সজীব ওয়াজেদ জয়ের প্রশংসায় বারাক ওবামা

    0
    21

    আমারসিলেট 24ডটকম ,২৫সেপ্টেম্বর : জাতিসংঘ সাধারণ পরিষদের ৬৮তম অধিবেশনে যোগদানের জন্য বর্তমানে নিউইয়র্কে অবস্থানকারী বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আলাপকালে তার ছেলে সজীব ওয়াজেদ জয়ের ভূয়সী প্রশংসা করলেন মার্কিন প্রেসিডেন্ট ওবামা। গত মঙ্গলবার সকালে জাতিসংঘ সাধারণ অধিবেশনের উন্নয়ন বিতর্ক শুরুর উদ্বোধনী অনুষ্ঠানে এসে শেখ হাসিনার সাথে সাক্ষাৎ ঘটলে বারাক ওবামা এ প্রসংশা করেন। এ সময় ওবামা শেখ হাসিনাকে বলেন, ইওর সান ইজ ভেরি স্মার্ট, এন্ড ইন্টেলিজেন্ট। এর পর দুজনই স্বভাবসূলভ মিষ্টি হাসলেন।

    উল্লেখ, নর্থ লন বিল্ডিংয়ে সাধারণ অধিবেশনের যে অস্থায়ী কক্ষ এবার সাজানো হয়েছে তাতে বাংলাদেশের প্রধানমন্ত্রীর আসনের  ঠিক সামনেই যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের আসন। তাই সাধারণ অধিবেশন কক্ষেই দেখা হয়ে গেলো দুই নেতার। অবশ্য ইতিমধ্যেই তাদের মধ্যে তিন দফা সাক্ষাৎ হয়ে গেছে। তবে কোনোটিই আনুষ্ঠানিক সাক্ষাৎ নয়।
    জানা যায়, গত ২৩ সেপ্টেম্বর ওয়ার্ল্ড অব এস্টোরিয়ায় যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ও ফার্স্টলেডি বিশ্ব নেতাদের সম্মানে যে ডিনার দিয়েছিলেন তাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সপরিবারে যোগ দিয়েছিলেন। তার ছেলে সজীব ওয়াজেদ জয় এরই মধ্যে সে ডিনারে প্রেসিডেন্ট ওবামা ও ফার্স্টলেডি মিশেল ওবামার আতিথেয়তায় মুগ্ধতার কথা জানিয়েছেন ফেসবুক স্ট্যাটাসে। যা নিয়ে খবরও প্রকাশিত হয়েছিল। তবে জয়কে নিয়ে প্রেসিডেন্ট বারাক ওবামা কি ভাবলেন তা জানা গেলো পরের দিন।
    ওই দিন জয় তার অফিসিয়্যাল ফেসবুক পেজে জানান, মা এবং আমি গতকাল রাতে রাষ্ট্রীয় সংবর্ধনা সভায় রাষ্ট্রপতি ওবামা এবং তার পত্নী ফার্স্টলেডী মিসেস ওবামার সাথে সাক্ষাত করেছি। তারা দুজনেই খুবই আন্তরিক ও বন্ধুবৎসল। আমি ওবামাকে জানাই, ক্রিস্টিন তার নির্বাচনী প্রচারণা অভিযানে স্বেচ্ছাসেবী ছিলো। তিনি ক্রিস্টিনকে ধন্যবাদ পৌঁছে দিতে অনুরোধ করেন। মিসেস ওবামার সঙ্গে আমি আমাদের কন্যাদের নিয়ে কিছুক্ষণ আলাপ করি, কিভাবে তারা দেখতে দেখতে বড় হয়ে যাচ্ছে।
    জয় জানান, পররাষ্ট্রমন্ত্রী জন কেরি ও তার স্ত্রী টেরেসা হাইঞ্জের সঙ্গেও আমাদের সাক্ষাৎ হয়েছে। তারা দুজনেই বন্ধুসুলভ ও উষ্ণ ছিলেন, বিশেষ করে তার স্ত্রী। সবমিলিয়ে চমৎকার একটা সন্ধ্যা ছিলো  সে সময়।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here