শ্রীমঙ্গল শহীদ মিনারে শ্রদ্ধা ও জানাজা শেষে আবু সিদ্দিক মো: মুসার চির বিদায়

0
71
শ্রীমঙ্গল শহীদ মিনারে শ্রদ্ধা ও জানাজা শেষে আবু সিদ্দিক মো: মুসার চির বিদায়

জহিরুল ইসলাম, নিজস্ব প্রতিনিধি: শ্রীমঙ্গল পৌরসভার শহীদ মিনার প্রাঙ্গনে সর্বোস্তরে জনগণের শেষ শ্রদ্ধা নিবেদন ও ভালোবাসায় মধ্যদিয়ে শেষ বিদায় জানানো হয় শ্রীমঙ্গল পর্যটন সেবা সংস্থার সভাপতি ও শ্রীমঙ্গল টি হ্যাভেন রিসোর্ট এর চেয়ারম্যান সাংস্কৃতিক ব্যক্তিত্ব সাদা মনের মানুষ আবু সিদ্দিক মো. মুসা (৬৮) কে। সোমবার ২০ সেপ্টেম্বর ২০২১ ইং তারিখ দুপুরে শ্রীমঙ্গল পৌর শহীদ মিনার প্রাঙ্গনে তাঁর প্রতি শেষ শ্রদ্ধা নিবেদন করেন শ্রীমঙ্গল আবাসন সেবা সংস্থা,শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাব,শ্রীমঙ্গল প্রেসক্লাব,মজার স্কুল শ্রীমঙ্গল,শ্রীমঙ্গল রেলওয়ে ষ্টেশন শোভাবর্ধন পরিষদ,শ্রীমঙ্গল সাংস্কৃতিক একাডেমী, চন্দ্রনাথ সরকারী প্রাথমিক বিদ্যালয়, করোনা মুক্ত শ্রীমঙ্গল চাই, জেরিন চা বাগান ব্যবস্থাপক, পূজা উদযাপন পরিষদ শ্রীমঙ্গল, সম্মিলিত নাগরিক সমাজ, শ্রীমঙ্গল এসোসিয়েশন অব আমেরিকা(ইনক),শ্রীমঙ্গল ইন হোটেল ও সাদিমহল,ট্যুর গাইড, ট্যুর অপারেটর কমিউনিটি অফ মৌলভীবাজার,শ্রীমঙ্গল উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী ভানু লাল রায়,চেয়ারম্যান প্রার্থী প্রেম সাগর হাজরাসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন। তিনি বিভিন্ন সামাজিক সংঘঠনের পৃষ্টপোষক ছিলেন মূলত তিনি শ্রীমঙ্গলে ছিন্নমূল পথ শিশুদের জন্য মজার স্কুলর তৈরীতে ফান্ড দিতেন। এইসব শিশুদের ঈদের ও পুজোতে তাদের জন্য নতুন নতুন জামা কাপড় কিনে দিতেন ওনি বেশি ভাগই সময় কাটাতেন ছিন্নমূল শিশুদের সাথে তাদের স্কুলে ।শহীদ মিনারে ছিন্নমূল শিশুদের ভিড় দেখা যায়।

গতকাল ১৯ সেপ্টেমম্বর রোববার বিকেল সাড়ে ৪টার দিকে ঢাকার স্কয়ার হাসপাতালে হৃদযন্ত্র ক্রিয়া বন্ধ হয়ে তিনি শেষ নি:শ্বাস ত্যাগ করেন। (ইন্না..) মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৬৮ বছর। তিনি স্ত্রী, এক ছেলে ও ২ মেয়েসহ অসংখ্য আত্মীয় স্বজন রেখে গেছেন। তিনি গত ১২ সেপ্টেম্বর রাতে অসুস্থ্য হলে ঢাকা স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়।সেখানে তিনি গত রোববার ১৯ সেপ্টেম্বর বিকালে হৃদযন্ত্র ক্রিয়া বন্ধ হয়ে মৃত্যুবরণ করেন। ২০ সেপ্টেম্বর ২০২১ সোমবার বাদ জোহর শ্রীমঙ্গল থানা জামে মসজিদে জানাজা শেষে বিকেলে শহরের কলেজ রোডস্থ করবস্থানে দাফন সম্পন্ন হয়।

এ দিকে তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন শ্রীমঙ্গল ও কমলগঞ্জ আসনের এমপি বীর মুক্তিযোদ্ধা ড. মো. উপাধ্যক্ষ আব্দুস শহীদ, শ্রীমঙ্গল উপজেলা পরিষদের ভার প্রাপ্ত চেয়ারম্যান মিতালী দত্ত, বিএম এ শ্রীমঙ্গল শাখার সভাপতি ডা. হরিপদ রায়,শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাব, শ্রীমঙ্গল প্রেসক্লাব, শ্রীমঙ্গল অনলাইন প্রেসক্লাব, নিউজ কর্নার শ্রীমঙ্গল, শ্রীমঙ্গল সাংবাদিক ইউনিয়ন, গীতাঞ্জলি সাহিত্য পরিষদ,শ্রীমঙ্গল স্বাস্থ্যসেবা গ্রহীতা ফোরাম, জনতা থিয়েটার, বিএমএ শ্রীমঙ্গল, বাতায়ন শ্রীমঙ্গল, ক্লিনিক ও ডায়গনিষ্ট সেন্টার এসোসিয়েশন শ্রীমঙ্গল, শ্রীমঙ্গল দেশ থিয়েটার, বারিধারা শিল্পি গোষ্ঠি, শ্রীমঙ্গল শিল্পি কল্যাণ সংস্থা, ভোরের কাগজ পাঠক ফোরাম শ্রীমঙ্গল পরিবার, একুশে দর্শক ফোরাম মৌলভীবাজার ও নৃত্যালয়। এছাড়াও শ্রীমঙ্গলের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।

উল্লেখ্য আবু সিদ্দিক মো. মুসা শ্রীমঙ্গলের পর্যটন শিল্পকে এগিয়ে নিতে ব্যক্তিগত ও সাংগঠনিকভাবে বিভিন্ন কর্মকান্ড বাস্তবায়ন করেছেন। তিনি ছিলেন শ্রীমঙ্গল সাংস্কৃতিক অঙ্গনের একজন পৃষ্ঠপোষক। চট্টগ্রামে জন্ম হলে ও তার বাবা আহমদ ওসি শ্রীমঙ্গল থানায় চাকরীর সুবাদে তিনি স্থানীয় চন্দ্রনাথ সরকারী প্রাইমারি স্কুলে লেখা পড়া শুরু করে পরে উচ্চ শিক্ষার জন্য বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে লেখা পড়া করেছেন,৫ ভাইয়ের মধ্যে তিনি ছিলেন চতুর্থ।অত্র অঞ্চলের মানুষের সাথে এতটা ভালোবাসার সম্পর্ক গড়েছিলেন যা আবু সিদ্দিক মো. মুসার প্রতি ফুলেল শুভেচ্ছা ও দাফন কার্যক্রমের ছবি ভিডিও দেখলেই অনুমেয়।তাকে অনেকেই সাদা মনের মানুষ ও পর্যটন বান্ধব বলে ভাবতেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here