Wednesday 30th of September 2020 05:49:22 AM
Thursday 9th of January 2014 01:17:45 PM

সংসদ ভবনে শপথ নিলেন ১০ম জাতীয় সংসদের সাংসদগণ

জাতীয়, বিশেষ খবর ডেস্ক
আমার সিলেট ২৪.কম
সংসদ ভবনে শপথ নিলেন ১০ম জাতীয় সংসদের সাংসদগণ

আমারসিলেট24ডটকম,০৯জানুয়ারীঃ জাতীয় সংসদ ভবনে আজ বৃহস্পতিবার ১০টা ২০ মিনিটে শপথ নিলেন ১০ম জাতীয় সংসদে ক্ষমতাশিন আওয়ামী লীগের নবনির্বাচিত সংসদ সদস্যরা। স্পিকার ড. শিরিন শারমীন চৌধুরী সংসদ সদস্যদের শপথবাক্য পাঠ করান। গতকাল বুধবার নবনির্বাচিত সংসদ সদস্যদের গেজেট প্রকাশ করে নির্বাচন কমিশন। আর সাংবিধানিক বাধ্যবাধকতা অনুযায়ী গেজেটে প্রকাশের ৩ দিনের মধ্যে নির্বাচিত সংসদ সদস্যদের শপথ নিতে হয়। পাশাপাশি সংবিধান অনুযায়ী সংসদ সদস্যদের শপথ গ্রহণের ৩০ দিনের মধ্যে সংসদের অধিবেশন বসবে।
অপরদিকে, ক্ষমতাসীন আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১০ম সংসদ নির্বাচনে ২টি আসনে নির্বাচিত হয়েছেন। গতকাল গেজেট প্রকাশের পর রংপুর-৬ আসনটি ছেড়ে দেয়ার বিষয়ে প্রধানমন্ত্রী নির্বাচন কমিশনকে চিঠি দিয়েছেন। গোপালগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য হিসেবে প্রধানমন্ত্রী শপথ গ্রহণ করেন।
অন্যদিকে,নির্বাচন কমিশনের প্রকাশিত গেজেটে যশোর-১ আসনের শেখ আফিলউদ্দিন ও যশোর-২ আসনের মনিরুল ইসলামের নাম ছিল না। তাদের বিরুদ্ধে ইসিতে নির্বাচনে আচরণবিধি ভঙ্গের অভিযোগ এসেছে। ফলে ইসি প্রাপ্ত অভিযোগের লিখিত জবাব দিতে ইতিমধ্যে তাদের কারণ দর্শানোর নোটিশ দিয়েছে। আগামী ১০ দিনের মধ্যে তাদের লিখিত জবাব দিতে বলা হয়েছে।
উল্লেখ্য, গত ৫ জানুয়ারি ১০ম জাতীয় সংসদ নির্বাচনে ৩শ আসনের মধ্যে১৪৭টি আসনের ভোটগ্রহণ হয়। তার মধ্যে সহিংসতার কারণে স্থগিত করা হয়েছে ৮টি আসনের ভোটগ্রহণ। ফলে সব মিরে ২৯২টি আসনের মধ্যে ক্ষমতাসীন আওয়ামী লীগের আসন সংখ্যাপ ২৩২টি, জাতীয় পার্টির ৩৩টি, ওয়ার্কার্স পার্টির ৬টি, জাসদ ৫টি এবং জাতীয় পার্টি (জেপি), তরিকত ফেডারেশন ও বিএনএফ ১টি করে আসনে নির্বাচিত হয়েছে। আর স্বতন্ত্র প্রার্থী বিজয়ী হয়েছেন মাত্র ১৩ জন।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc