Thursday 17th of October 2019 10:04:30 PM
Monday 20th of October 2014 03:51:17 PM

সময়সীমা বাড়ল এমএমসি স্থানীয় সরকার সাংবাদিকতা পুরস্কারের

স্থানীয় সরকার ডেস্ক
আমার সিলেট ২৪.কম
সময়সীমা বাড়ল এমএমসি স্থানীয় সরকার সাংবাদিকতা পুরস্কারের

আমারসিলেট24ডটকম,২০অক্টোবরঃ এমএমসি স্থানীয় সরকার সাংবাদিকতা পুরস্কার ২০১৪’র প্রতিবদেন জমা দেয়ার সময়সীমা বাড়ানো হয়েছে আগামী ১৬ নভেম্বর, ২০১৪ পর্যন্ত। প্রকল্প থেকে প্রশিক্ষন বা সহায়তা পেয়েছেন এমন সাংবাদিকরা প্রতিবেদন জমা দিতে পারবেন। আগের সময়সীমা ছিল ৩০ অক্টোবর, ২০১৪ পর্যন্ত। উল্লেখ্য স্থানীয় সংবাদপত্র ও স্থানীয় সরকার সাংবাদিকতাকে এগিয়ে নেয়ার উদ্দেশ্যে ২০১২ সাল থেকে ম্যাস্-লাইন মিডিয়া সেন্টার (এমএমসি) সিটিজেনস ভয়েস ফর ইম্প্রুভড লোকাল পাবলিক সার্ভিসেস (সিভিআ্ইপিএস) প্রকল্পের অধীনে স্থানীয় সরকার সাংবাদিকতা পুরস্কার দিয়ে আসছে।

পুরস্কারের শর্তাবলী:

০১. ফ্রেবুয়ারি ২০১৪ থেকে নভেম্বর ১৬, ২০১৪ পর্যন্ত প্রকাশিত যেকোন স্থানীয় সরকার সংক্রান্ত প্রতিবেদন যোগ্য হবে।বাইলাইনে প্রকাশিত সর্বোচ্চ ২ টি প্রতিবেদনের প্রিন্টেড কপি এমএমসির আঞ্চলিক কার্যালয়ে প্রেরণ করতে হবে প্রতিবেদকের নাম ও প্রতিষ্ঠানের ঠিকানাসহ।

০২. স্থানীয় সরকার নীতিমালা ও কাঠামো, উন্নয়ন বৈষম্য, নির্বাচিত নারীর ক্ষমতায়ন ইত্যাদি নিয়ে অনুসন্ধানী, বিশ্লেষণমূলক প্রাথমিক মনোনয়নে প্রাধান্য পাবে। প্রকাশিত প্রতিবেদন স্থানীয় প্রশাসন, জাতীয় নীতিমালার ওপর প্রভাব রেখেছে এমন ধরনের প্রতিবেদন পুরস্কারের জন্য বিশেষভাবে বিবেচিত হবে। বাংলা ও ইংরেজি উভয় মাধ্যমের প্রতিবেদন জমা দেয়া যাবে।

০৩. টিভি চ্যানেল ব্যতিত যেকোন মাধ্যমে প্রকাশিত প্রতিবেদন পুরস্কারের জন্য বিবেচিত হবে।

০৪. প্রতিবেদনের দৈর্ঘ্য ৬০০-১০০০ শব্দের মধ্যে হতে পারে। তবে ভালো মানের প্রতিবেদনের ক্ষেত্রে এই বিধিমালা শিথিলযোগ্য।

০৫. প্রকল্প থেকে যেসব প্রতিবেদনের জন্য আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে সেসকল প্রতিবেদন ( ফেলোশিপ, ইর্ন্টানশিপ, অ্যাডভোকেসি, ফ্যাক্ট্স ফাইন্ডিং মিশন, আমাদের স্থানীয় সরকার পাতার সংবাদ, লজিস্টিকস এবং ট্রেনিংসহ অন্যান্য প্রতিবেদন যেখানে আর্থিক সহায়তা দেয়া হয়েছে সেসকল প্রতিবেদন পুর¯কারের জন্য অযোগ্য বিবেচিত হবে। আগে পুরস্কারের জন্য মনোনিত হয়েছে এমন কোনো প্রতিবেদন পুরস্কারের জন্য বিবেচিত হবে না।

০৬. দুই অঞ্চল থেকে দুইজন পুরুষ ও একজন মহিলা সাংবাদিককে পুরুস্কৃত করা হবে।প্রতিটি পুরস্কারের আর্থিক মূল্য ১৫,০০০টাকা, ্একটি সার্টিফিকেট ও ক্রেস্ট।

০৭. স্থানীয় পত্রিকার সঙ্গে সম্পৃক্ত সাংবাদিকরা পুরস্কারে অগ্রাধিকার পাবেন।

০৮. এলজিজেএফ সভাপতি ও সেক্রেটারির সমন্বয়ে রাজশাহী ও সিলেটের দুইটি প্যানেল আবেদনকৃত প্রতিবেদন প্রাথমিকভাবে বাছাই ও মূল্যায়ন করে এমএমসির ঢাকা অফিসে প্রেরণ করবেন। দুই বিভাগের প্যানেল ও এমএমসির প্রধান অফিসে জাতীয় পর্যায়ের আরেকটি প্যানেলের সম্বনিত ফলাফলের ভিত্তিতে ৩ জনের নাম ঘোষনা করবেন যা চূড়ান্ত বলে বিবেচিত হবে। প্রতিবেদন জমাদানের শেষ সময় নভেম্বর ১৬,২০১৪ (২রা অগ্রহায়ন,১৪২১ বাংলা)। জমাদানের ঠিকানা : এমএমসির আঞ্চলিক কার্যালয়, সিলেট (সিলভ্যালি ক্যাসল টাওয়ার,ফ্ল্যাট নং বি-৪, কাজিরবাজার, তেলিহাওর, ভিআইপি রোড, সিলেট। যেকোন তথ্যের জন্য হাবিবুল আলম (০১৯৮৮৮১৩৩২৯) আঞ্চলিক ব্যবস্থাপক, সিলেট অফিস দায়িত্ব পালন করবেন।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc