Tuesday 29th of September 2020 05:53:30 PM
Monday 21st of December 2015 12:45:51 PM

সংবাদ সম্মেলনঃরাষ্ট্রীয় মর্যাদায় জশনে জুলুস পালনের দাবি

ইসলাম, জাতীয় ডেস্ক
আমার সিলেট ২৪.কম
সংবাদ সম্মেলনঃরাষ্ট্রীয় মর্যাদায় জশনে জুলুস পালনের দাবি

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২১ডিসেম্বর,মুহাম্মদ ফয়সাল শরীফ, চট্টগ্রাম প্রতিনিধিঃ পবিত্র ঈদে মিলাদুন্নবী (দ.) উপলক্ষে ঢাকা এবং চট্টগ্রামে জশনে জুলুছ (র্যালি) অনুষ্ঠানের যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে উল্লেখ করে সরকারীভাবে জশনে জুলুস উদযাপনের দাবি জানিয়েছে আনজুমান-এ-রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্ট।

রোববার সকালে চট্টগ্রাম প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলন থেকে এই দাবি জানানো হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য উপস্থাপন করেন সংগঠনের সেক্রেটারী জেনারেল আলহাজ্ব মুহাম্মদ আনোয়ার হোসেন। তিনি বলেন, আগামী ৯ রবিউল আউয়াল (২২ ডিসেম্বর) ঢাকায় এবং ১২ রবিউল আউয়াল (২৫ ডিসেম্বর) চট্টগ্রামে জশনে জুলুছে ঈদে মিলাদুন্নবী (দ.) যথাযত মর্যাদায় উদযাপন করা হবে। মানবতার মুক্তিরদূত নূর নবী জিন্দা নবী মহানবী হজরত মুহাম্মদ (দ.) এর পবিত্র বেলাদত শরীফ উপলক্ষে আওলাদে রাসূল (দ.) গাউসে জামান শাহসূফি আল্লামা হাফেজ ক্বারী সৈয়দ মুহাম্মদ তৈয়ব শাহ্ রাহমাতুল্লাহি আলাইহির নির্দেশে আনজুমান-এ-রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের ব্যবস্থাপনায় ১৯৭৪ সালে যে জশনে জুলুসে ঈদে মিলাদুন্নবী (দ.) এর সূচনা এ চট্টগ্রাম থেকে হয়েছিল তা আজ বিশ্বের প্রধান ও সর্ববৃহৎ ধর্মীয় র্যালিতে রূপান্তর হয়েছে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, আনজুমান-এ-রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্ট’র উদ্যোগে গাউসিয়া কমিটি বাংলাদেশ’র তত্ত্বাবধানে জুলুছে নেতৃত্ব দেবেন আওলাদে রাসূল (দ.) গাউসে জামান রাহনুমায়ে শরীয়ত ও ত্বরিকত মূর্শিদে বরহক হযরতুলহাজ্ব আল্লামা শাহসূফি সৈয়দ মুহাম্মদ তাহের শাহ (মাঃজিঃআঃ)।

শুক্রবার সকাল ৮টায় বন্দর নগরী চট্টগ্রামের ষোলশহর আলমগীর খানকায়ে কাদেরিয়া সৈয়্যদিয়া তৈয়্যবিয়া থেকে জুলুছ বের হবে। বিবিরহাট, মুরাদপুর, কাতালগঞ্জ, চকবাজার, চন্দনপুরা,সিরাজউদদৌলা রোড হয়ে আন্দরকিল্লা, মোমিন রোড, জামালখান, গণি বেকারি প্রদক্ষিণ করে পুনরায় চকবাজার, কাতালগঞ্জ, মুরাদপুর হয়ে জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলীয়া মাদ্রাসা মাঠে সমাবেশ, আলোচনা সভা ও জুমার নামাজের পর মুনাজাত শেষে অনুষ্ঠানের সমাপ্তি ঘটবে। শুক্রবার জুমার নামাজের কারণে জুলুছে সড়ক প্রদক্ষিণ পরিসর ছোট করা হয়েছে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।
আয়োজকরা আশা করছেন এবার ৩০ লক্ষাধিক নবী প্রেমিক জুলুছে অংশ নেবেন। সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আনজুমান ট্রাস্টের প্রেস এন্ড পাবলিকেশন সেক্রেটারী অধ্যাপক কাজী মুহাম্মদ সামশুর রহমান, জয়েন্ট সেক্রেটারী আলহাজ্ব মুহাম্মদ সিরাজুল হক, জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়ার পরিচালনা কমিটি’র সভাপতি অধ্যাপক মুহাম্মদ দিদারুল ইসলাম, গাউসিয়া কমিটি বাংলাদেশ’র চেয়ারম্যান আলহাজ্ব পেয়ার মুহাম্মদ, যুগ্ম মহাসচিব এডভোকেট মুহাম্মদ মোছাহেব উদ্দীন বখতেয়ার, জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদ্রাসার মুফাসসির মাওলানা মুহাম্মদ বখতিয়ার উদ্দিন, গাউসিয়া কমিটি বাংলাদেশ চট্টগ্রাম মহানগর সাধারণ সম্পাদক আলহাজ্ব মুহাম্মদ মাহবুবুল আলম, সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব মুহাম্মদ সাদেক হোসেন পাপ্পু, প্রকাশনা সম্পাদক অধ্যাপক মুহাম্মদ আবু তালেব বেলাল, মুহাম্মদ ছাবের আহমদ, মাওলানা মুহাম্মদ এরশাদ খতিবী ও মুহাম্মদ মাহামুদুল হক প্রমুখ। সংবাদ সম্মেলনে ১২ রবিউল আউয়াল রাষ্ট্রীয়ভাবে জশনে জুলুছের আয়োজন, ইসলাম বিদ্বেষী নাস্তিক্যবাদ ও জঙ্গিবাদ দমনে সরকারের কঠোর পদক্ষেপ গ্রহণ, ১ মহররমে রাষ্ট্রীয় ছুটি ঘোষণা, আল্লামা শাইখ মুহাম্মদ নুরুল ইসলাম ফারুকী (র.)’র হত্যার বিচারসহ ৫ দফা দাবি উপস্থাপন করা হয়।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc