Tuesday 27th of October 2020 03:26:10 AM
Thursday 16th of July 2015 10:01:56 PM

সমালোচনা ও লেখনীতে যাতে দেশের অগ্রগতি থেমে না যায়

জাতীয় ডেস্ক
আমার সিলেট ২৪.কম
সমালোচনা ও লেখনীতে যাতে দেশের অগ্রগতি থেমে না যায়

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১৬জুলাইঃ সরকারের গঠনমূলক সমালোচনা করতে সাংবাদিকদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  তিনি বলেছেন, সমালোচনা ও লেখনীতে যাতে দেশের অগ্রগতি থেমে না যায়, সেদিকে সতর্ক থাকতে হবে সাংবাদিকদের।

বৃহস্পতিবার নিজ কার্যালয়ে সাংবাদিকের মাঝে ভাতা ও অনুদানের চেক হস্তান্তর অনুষ্ঠানে এই আহ্বান জানান তিনি। তথ্য মন্ত্রণালয় এ অনুষ্ঠানের আয়োজন করে। খবর বাসস ও ইউএনবির।

প্রধানমন্ত্রী সাংবাদিকদের উদ্দেশে বলেন, “সরকারের গঠনমূলক সমালোচনা করুন, কোনো সমস্যা নেই। কিন্তু আপনাদের প্রতি অনুরোধ, এমন সমালোচনা করবেন না, যেন দেশের উন্নয়নে বাধা সৃষ্টি হয় এবং দেশের শত্রুরা কথা বলার জায়গা পায়।”

শেখ হাসিনা বলেন, তিনি সমালোচনায় ভয় পান না; বরং সমালোচনা ভালো-মন্দ বুঝতে সাহায্য করে। তবে দেশ ও জনগণের ক্ষতি করে এমন সমালোচনা গ্রহণযোগ্য নয় জানিয়ে তিনি বলেন, “সাংবাদিকরা সরকারের কর্মকাণ্ডের ত্রুটি খুঁজে পেতে পারেন, তবে সঠিকভাবে চিন্তা করলে আপনারা দেখতে পাবেন যে আমরা দেশকে সামনের দিকে এগিয়ে নিচ্ছি এবং বাংলাদেশকে নিম্ন মধ্যম আয়ের পর্যায়ে উন্নীত করতে সক্ষম হয়েছি।”

বঙ্গবন্ধুর আকাঙ্ক্ষা অনুসরণে বাংলাদেশ একটি উন্নত দেশে পরিণত হবে- এ কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী দেশের উন্নয়নবিরোধী কর্মকাণ্ড, ধ্বংসাত্মক রাজনীতি, সন্ত্রাস, জঙ্গিবাদ ও সামাজিক অবক্ষয়ের বিরুদ্ধে জনগণকে সজাগ করতে সাংবাদিকদের সহায়তা কামনা করেন।

অনুষ্ঠানে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুও বক্তৃতা করেন। জাতীয় সংসদে তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির চেয়ারম্যান এ কে এম রহমত উল্লাহ, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আবুল কালাম আজাদ ও তথ্যসচিব মরতুজা আহমেদ এ সময় উপস্থিত ছিলেন ।

অন্যান্যের মধ্যে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) একাংশের সভাপতি মনজুরুল আহসান বুলবুল, মহাসচিব আবদুল জলিল ভূঁইয়া, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) একাংশের সভাপতি আলতাফ মাহমুদ ও সাধারণ সম্পাদক কুদ্দুস আফ্রাদ এবং জ্যেষ্ঠ সাংবাদিক ও সম্পাদকরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বৃহস্পতিবার ১৭৭ জনের মধ্যে ৬৩ জন সাংবাদিক ও তাদের পরিবারের সদস্যের হাতে প্রধানমন্ত্রী অনুদানের চেক তুলে দেন। বাকি চেকগুলো সাংবাদিক ইউনিয়নের সংশ্লিষ্ট শাখা বা জেলা প্রশাসকের কার্যালয়ে পাঠানো হবে।

অসুস্থ, অসচ্ছল এবং আহত ও নিহত সাংবাদিকের পরিবারের সদস্যদের জন্য বর্তমান সরকারের আমলে প্রণীত নীতিমালার আওতায় গঠিত আর্থিক সহায়তা তহবিল থেকে এ অনুদান দেয়া হয়। এই সরকারের আমলে সাংবাদিকদের আর্থিক সহায়তার জন্য প্রথম গৃহীত এই ব্যবস্থায় গত ৪ বছরে ৬২৩ জন সাংবাদিক ও তাদের পরিবারকে ৩ কোটি ৮০ লাখ টাকা অনুদান দেয়া হয়।নতুন বার্তা


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc