Monday 19th of August 2019 05:44:35 AM
Monday 1st of December 2014 08:10:38 PM

সমাজ সেবকদের প্রয়োজনে অপ্রিয় সত্য কথা বলতে হবে: আনিসুল হক

উন্নয়ন ভাবনা, মহানগর ডেস্ক
আমার সিলেট ২৪.কম
সমাজ সেবকদের প্রয়োজনে অপ্রিয় সত্য কথা বলতে হবে: আনিসুল হক

আমারসিলেট24ডটকম,০১ডিসেম্বরঃ এফবিসিসিআই এর সাবেক সভাপতি আনিসুল হক বলেছেন, রোটারিয়ানদের আগামি দিন কেমন হবে, সেটা নির্ধারণের জন্য কাজ করে যেতে  হবে। ৪০ বছর পরে বাংলাদেশ কেমন হবে; তা আজই ভেবে রাখতে হবে । রোটরিয়ানদের হৃদয় হতে হবে স্বপ্নের মতো বড়। বড় স্বপ্ন থাকলে বড় অর্জন সম্ভব ।  তিনি বলেন, মাথা উচু করে সত্য কথা বলার মত সাহসী মানুষের এখন অভাব ।

সমাজ সেবকদের প্রয়োজনে অপ্রিয় সত্য কথা বলতে হবে। তবে বিনয় ছেড়ে নয় । মানুষ যত বড় হবে, তত সে বিনয়ী হবে । সেই বিনয়ী ভাবটা ধরে রাখতে হবে । নিজের জীবনের সফলতার গল্প বলতে গিয়ে আনিসুল হক বলেন, জীবনে থমকে যাওয়ার মত ঘটনা অসংখ্যবার ঘটেছে । থেমে যাইনি । ভেঙ্গে পরিনি । তিনি বলেন জীবনে কমপক্ষে একটি ভালো কাজ করার চেস্টা করতে হবে । জীবনে একটি ভালো কাজ করলেই সফল জীবন গঠন করা সম্ভব। এই সফল জীবন নিয়ে আমাদেরকে মানুষের কল্যাণে নিজেকে নিয়োজিত করতে হবে।

শুধু নিজের জন্য সফল হলে হবে না, দেশ ও মানুষের জন্য সফল হতে পারলেই সেই সাফল্যে সার্থকতা থাকবে । গতকাল রোববার রাতে নগরীর একটি অভিজাত রেস্তোরায় রোটারি ক্লাব অব সিলেট সানসাইন এর সপ্তম অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন ।

রোটারিয়ান আসাদুজ্জামান সায়েম পিএইচএফ-এর সঞ্চালনায় ক্লাবের সদ্য প্রাক্তন সভাপতি রোটারিয়ান মোহাম্মদ হানিফ পিএইচএফ-এর নিকট থেকে  ২০১৪-১৫ রোটাবর্ষের আনুষ্ঠানিক দায়িত্ব গ্রহন করেন ক্লাবের বর্তমান সভাপতি রোটারিয়ান ফাহিম আহমদ চৌধুরী পিএইচএফ ।

অভিষেক অনুষ্ঠান উদযাপন কমিটির চেয়ারম্যান রোটারিয়ান পিপি এনামুল কুদ্দুস চৌধুরী স্বাগত বক্তব্য রাখেন । অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন রোটারি আন্তর্জাতিক জেলা-৩২৮০, বাংলাদেশ-এর সাবেক জেলা গর্ভনর রোটারিয়ান ডা. মঞ্জুরুল হক চৌধুরী ও ব্যাবসায়ী নেতা গোলাম রব্বানী চৌধুরী ।

অভিষেক অনুষ্ঠানে সিলেটের বিভিন্ন রোটারি ক্লাবের নেতৃবৃন্দ, ব্যাবসায়ি, সাংবাদিক ও রোটার‍্যাক্ট প্রতিনিধি সহ প্রায় শতাধিক অতিথি অংশগ্রহন করেন ।

২০১৪-১৪ রোটাবর্ষের জন্য ক্লাবের অভিষিক্ত কর্মকর্তা’রা হলেন সভাপতি রোটারিয়ান ফাহিম আহমদ চৌধুরী, সদ্য সাবেক সভাপতি রোটারিয়ান মোহাম্মদ হানিফ, নির্বাচিত সভাপতি (২০১৫-১৬)রোটারিয়ান আসাদুজ্জামান সায়েম, সহ-সভাপতি রোটারিয়ান ওয়াসিম আহমেদ চৌধুরী ও রোটারিয়ান আকমামুল ইসলাম চৌধুরী, সচিব রোটারিয়ান হেলাল ইউ আহমেদ, কোষাধ্যক্ষ রোটারিয়ান গৌস মইন ইউ হায়দার, ক্লাব প্রশিক্ষক রোটারিয়ান পিপি আবদুল করিম কিম, পরিচালক রোটারিয়ান পিপি রুহুল কুদ্দুস মাসুম, রোটারিয়ান মনোজ কুমার দাশ বাপ্পি, রোটারিয়ান মো. এমাদ উদ্দিন, রোটারিয়ান পিপি জয়দ্বীপ দাশ সুজক, রোটারিয়ান পিপি এনামুল কুদ্দুস চৌধুরী এনাম, সার্জেন্ট-এট-আর্মস রোটারিয়ান মো. আনোয়ারুল হক ও প্রকাশনা সম্পাদক রোটারিয়ান প্রদ্বীপ রঞ্জন দাশ।

অভিষেক অনুষ্ঠানে নতুন চারজন ব্যাক্তিকে  সদস্য হিসেবে বরণ করে নেয়া হয়। এরা হলেন,  হাফিজুর রহমান চৌধুরী রাশেদ, ডা. মামুন ইবনে মুমিন, ইঞ্জিনিয়ার রুমান আহমেদ ও জিয়াউর রহমান চৌধুরী ।

অনুষ্ঠানে অভিষেক পর্ব শেষে আয়োজন করা হয় ‘মেহফিল-এ-সামা’ । এ পর্বের সঞ্চালনা করেন ক্লাবের প্রাক্তন সভাপতি রোটারিয়ান আবদুল করিম কিম । মেহফিলে কাওয়ালী পরিবেশন করেন নাইমুর রহমান চৌধুরী, দাইম-আল-রহমান চৌধুরী, শ্যামল কর ও জয়দীপ দাস ।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc