Monday 17th of December 2018 08:57:06 AM
Sunday 6th of May 2018 06:20:55 PM

সংবাদ সম্মেলনঃশ্রীমঙ্গলে চালু হচ্ছে চা নিলাম কেন্দ্র ১৪ মে

অর্থনীতি-ব্যবসা, বৃহত্তর সিলেট ডেস্ক
আমার সিলেট ২৪.কম
সংবাদ সম্মেলনঃশ্রীমঙ্গলে চালু হচ্ছে চা নিলাম কেন্দ্র ১৪ মে

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৬মে,শিমুল তরফদার,নিজস্ব প্রতিনিধিঃ দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে আগামী ১৪ মে শুরু হতে যাচ্ছে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে অবস্থিত দেশের দ্বিতীয় চা নিলাম কেন্দ্রের কার্যক্রম। সংবাদ সম্মেলন করে এই তথ্য নিশ্চিত করেছে টি প্লান্টার্স এন্ড ট্রেডার্স এসোসিয়েশন অব বাংলাদেশ।
রোববার (৬মে) দুপুর ১২টায় মৌলভীবাজার প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে টি প্লান্টার্স এন্ড ট্রেডার্স এসোসিয়েশন অব বাংলাদেশ এর নেতৃবৃন্দ নিলাম শুরুর বিষয়টি সাংবাদিকদের জানান।
সংবাদ সম্মেলনে এসোসিয়েশনের সদস্য সচিব জহর তরফদার জানান, আগামী ১৪ মে আনুষ্ঠানিক ভাবে শ্রীমঙ্গলে দেশের দ্বিতীয় চা নিলাম কেন্দ্রের প্রথম নিলাম অনুষ্ঠিত হবে। ইতিমধ্যে আমাদের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। দেশের প্রায় সকল ‘টি বায়ার’রা এতে অংশগ্রণ করবেন বলে আশা করা হচ্ছে।
তিনি জানান, ১৪ মে প্রথম নিলামের পর আগামী ২৬ জুন ও ১৭ জুলাই আরো দুটি নিলাম অনুষ্ঠিত হবে। টি প্লান্টার্স এন্ড ট্রেডার্স এসোসিয়েশন অব বাংলাদেশর এর পরিচালনায় এ কেন্দ্রে পর পর তিনটি আন্তর্জাতিক নিলাম অনুষ্ঠিত হবে। এ সময় চট্টগ্রামে অনুষ্ঠিত চায়ের আন্তর্জাতিক নিলাম বন্ধ রাখা হবে। এই তিন নিলামের পর পরিস্থিতি পর্যালোচনা করে দেশের দ্বিতীয় নিলাম কেন্দ্রের পরবর্তী কার্যক্রম সম্পর্কে সিদ্ধান্ত নেবে চা বোর্ড।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, সংগঠনের যুগ্ন আহবায়ক, সিরাজুল ইসলাম চৌধুরী, সদস্য সচিব জহর তরফদার, চা নিলাম কেন্দ্র বাস্তবায়ন পরিষদের সদস্য শেখ লুৎফুর রহমান, জেলা আওয়ামীলীগের সভাপতি নেছার আহমদ, সাধারণ সম্পাদক মিছবাউর রহমান, দি মৌলভীবাজার চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রির সাবেক সভাপতি ডা. এম এ আহাদ প্রমুখ।
এসোসিয়েশনের যুগ্ন আহবায়ক সিরাজুল ইসলাম চৌধুরী বলেন, এই নিলাম কেন্দ্র হওয়াতে আমাদের অনেক সময় ও অর্থ সাশ্রয় হবে। আগে শ্রীমঙ্গল থেকে চা নিয়ে চট্টগ্রামে নিলাম করতে পায় ১৫ থেকে ২০ দিন সময় চলে যেত। কিন্তু এ নিলাম কেন্দ্র চালু হওয়াতে ফ্যাক্টরি থেকে চা নিলামে যেতে মাত্র ১ সপ্তাহ সময় লাগবে। এছাড়া ঢাকা থেকে চট্টগ্রামের তুলনায় শ্রীমঙ্গলের দূরত্ব কম থাকায় ও যোগাযোগ ব্যবস্থা ভাল হওয়াতে বায়ার’রা দিনে এসে নিলামে অংশগ্রহণ করে রাতেই ঢাকা ফিরতে পারবেন এবং কি ফাইভস্টার থেকে শুরু করে বিভিন্ন ধরণের উন্নত হোটেল-রিসোর্ট রয়েছে শ্রীমঙ্গলে যার ফলে বিদেশীরাও এসে এখানে নিলামে অংশগ্রহণ করতে পারবে।

এই নিলাম কেন্দ্র দেশের চা শিল্পের ভাগ্য বদল করে দিতে পারবে বলে আমরা আশা করছি।

জানা যায়, গত বছরের ৮ ডিসেম্বর শ্রীমঙ্গলে দেশের দ্বিতীয় চা নিলাম কেন্দ্রের উদ্বোধন করেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিলেটের একাধিক জনসভায় এই চা নিলাম কেন্দ্র চালুর ঘোষণা দেন। তার প্রেক্ষিতে নিলাম কেন্দ্রের উদ্বোধন হলেও দীর্ঘদিন অতিবাহিত হলেও কার্যক্রম চালু করতে পারেনি। অবশেষে এই নিলাম কেন্দ্র চালুর উদ্যোগ নিয়েছে চা বোর্ড।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc