Wednesday 21st of August 2019 02:12:56 AM
Tuesday 18th of February 2014 03:57:02 PM

সংবাদপত্রকে শিল্প হিসেবে ঘোষণা করার সিদ্ধান্তঃশিল্পমন্ত্রী

উন্নয়ন ভাবনা, বিশেষ খবর ডেস্ক
আমার সিলেট ২৪.কম
সংবাদপত্রকে শিল্প হিসেবে ঘোষণা করার সিদ্ধান্তঃশিল্পমন্ত্রী

আমারসিলেট24ডটকম,ফেব্রুয়ারীঃ প্রধানমন্ত্রীর নির্দেশনায় সংবাদপত্রকে শিল্প হিসেবে ঘোষণা করেছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। তিনি বলেন, সংবাদপত্র মালিকদের দীর্ঘদিনের দাবি বিবেচনা করে সরকার সেবা খাত থেকে সংবাদপত্রকে শিল্প হিসেবে ঘোষণা করার এ সিদ্ধান্ত নিয়েছে। এর ফলে দেশে শক্তিশালী সংবাদপত্র শিল্প গড়ে উঠবে বলে তিনি আশা প্রকাশ করেন। আজ মঙ্গলবার শিল্প মন্ত্রণালয়ে বাংলাদেশ সংবাদপত্র মালিক সমিতির (নোয়াব) নেতাদের সঙ্গে বৈঠককালে শিল্পমন্ত্রী এ ঘোষণা দেন।
এ সময় শিল্পমন্ত্রী বলেন, গণতন্ত্রের পুনঃপ্রতিষ্ঠায় সংবাদপত্র শিল্পের গুরুত্বপূর্ণ অবদান রয়েছে। এর ফলে দেশে ধারাবাহিকভাবে এ শিল্পের প্রসার ঘটছে। তিনি ব্যক্তি বা দলের ঊর্ধ্বে থেকে জাতীয় স্বার্থ বিবেচনা করে সংবাদ পরিবেশনের জন্য সংবাদপত্র মালিকদের দৃষ্টি আকর্ষণ করেন। সবার সম্মিলিত প্রচেষ্টায় সম্ভাবনাময় বাংলাদেশ দ্রুত অর্থনৈতিক অগ্রগতি অর্জনে সক্ষম হবে বলে তিনি আশা প্রকাশ করেন।
বৈঠকে সংবাদপত্র মালিকরা এ ঘোষণার জন্য সরকারের প্রশংসা করেন। এর ফলে দেশের সংবাদপত্র শিল্প এইচ এস কোডের আওতায় সরকারের দেওয়া বিভিন্ন সুবিধা পাবে বলে তারা আশা প্রকাশ করেন। তারা দ্রুত গেজেট প্রকাশের মাধ্যমে এ শিল্পের বিভিন্ন সুবিধা নিশ্চিত করার জন্য শিল্পমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন।
বৈঠকে শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোঃ ফরহাদ উদ্দিন, বাংলাদেশ সংবাদপত্র মালিক সমিতি (নোয়াব) সভাপতি মাহবুবুল আলম, দৈনিক প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান, দ্য ডেইলি স্টারের সম্পাদক ও প্রকাশক মাহফুজ আনাম, দৈনিক সমকালের প্রকাশক এ কে আজাদ, নিউজ টু ডের সম্পাদক ও প্রকাশক রিয়াজউদ্দিন আহমেদ, দ্য ফাইনান্সিয়াল এক্সপ্রেসের সম্পাদক এ এইচ এম মোয়াজ্জেম হোসাইন উপস্থিত ছিলেন বলে জানা যায়।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc