Monday 28th of September 2020 09:44:13 PM
Sunday 8th of December 2013 12:55:04 PM

সব দলের অংশগ্রহণ ছাড়া নির্বাচনে যাবে নাঃএরশাদ

রাজনীতি ডেস্ক
আমার সিলেট ২৪.কম
সব দলের অংশগ্রহণ ছাড়া নির্বাচনে যাবে নাঃএরশাদ

আমারসিলেট24ডটকম,০ডিসেম্বরঃ সফররত জাতিসংঘের রাজনীতিবিষয়ক সহকারী মহাসচিব অস্কার ফার্নান্দেজ তারানকোকে নিজের অবস্থান সম্পর্কে অবহিত করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ। আজ রবিবার সকালে নিজের বাসভবনে তারানকোর সঙ্গে বৈঠককালে এরশাদ জানান, বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। তাই তিনি নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন। নির্বাচনের তারিখ পিছিয়ে সব দলের অংশগ্রহণের ব্যবস্থা গ্রহণ করলে জাতীয় পার্টি অংশ নেবে বলেও তারানকোকে জানান এরশাদ। বৈঠক শেষে বারিধারার প্রেসিডেন্ট পার্কে জাপা মহাসচিব রহুল আমিন হাওলাদার সাংবাদিকদের ব্রিফিং করেন। রুহুল আমিন হাওলাদার জানান, তারা জাতিসংঘ দূতকে জানিয়েছেন সব দলের অংশগ্রহণ ছাড়া জাতীয় পার্টি নির্বাচনে যাবে না।

এদিকে জাতীয় পার্টির মন্ত্রী ও প্রতিমন্ত্রীদের পদত্যাগপত্র নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কার্যালয়ে যাচ্ছেন দলের মহাসচিব রুহুল আমিন হাওলাদার ও সিনিয়র প্রেসিডিয়াম সদস্য জি এম কাদের। আজ রবিবার বেলা ১১টার দিকে তারা জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদের বারিধারার বাসা থেকে রওনা দেন। জাতীয় পার্টি নেতারা তাদের দলের মন্ত্রী ও প্রতিমন্ত্রীদের সবার পদত্যাগপত্র একসঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে জমা দেবেন। জানা যায়, সরকার একটি সুষ্ঠু নির্বাচনের প্রতিশ্রুতি দিয়েছিল। কিন্তু সব দল অংশ না নেওয়ায় পার্টির চেয়ারম্যান এরশাদ নির্বাচন থেকে সড়ে দাঁড়ান জাপা।
আজ সকাল সাড়ে ৯টার দিনে এরশাদের প্রেসিডেন্ট পার্কে আসেন তারানকোসহ জাতিসংঘের প্রতিনিধিদল। সকাল ১০টা ৩৫ মিনিটের দিকে এ বৈঠক শেষ হয়। বেরিয়ে যাওয়ার সময় জাতিসংঘ দূত সাংবাদিকদের সঙ্গে কোনো কথা বলেননি। উল্লেখ্য, বাংলাদেশে চলমান রাজনৈতিক সংকট নিরসনে চার দিনের সফলে শুক্রবার রাতে ঢাকা এসেছেন জাতিসংঘের সহকারী মহাসচিব অস্কার ফার্নান্দেজ তারানকো। এরপর ধারাবাহিকভাবে প্রধানমন্ত্রী, বিরোধীদলীয় নেতা ও রাজনৈতিক দলগুলোর প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করেন। তারানকো এরই ধারাবাহিকতায় সিইসির সঙ্গে বৈঠক করেছে এবং  জামায়াতের সঙ্গে ও বৈঠক করবেন বলে জানা গেছে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc