Friday 15th of November 2019 11:26:02 PM
Friday 23rd of December 2016 04:32:42 PM

শ্রীমঙ্গল ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয়ে ১৯৯৬ইং ব্যাচের পূর্ণমিলনী

শিক্ষা ডেস্ক
আমার সিলেট ২৪.কম
শ্রীমঙ্গল ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয়ে ১৯৯৬ইং ব্যাচের পূর্ণমিলনী

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২৩ডিসেম্বর,স্টাফ রিপোর্টারঃ মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলা শহরের প্রাণ কেন্দ্রে অবস্থিত ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয়ের ১৯৯৬ইং ব্যাচের পূর্ণমিলনী অনুষ্ঠিত হয়েছে। ‘মাঝে হলো ছাড়াছাড়ি গেলাম কে কোথায়, আবার দেখা যদি হলো সখা প্রাণের মাঝে আয়’ এই স্লোগান কে সামনে রেখে, গত ২৩ শে ডিসেম্বর ২০১৬ইং শুত্রুবার সকাল ৯টায় মিলন মেলার শুরু হয় পবিএ কোরআন তেলাওয়াত, জাতীয় পতাকা উত্তোলন, শপথ পাঠ ও স্বাগত বক্তবের মাধ্যমে।

স্বাগত বক্তব দেন প্রাক্তন ছাত্র মোঃনাজমুল হাসান নুহেল, বিদ্যালয়ের ১৯৯৬ইং ব্যাচের শিক্ষার্থীরা শ্রীমঙ্গল শহরে বর্ণিল বর্ণাট্য শোভা যাত্রা বের করে। এতে ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয়ের বিএনসিসির চৌকস এ দল ক্যাডেটরা ব্যান্ডের ধব্বনিতে মুখরিত করে তোলে শ্রীমঙ্গল। শোভা যাত্রাটি শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে, ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয় ক্যাম্পাসে এসে শেষ হয়।

সারাদিন খেলাধুলা, আনন্দ ভাগাভাগিতে ব্যস্ত সময় কাটান ছাত্র শিক্ষকগন। বেলা ২.৩০ ঘটিকায় ৯৬ইং ব্যাচের পক্ষ থেকে প্রাক্তন শিক্ষক ও কর্মকতা কর্মচারীদের সম্মাননা স্মারক প্রদান করা হয়। বিকেল ৪ টা থেকে শুরু হয় সাংস্কৃতিক অনুষ্টান । ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অয়ন চৌধুরী এর সভাপতিত্বে, প্রাক্তন ছাএ শ্রী গোবিন্দ লাল রায় সুমন, এর সঞ্চালনায়, অনুষ্টিত হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক এম এ সালাম চৌধুরী,প্রাক্তন সহকারী প্রধান শিক্ষক সুভাষ চক্রবর্তী, দ্বিপেন্দ্র ভট্টাচার্য দিপু, বেণু ধর ভট্টাচার্য, সলীল বিহারী দেব , আব্দু রহমান , প্রদীপ্ত কুমার নন্দী, বীরেন্দ্র চন্দ্র দেবনাথ, সিরাজুল ইসলাম কোরেশি,শ্রী যুক্ত কানাই লাল দাশ , নরেশ চন্দ্র দাশ, মাঃ শেখ নুরুল হক, প্রমুখ।

প্রাক্তন ছাত্র মোঃনাজমুল হাসান নুহেল, আমার সিলেট প্রতিনিধিকে জানান: ১৯২৪ইং সালে প্রতিষ্ঠিত শ্রীমঙ্গলের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয়ের এস এস সি ১৯৯৬ইং ব্যাচের পুনর্মিলনী অনুষ্ঠানে।

এবারই প্রথম আনুষ্ঠানিক ভাবে পুনর্মিলনী পালন করা হয়, এর আগে অন্যান্য দুই ব্যাচ পুনর্মিলনী করলেও ৯৬ ইং ব্যাচের মত এতো জাকজমক পুর্ণ করতে পারেনি। শিক্ষকগণ এইধরনের সম্মমনা পেয়ে আবেগে আপ্লুত হয়ে পরেন ও তাদের অনুভূতি এবং স্মৃতি চারণ করেন। প্রয়াত শিক্ষক ও ছাত্রদের প্রতি গভীর শোক প্রকাশ করা হয়।

অনুষ্ঠান শেষে সবার প্রতি কৃতজ্ঞা ও ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন প্রাক্তন ছাএ শ্রী পান্না লাল দাস।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc