Saturday 26th of September 2020 02:36:23 PM
Saturday 31st of August 2013 12:25:34 AM

সবাইকে এক একজন দেশপ্রেমিকের ভূমিকায় অবতীর্ণ হতে হবে : ইনু

বিশেষ খবর, শিক্ষা ডেস্ক
আমার সিলেট ২৪.কম
সবাইকে এক একজন দেশপ্রেমিকের ভূমিকায় অবতীর্ণ হতে হবে : ইনু

আমার সিলেট ডেস্ক,৩১ আগস্ট : তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, ভবিষ্যতে সাম্প্রদায়িক শক্তির আগ্রাসন মোকাবেলায় বর্তমান মহাজোট সরকারকে পুনরায় নির্বাচিত করে সবাইকে এক একজন দেশপ্রেমিকের ভূমিকায় অবতীর্ণ হতে হবে। দেশের স্থপতিদের উন্নয়ন কর্মকান্ডে একনিষ্ঠভাবে অংশ নেয়ার পাশাপাশি রাজনৈতিক নীতি নির্ধারণী পর্বেও যথাযথ ভূমিকা রেখে দেশের আসন্ন সংকট মোচনে গুরু দায়িত্ব পালন করতে হবে। শুক্রবার বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) মিলনায়তনে ‘আইএবি’ পুরস্কার-২০১০ ও ২০১২ (বাংলাদেশ স্থপতি এওয়ার্ড) প্রদান উপলক্ষে বুয়েটের স্থাপত বিভাগ আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন তিনি।
বাংলাদেশ স্থপতি ইনস্টিটিইট সভাপতি আবু সাঈদ এম আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন স্থাপত অধিদপ্তরের প্রধান স্থপতি এহসানুল হক খান। এ সময় স্থপতি মাজহারুল ইসলাম, স্থপতি মইনুল হোসেন, আহসান উল্লাহ মজুমদার, স্থপতি রবিউল হোসাইন প্রমুখ উপস্থিত ছিলেন। এ অনুষ্ঠানে স্থপতি ইনস্টিটিউটের সাবেক সভাপতিদের ফুল ও উত্তরীয় দিয়ে সম্মাননা জানানো হয়।
হাসানুল হক ইনু বলেন, আমাদের এখন সিদ্ধান্ত নেবার সময় এসেছে স্বাধীনতার স্বপক্ষে থেকে গণতান্ত্রিক অগ্রযাত্রাকে অব্যাহত রাখবো- না নির্র্লিপ্ত থেকে কোন মতামত না দিয়ে দেশে অবার জঙ্গীবাদ প্রতিষ্ঠিত হবার সুযোগ করে দিবো। স্বাধীনতার স্বপক্ষের শক্তিকে পুনরায় নির্বাচিত করে ঘাতক-দালালদের বিচার কাজ সমাপ্তে সহযোগিতা করবে ানা তথাকথিত সাম্প্রদায়িক শক্তির পক্ষে অবস্থান নিবো।

তিনি বলেন, একটি সংবেদনশীল রাষ্ট্রের দায়িত্ব হচ্ছে রাষ্ট্রের সব উন্নয়ন কর্মকান্ডে স্থপতিদের সম্পৃক্ত করা। আর এ সংবেদনশীল রাষ্ট্রের জন্য অসাম্প্রদায়িক চেতনা খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয়। জঙ্গীবাদ আর হেফাজতে ইসলামের ধর্মীয় উগ্রতার মাঝে কোন সংবেদনশীলতা নেই। এ রাষ্ট্র গঠনের জন্য আমরা ৩০ লক্ষ শহীদের রক্তের বিনিময়ে জাতির জনক বঙ্গবন্ধুর নেতৃত্বে মুক্তিযুদ্ধ করে বাংলাদেশ স্বাধীন করিনি। বক্তৃতা শেষে হাসানুল হক ইনু বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc