Friday 30th of October 2020 05:25:29 PM
Tuesday 2nd of February 2016 07:38:37 PM

সমস্ত মুসলমান রামের বংশধর,মক্কায় শিবলিঙ্গ আছেঃস্বরূপানন্দ

আন্তর্জাতিক ডেস্ক
আমার সিলেট ২৪.কম
সমস্ত মুসলমান রামের বংশধর,মক্কায় শিবলিঙ্গ আছেঃস্বরূপানন্দ

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০২ফেব্রুয়ারীঃ মুসলিমদের সম্পর্কে তীব্র আপত্তিকর ও ভিত্তিহীন মন্তব্য করলেন শঙ্করাচার্য স্বামী স্বরূপানন্দ সরস্বতী। তিনি বলেছেন, দুনিয়ার সমস্ত মুসলমান রামের বংশধর! এখানেই অবশ্য থেমে থাকেননি ওই শঙ্করাচার্য। তার দাবি, মক্কায় যে পবিত্র স্থানে হজ পালন করা হয় সেখানে আসলে শিবলিঙ্গ রয়েছে!

আজ (মঙ্গলবার) সকালে ভারতের বিভিন্ন হিন্দি গণমাধ্যমে এ সংক্রান্ত খবর প্রকাশিত হয়েছে। শঙ্করাচার্য তার মন্তব্যের স্বপক্ষে সাফাই দিয়ে বলেছেন, এ জন্য ওখানে লোকেরা হিন্দু ঐতিহ্য অনুসারে মাথা মুণ্ডন করে সেলাইবিহীন কাপড় পরে ধর্মীয় রীতি পালন করে থাকে। তার দাবি, মক্কায় হিন্দু ঐতিহ্য অনুযায়ী ধর্মীয় অনুষ্ঠান সম্পন্ন করা হয়।

ভারতে হিন্দুত্ববাদী নেতারা অবশ্য এ ধরণের মন্তব্য করলেও সেক্যুলারপন্থিদের চাপে পড়ে শেষমেশ তারা ওই বক্তব্য প্রত্যহার করতে বাধ্য হন অথবা ক্ষমা চেয়ে বা দুঃখ প্রকাশ করতে বাধ্য হন। যদিও এবার শঙ্করাচার্যের মতো ধর্মীয় নেতৃত্ব মুসলিমদের সম্পর্কে বিতর্কিত এবং তীব্র আপত্তিকর মন্তব্য করায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

এর আগে দিল্লি বিধানসভা নির্বাচনের প্রচারে গিয়ে কেন্দ্রীয় মন্ত্রী সাধ্বী নিরঞ্জন জ্যোতি বলেছিলেন, ‘দেশে বসবাসকারী সমস্ত মানুষ রামের সন্তান। তা সে মুসলমান হোক বা খ্রিস্টান হোক। যারা এই মতাদর্শ বিশ্বাস করে না তারা ভারতীয় নয়। তাদের ভারত ত্যাগ করা উচিত। লোকেদের চিন্তা করা উচিত রামকে যারা মেনে চলে তাদের ভোট দেবেন, না রামকে যারা মানে না তাদের ভোট দেবেন।’

দেশজুড়ে তার এই মন্তব্যের প্রতিবাদে তীব্র সমালোচনার ঝড় ওঠে। সংসদেও এ নিয়ে বিরোধীদের তুমুল প্রতিবাদের মুখে পড়ে কেন্দ্রীয় বিজেপি সরকার। অবশেষে চাপের মুখে ওই মন্ত্রী সংসদের রাজ্যসভা এবং লোকসভায় ক্ষমা প্রার্থনা করলে পরিস্থিতি শান্ত হয়।

এর আগে আরএসএস প্রধান মোহন ভাগবত প্রশ্ন তুলে বলেছিলেন, যদি ব্রিটেনে বসবাসকারীদের ইংরেজ, জার্মানে বসবাসকারীদের জার্মানি, আমেরিকায় বসবাসকারীরা আমেরিকান হয় তাহলে হিন্দুস্তানে থাকা মানুষরা হিন্দু নয় কেন?ইরনা


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc