সংসদের বিরোধীদল বিএনপির সর্বোচ্চ স্থায়ী কমিটির বৈঠক অনুষ্ঠিত

    0
    5

    ঢাকা, ১৮ আগস্ট : জাতীয় সংসদের প্রধান বিরোধীদল বিএনপির পূর্বনিধারিত সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বিএনপি চেয়ারপার্সনের গুলশানের কার্যালয়ে শনিবার রাত রাত সোয়া ৯টা থেকে এ বৈঠকে দেশের সর্বশেষ রাজনৈতিক পরিস্থিতি, সরকারের অবস্থান, নির্দলীয় সরকার দাবিতে চলমান আন্দোলন, সম্ভাব্য কর্মসূচি ও সাংগঠনিক কার্যক্রম নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে বলে জানা গেছে। তবে এ বৈঠকের বিষয়ে আনুষ্ঠানিকভাবে বিএনপির পক্ষ থেকে সাংবাদিকদের কিছু জানানো হয়নি।
    বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সভাপতিত্বে বৈঠকে দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য আর এ গনি, খন্দকার মোশাররফ হোসেন, এম শামসুল ইসলাম, মাহবুবুর রহমান, তরিকুল ইসলাম, জমির উদ্দিন সরকার, এম কে আনোয়ার, আ স ম হান্নান শাহ, রফিকুল ইসলাম মিয়া, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খান ও নজরুল ইসলাম খান উপস্থিত ছিলেন।
    এ বৈঠকে নেত্রী দলীয় নেতাদের মতামত শোনেছেন। মূলত নির্দলীয় সরকার প্রতিষ্ঠার দাবিতে আন্দোলনের কর্মসূচি ঠিক করতে দলের নীতিনির্ধারকদের কাছ থেকে মতামত নেয়া হয়েছে। বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে দলের স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলাম বলেন, বৈঠকে আন্দোলনের কর্মকৌশল নিয়ে আলোচনা হয়েছে। কী কী কর্মসূচি দেয়া যায়, তা নিয়েও আমরা মতামত দিয়েছি। রবিবার জোটের বৈঠক হবে। এরপর কর্মসূচির বিষয়ে জানানো হবে।

    দলীয় সূত্রে জানা যায়, আজ রবিবার রাত সাড়ে ৮টায় ১৮ দলীয় জোটের শীর্ষ নেতাদের সঙ্গে বৈঠকে বসবেন খালেদা জিয়া। কারণ নির্বাচনকালীন নির্দলীয় সরকার প্রতিষ্ঠার দাবিতে ঈদের পর জোরদার আন্দোলনের ঘোষণা করার কথা রয়েছে বিরোধী দলের। তার এ কর্মসূচি নির্ধারনের আগে জোট নেতা ও জোটের শীর্ষ নেতাদের সঙ্গে আলাদা আলাদাভাবে এ দুটি বৈঠকে মিলিত হচ্ছেন। খুব শিগগিরই আন্দোলনের কর্মসূচির বিষয়ে গণমাধ্যমকে জানানো হবে বলেও দলের একাধিক স্থায়ী কমিটির সদস্য জানিয়েছেন।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here