Sunday 25th of October 2020 08:03:45 AM
Wednesday 3rd of February 2016 04:10:18 PM

সংবাদ প্রকাশের পর চাইনিজ সব্জির মাঠে জৈন্তাপুরের কৃষি কর্মকর্তা

সাধারন ডেস্ক
আমার সিলেট ২৪.কম
সংবাদ প্রকাশের পর চাইনিজ সব্জির মাঠে জৈন্তাপুরের কৃষি কর্মকর্তা

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৩ফেব্রুয়ারী,রেজওয়ান করিম সাব্বিরঃ সিলেটের জৈন্তাপুরে পরীক্ষা মূলক চাইনিজ সব্জি চাষের সংবাদ গত কয়েক দিনের জাতীয় স্থানীয় এবং অনলাইন মাধ্যমে সংবাদ প্রকাশের পর বিষয়টি নজরে আসে উপজেলা কৃষি বিভাগের। ২ ফেব্রুয়ারী মঙ্গলবার স্থানীয় সংবাদ কর্মীকে সাথে নিয়ে জৈন্তাপুর ইউনিয়নের ২নং লক্ষীপুর গ্রামের কৃষক জাহাঙ্গীরের চাইনিজ ফসলের মাঠ পরিদর্শন করেন উপজেলা কৃষি কর্মকর্তা মাসুদ হোসেন।

কৃষি কর্মকর্তা কৃষকের সাথে বিভিন্ন ফসলের চাষ সম্পর্কে তথ্য উপাত্ত্ব, বীজ সংগ্রহ, চারা উৎপাদন, সার কীটনাশক প্রয়োগ, রোগ বালাই প্রতিরোধ সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য সংগ্রহ করেন। এসময় কৃষি কর্মকর্তা কৃষকের সব্জি চাষে রোগ বালাই সম্পর্কে বিভিন্ন কৃষক জাহাঙ্গীরকে বিভিন্ন তথ্য সরবরাহ করেন। উপজেলা কৃষি কর্মকর্তা মাসুদ হোসেন বলেন- নতুন নতুন সব্জী চাষে অনেক কৃষকরা আগ্রহ প্রকাশ করে না। কৃষি সম্প্রসারন অধিদপ্তর কৃষক বাছাই করে নতুন সব্জি চাষে আগ্রহ বৃদ্ধি করে আসছে। কিন্তু আমি এই প্রথম দেখতে পেলাম যে জৈন্তাপুর উপজেলায় নিজ উদ্যোগে ব্যতিক্রমধর্মী সব্জিচাষী করে সফলতা পেলেন জাহাঙ্গীর আলম। আমি তাকে ব্যক্তিগত ভাবে ধন্যবাদ জানাই। আগামীতে সে যদি সব্জি চাষ করে তাহলে কৃষি বিভাগ জাহাঙ্গীর কে সর্বত্মক সহযোগিতা করবে বলে আশ্বাসদেন।

এবিষয়ে কৃষি কর্মকর্তা মাসুদ হোসেন- প্রতিবেদককে জানান কৃষি বিভাগ নতুন নতুন সব্জি চাষে কৃষকদের মধ্যে আগ্রহ সৃষ্টি করার কথা ছিল। এখানে জাহাঙ্গীর নিজেই সেটা করে কৃষি বিভাগের নজর কাড়ে। আমরা এখন উপজেলা অন্যান্য কৃষকদের কাছে জাহাঙ্গীরে এই চাইনিজ ও থাই জাতিয় সব্জী চাষে বিষয়টি মডেল হিসাবে উপস্থাপন করতে পারব। তিনি বলেন জাহাঙ্গীর যদি আমাদের সহযোগিতা নিতেন তাহলে এ বৎসরই আরো বেশি ফলন পেত। আগামিতে কৃষক জাহাঙ্গীরকে কৃষি বিভাগ সহযোগিতা করবে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc