Thursday 29th of October 2020 12:08:46 AM
Saturday 2nd of November 2013 11:36:43 AM

সংঘাত আর সংলাপ এক সাথে চলে নাঃযোগাযোগমন্ত্রী

বিশেষ খবর, রাজনীতি ডেস্ক
আমার সিলেট ২৪.কম
সংঘাত আর সংলাপ এক সাথে চলে নাঃযোগাযোগমন্ত্রী

আমার সিলেট  24 ডটকম,০২নভেম্বরঃ বেগম খালেদা জিয়াকে সংলাপের আহ্বান জানানো হয়েছে উল্লেখ করে যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, কেউ সংঘাত চায় না। সবাই সংলাপ চায়। সংঘাত আর সংলাপ এক সাথে চলতে পারে না। শুক্রবার সকালে ঢাকা সিলেট মহাসড়কের নারায়ণগঞ্জের রূপগঞ্জে গোলাকান্দাইল এলাকায় ৬ কোটি টাকা ব্যায়ে নির্মিতব্য গোলাকান্দাইল সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী হরতাল প্রত্যাহার করে ২৮ আক্টোবর সংলাপের জন্য আহ্বান জানিয়েছিলেন বিরোধী দলীয় নেত্রীকে।বিরোধী দলের নেত্রী আমন্ত্রণ গ্রহণ করে হরতাল প্রত্যাহার করেননি। হরতাল প্রত্যাহার করা হয়নি কিন্তু প্রধানমন্ত্রী সংলাপের আমন্ত্রণও প্রত্যাহার করেননি। সুতরাং সংলাপের দরজা খোলা আছে। তিনি আরো বলেন, বিরোধী দলীয় নেত্রীকে আমন্ত্রণ জানানো আছে। তিনি ২৮ তারিখে আসতে পারেননি। এখন সাড়া দেওয়ার দায়িত্ব বিরোধী দলের। অনারা কখন আসতে পারবেন জানাতে পারলেই আলোচনা শুরু হয়ে যাবে। আমরা বসে আছি পথ চেয়ে সংলাপের গান গেয়ে।
রাজনৈতিক সংস্কৃতি প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, দেশের জনগণকে জিম্মি করে যে সহিংস রাজনীতি, এ রাজনৈতিক সংস্কৃতি থেকে আমাদের বের হয়ে আসতে হবে। ক্ষমতার খেলায় রাজনীতি দিনে দিনে দৈত্যাকার হয়ে উঠছে। কি জবাব আছে আজকে যে আঠারো জন মানুষ বলি হয়ে গেলো এই তিন দিনের হরতালে। সামনেও নাকি হরতাল? অবরোধ আছে। আরো কতো লোকের প্রাণের প্রদীপ নিভে যাবে কে বলতে পারে ?
এ ছাড়াও পার্লামেন্ট বহাল থাকা পর্যন্ত হাসিনাই প্রধানমন্ত্রী থাকবে জানিয়ে মন্ত্রী বলেন, যতদিন পার্লামেন্ট থাকবে ততদিন শেখ হাসিনা প্রধানমন্ত্রী থাকবে। বিরোধী দলীয় নেত্রী বিরোধী দলীয় নেত্রীই থাকবেন, আর এমপিরা এমপি থাকবেন। সংসদের মেয়াদ শেষ হয়ে গেছে বললেই হবে না।যোগাযোগমন্ত্রী সাথে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য গাজী গোলাম দস্তগীর বীরপ্রতিক প্রমুখ।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc