Thursday 17th of October 2019 08:59:42 PM
Monday 22nd of April 2019 12:57:47 PM

শ্রীলঙ্কায় বোমা হামলায় শেখ সেলিমের নাতি জায়ান চৌধুরী নিহত

আন্তর্জাতিক, বাংলাদেশ ডেস্ক
আমার সিলেট ২৪.কম
শ্রীলঙ্কায় বোমা হামলায় শেখ সেলিমের নাতি জায়ান চৌধুরী নিহত

শ্রীলঙ্কায় ভয়াবহ সিরিজ বোমা হামলায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফুফাতো ভাই সংসদ সদস্য শেখ ফজলুল করিম সেলিমের নাতি জায়ান চৌধুরী (৮) নিহত হয়েছে। এ ঘটনায় আহত হন জায়ানের বাবা মশিউল হক চৌধুরী প্রিন্স।

গতকাল (রোববার) সকালে শ্রীলঙ্কার রাজধানী কলম্বোয় ইস্টার সানডের প্রার্থনা চলাকালে গির্জা ও হোটেল মিলিয়ে আটটি স্থানে বোমা হামলায় ২৯০ জন নিহত ও ৪৫০-এর বেশি লোক আহত হয়। সরকারি কর্মকর্তারা জানিয়েছেন, নিহতদের মধ্যে ৩২ জন বিদেশি রয়েছেন। তারা আমেরিকা, ব্রিটেন, তুরস্ক, ভারত, চীন, ডেনমার্ক, নেদারল্যান্ডস এবং পর্তুগিজের নাগরিক।

বিস্ফোরণের পর থেকেই শেখ সেলিমের জামাতা ও নাতির নিখোঁজ হওয়ার খবর আসে। পরে শেখ সেলিমের পারিবারিক সূত্র রাতে সংবাদ মাধ্যমকে জায়ান নিহত হয়েছে বলে জানান। এর কিছুক্ষণ পর শেখ রেহানার মেয়ে ও ব্রিটিশ পার্লামেন্টের এমপি টিউলিপ সিদ্দিক এক টুইটে লেখেন, “শ্রীলঙ্কা হামলায় আজ আমি এক আত্মীয়কে হারিয়েছি। পুরো ব্যাপারটিই বিধ্বংসী। আশাকরি সবাই নিরাপদে থাকছে। শ্রীলঙ্কার মানুষের জন্য সমবেদনা।”

সেলিমের মেয়ে শেখ আমেনা তার স্বামী মশিউল হক ও দুই ছেলেকে নিয়ে শ্রীলঙ্কায় বেড়াতে যান। সেখানে তারা একটি পাচতাঁরকা হোটেলে ওঠেন। হামলার সময় শেখ আমেনা ছোট ছেলে জোহানকে নিয়ে হোটেলটিতে তাদের কক্ষে ছিলেন। আর নিচতলার একটি রেস্তোরাঁয় সকালের নাস্তা করতে গিয়েছিলেন আমেনার স্বামী মশিউল হক চৌধুরী ও তাদের বড় ছেলে জায়ান চৌধুরী। বোমা হামলায় প্রিন্স আহত হন এবং ছেলে জায়ান নিখোঁজ হয়।

শ্রীলঙ্কার গির্জা ও হোটেলে হামলার ঘটনায় এখনো কোনো ব্যক্তি বা গোষ্ঠী দায় স্বীকার করেনি। এমন পরিস্থিতিতে গতকাল সন্ধ্যায় দেশটির উত্তর-পশ্চিমাঞ্চলে একটি মসজিদে পেট্রোলবোমা ছোড়া হয়েছে এবং পশ্চিমাঞ্চলে মুসলিম মালিকানাধীন দুটি দোকানে আগুন দেওয়া হয়েছে।

সরকার ফেসবুক ও হোয়াটসঅ্যাপসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম বন্ধ রেখেছে। তবে দেশটিতে জারি করা কারফিউ আজ সকালে তুলে নেওয়া হয়েছে বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।পার্সটুডে


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc