Friday 18th of September 2020 10:38:15 PM
Friday 18th of December 2015 04:57:05 PM

শ্রীমঙ্গল লাউয়াছড়া বনে ১৮ বন্যপ্রানী অবমুক্ত

জীব-বৈচিত্র ডেস্ক
আমার সিলেট ২৪.কম
শ্রীমঙ্গল লাউয়াছড়া বনে ১৮ বন্যপ্রানী অবমুক্ত

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,ডিসেম্বর,শিমুল তরফদার,জহিরুল ইসলামঃ মহান বিজয় দিবস উপলক্ষে মৌলভীবাজারের লাউয়াছড়া বনে অবমুক্ত করা হয়েছে ১৮টি বিভিন্ন প্রজাতির বন্যপ্রাণী ও পরিযায়ী পাখি। বুধবার বিকেলে ‘বাংলাদেশ বণ্যপ্রানী সেবা ফাউন্ডেশন’ উদ্যোগে প্রাণীগুলোকে আনুষ্ঠানিকভাবে অ করেন বমুক্ত বিজিবি শ্রীমঙ্গল সেক্টরের কমান্ডার কর্ণেল তরিকুল ইসলাম খাঁন পিএসসি।

এ সময় উপস্থিত ছিলেন, পরিবেশ প্রেমী সিতেশ বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষন বিভাগের সিলেট বিভাগীয় কর্মকর্তা মিহির কান্তি দো, ৪৬ বিজিবির অধিনায়ক লে. কর্ণেল মো. নাসির উদ্দিন আহমেদ, মেজর সায়েদ মেহের ও স্থানীয় সাংবাদিকবৃন্দ। অবমুক্ত করা প্রাণী গুলোর মধ্যে রয়েছে একটি অজগর সাপ, একটি মেছো বাঘ, দুটি গন্ধ গোকুল, দুটি বাদামী বানর, দুটি নিশি বক ও ৮টি সরালী হাঁস, ২টি কালীম হাস ও তিনটি কচ্ছপ। এসময় অতিথিরা   বনের ভিতরে একটি ফলদ বৃক্ষচারাও রোপন করেন।

বাংলাদেশ বন্যপ্রানী সেবা ফাউন্ডেশনের চেয়ারম্যান বন্যপ্রাণী সংরক্ষনবিদ পরিবেশবিদ সীতেশ রঞ্জন দেব জানান, এসব বন্যপ্রাণী ও পরিযায়ী পাখিগুলো লোকালয়ে মানুষের হাতে আটকা পড়ে। আহতাবস্থায় এ গুলোকে উদ্ধার করে তার প্রাণী সেবা ফাউন্ডেশনে প্রয়োজনীয় চিকিৎসা ও সেবা শুশ্রুসা শেষে বিজয় দিবসে অবমুক্ত করেন।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc