সম্মিলিত প্রচেষ্টায় উচ্চ রক্তচাপ প্রতিরোধ ও নিয়ন্ত্রন সম্ভব:বিমান প্রতিমন্ত্রী

0
92
সম্মিলিত প্রচেষ্টায় উচ্চ রক্তচাপ প্রতিরোধ ও নিয়ন্ত্রন সম্ভব:বিমান প্রতিমন্ত্রী
জালালাবাদ এসোসিয়েশন, ঢাকা এর ভার্চুয়াল সভা অনুষ্ঠিত

জালালাবাদ এসোসিয়েশন ও ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে উচ্চ রক্তচাপ প্রতিরোধ ও নিয়ন্ত্রণ সংক্রান্ত জনসচেতনতামূলক আলোচনা সভা জাতীয় অধ্যাপক ব্রিগে. (অবঃ) ডাঃ এ মালিক এর সভাপতিত্বে এবং জালালাবাদ এসোসিয়েশন, ঢাকা এর সহ-সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী সঞ্চালনায় ২৯ জানুয়ারি ২০২২, শনিবার, সকাল ১১.০০ ঘটিকায় ভার্চুয়াল সফটওয়্যার ZOOM এর মাধ্যমে উক্ত সভা অনুষ্ঠিত হয়।

উক্ত সভায় প্রধান অতিথির হিসেবে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো: মাহবুব আলী এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হবিগঞ্জ-১ আসনের সংসদ সদস্য গাজী মোহাম্মদ শাহনেওয়াজ এমপি, ড. মোহাম্মদ ফরাসউদ্দিন, বিচারপতি সালমা মাসুদ চৌধুরী এবং হবিগঞ্জ জেলার স্থানীয় জনপ্রতিনিধি ও বিশিষ্ট ব্যক্তিবর্গ, জালালাবাদ এসোসিয়েশনের নেতৃবৃন্দ এবং ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন নেতৃবৃন্দ অনলাইন সভায় সংযুক্ত ছিলেন। সভার প্রারম্ভে জালালাবাদ এসোসিয়েশনের সভাপতি ড. একে আব্দুল মুবিন স্বাগত বক্তব্য রাখেন এবং মূল প্রবন্ধ উপস্থাপন করেন অধ্যাপক সোহেল রেজা চৌধুরী।

প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী মো: মাহবুব আলী-এমপি উক্ত কার্যক্রমকে স্বাগত জানান এবং ভবিষ্যতে এই কার্যক্রম বাংলাদেশে সকল জেলায় বাস্তবায়ন করার জন্য অনুরোধ জানান। দেশের জনসাধারণের সচেতনতা বৃদ্ধি করে বিশেষ করে প্রান্তিক জনগোষ্ঠিকে সচেতন করে উচ্চরক্ত চাপ প্রতিরোধ ও নিয়ন্ত্রন সম্ভব। বিশেষ অতিথি হিসাবে আরও বক্তব্য রাখেন গাজী মোহাম্মদ শাহনেওয়াজ এমপি এছাড়াও আলোচনায় অংশগ্রহণ করেন জালালাবাদ এসোসিয়েশনের সাবেক সভাপতি ডা. সি এম দিলওয়ার রানা, জালালাবাদ এসোসিয়েশনের সহ-সভাপতি জালাল আহমেদ, ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন এর মহাসচিব প্রফেসর ডাঃ খন্দকার আব্দুল আউয়াল (রিজভী), জালালাবাদ এসোসিয়েশন এর সাধারণ সম্পাদক এড. জসিম উদ্দিন আহমেদ, ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হবিগঞ্জ এর সভাপতি ডা. কামরুল হাসান তরফদার, হবিগঞ্জ জেলার সিভিল সার্জন ডা. মোহাম্মদ নুরুল হক হবিগঞ্জ এসোসিয়েশন এর সাধারণ সম্পাদক সৈয়দ শাহ এমরান, জালালাবাদ এসোসিয়েশনের দপ্তর সম্পাদক শফিকুল ইসলাম সজল, মাধবপুরের পৌর মেয়র হাবিবুর রহমান মানিক, আজীবন সদস্য নুরুজ্জামান তরফদার স্বপন প্রমুখ।

জেলায় ইতিমধ্যে ৬০ হাজারের অধিক রোগীকে পরীক্ষা করে চিকিৎসা চলমান আছে এবং অর্জিত সফলতার হার ৪৫ শতাংশ বলে জানান সিভিল সার্জন ।

সভার শেষে ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হবিগঞ্জ সাধারণ সম্পাক শফিকুল বারী সংযুক্ত সকলকে ধন্যবাদ জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here