ডেপুটি স্পিকার নির্বাচন করা হয়। এরপর বিদায়ী ডেপুটি স্পিকার ভাষণ দেন। তারপর সংসদ অধিবেশনের বিরতি দেয়া হয়। বিরতি সময়ে নতুন স্পিকার, ডেপুটি স্পিকার শপথ পাঠ করান রাষ্ট্রপতি মোঃ আব্দুল হামিদ। তারও আগে অর্থাৎ সংসদের অধিবেশন শুরু হওয়ার অনেক আগেই রাষ্ট্রপতি আব্দুল হামিদ সংসদ ভবনে প্রবেশ করেন। সংসদ চলাকালীন তিনি তার সংসদ ভবন কার্যালয়ে ছিলেন।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc