Saturday 26th of September 2020 06:23:07 PM
Tuesday 19th of November 2013 06:53:17 PM

সরকারি সম্পত্তি অবৈধ ব্যবহারে শাস্তি দিচ্ছে চীন

আইন-আদালত ডেস্ক
আমার সিলেট ২৪.কম
সরকারি সম্পত্তি অবৈধ ব্যবহারে শাস্তি দিচ্ছে চীন

আমার সিলেট  24 ডটকম,১৯নভেম্বরঃ দুনীতি বিরোধী এক অভিযানে বেহিসেবি খরচসহ ও সরকারি সম্পত্তি অবৈধ ব্যবহারের জন্য   সতের  হাজার চীনা কমিউনিস্ট পার্টির কর্মকর্তাকে শাস্তি দিয়েছে চীনা সরকার। দুনীতি বিরোধী এই অভিযানের নাম মিত্যবায়িতা।গত সোমবার চীনের জাতীয় গণমাধ্যম এ খবর জানায়। উল্লেখ্য, ২০১২ ডিসেম্বররে চীন তার দেশের কমিউনিস্ট পার্টির কর্মকর্তাদের   অর্থ খরচের জন্য একটি গাইডলাইন ঘোষণা করেছিলো। এটা যারা মানবে না তাদের শাস্তি পেতে হবে। একে দুনীর্তি হিসেবে বিবেচনা করা হবে।  বর্তমান রাষ্ট্রপতি জি জিন পিং দায়িত্ব নেয়ার পর দুনীতি বিরোধী এই অভিযান শুরু হয়। তিনি সরকারের সকল স্তরে দুনীতি ধরার ঘোষণা দেন। সে হিসেবে ১৬ হাজার ৬৯৯ জনকে শাস্তি দেয়া হলো।

যে কর্মকর্তারা  সরকারি রিসেপশনে বেশি খরচ করে, সরকারি গাড়ি নিজের ব্যক্তিগত কাজে ব্যবহার করে, সরকারি টাকায় বিনা কারণে দেশে ও বিদেশে ঘন ঘন সফরে যায়, বিবাহ অনুষ্ঠানে বড় বড় ভোজ দেয়, তাদেরকে বেহিসেবি ও সম্পদের অবৈধ ব্যবহারকারী  হিসেবে সনাক্ত করে শাস্তি দেয়া হয়েছে। ভবিষ্যতেও এসব বিষয় খেয়াল রেখে সরকারি এসব দুর্নীতিবাজদের ধরা হবে বলে সিনহুয়া সূত্রে জানা যায়।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc