Thursday 13th of August 2020 10:57:49 AM
Thursday 9th of July 2020 11:31:19 PM

শ্রীমঙ্গল প্রেসক্লাব থেকে ইদ্রিছ আলীকে স্থায়ী বহিস্কার

অপরাধ জগত, বৃহত্তর সিলেট ডেস্ক
আমার সিলেট ২৪.কম
শ্রীমঙ্গল প্রেসক্লাব থেকে ইদ্রিছ আলীকে স্থায়ী বহিস্কার

নিজস্ব প্রতিবেদকঃ মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলার শ্রীমঙ্গল প্রেসক্লাবে গত মাসের তারিখে আওয়ামী পরিবারের নামে একটি মানববন্ধন থেকে বিভিন্ন ধরনের অভিযোগ এনে সংগঠনের সভাপতি বরাবরে দরখাস্তের ফলে সাময়িকভাবে বহিষ্কৃত সাধারণ সম্পাদক এম ইদ্রিছ আলীকে স্থায়ী বহিস্কার করা হয়েছে এবং প্রাথমিক সদস্যপদ ও বাতিল করা হয়েছে ৷

বুধবার (৮জুলাই) দুপুরে শ্রীমঙ্গল প্রেসক্লাবের কার্যনির্বাহী কমিটির এক সভায় এই সিদ্ধান্ত গ্রহন করা হয়৷ গণমাধ্যমকে বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন শ্রীমঙ্গল প্রেসক্লাবের সভাপতি বিশ্বজ্যোতি চৌধুরী বুলেট ৷
আজীবন বহিষ্কৃত ইদ্রিছ আলী দৈনিক মানবজমিন পত্রিকার শ্রীমঙ্গল প্রতিনিধি ও মৌলভীবাজার জেলা বিএনপির প্রচার সম্পাদক।
শ্রীমঙ্গল প্রেসক্লাব সভাপতি বিশ্বজ্যোতি চৌধুরী গণমাধ্যমকে জানান, শ্রীমঙ্গল প্রেসক্লাবের গঠনতন্ত্র বিরোধী কার্যকলাপে লিপ্ত থাকার অভিযোগে প্রেসক্লাবের গঠনতন্ত্রের অনুচ্ছেদ ৬(১)৬(৫)৪(২খ) ধারা ৭(ঝ) লঙ্ঘন করার দায়ে এম ইদ্রিছ আলীকে গত ২১ জুন সাময়িক অব্যাহতি দেয় প্রেসক্লাবের কার্যনির্বাহী কমিটি।পাশাপাশি ‘কেন স্থায়ী বহিস্কার করা হবে না’-তা জানতে চেয়ে ইদ্রিছ আলীকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়। সেই কারণ দর্শানোর নোটিশের জবাব সন্তোষজনক না হওয়ার প্রেক্ষিতে শ্রীমঙ্গল প্রেসক্লাবের কার্যনিবার্হী কমিটির সভায় সর্বসম্মত সিদ্ধান্ত অনুযায়ী তার বিরুদ্ধে এ ব্যবস্থা নেওয়া হয়েছে। তাছাড়া তার বিরুদ্ধে আসা বিভিন্ন সময়ে চাঁদাবাজিসহ অন্যান্য অভিযোগগুলোর ব্যাপারে গঠিত তিন সদস্যের তদন্ত কমিটি তদন্ত কাজ চালিয়ে যাচ্ছে।

এক প্রশ্নের জবাবে তিনি আরও জানান, আব্দুস শুকুর এবং সৈয়দ আবু জাফর সালাউদ্দিন শ্রীমঙ্গল প্রেসক্লাবের সদস্য নয়।

প্রসঙ্গত, স্থানীয় সাংবাদিকদের মূল্যায়ন না করে তাদের প্রতি ঘৃণা বিস্তারের কারণে শ্রীমঙ্গলে আরও দুইটি প্রেসক্লাবের (শ্রীমঙ্গল অনলাইন প্রেসক্লাব ও শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাব) আবির্ভাব ঘটেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

এ ছাড়াও সাংবাদিকতার অঙ্গনে তার পছন্দনীয় গৃহপালিতদের ব্যবহার করে প্রকৃত সাংবাদিকদের বামে রেখে উপজেলার বিভিন্ন সেক্টরে এক নায়কতন্ত্রের মাধ্যমে অপসাংবাদিকতার সূচনা করার ও অভিযোগ রয়েছে।

উল্লেখ্য, গত ২১ জুন এম ইদ্রিস আলীর বিরুদ্ধে ব্যাপক চাঁদাবাজি, গরীব মানুষের অসহায়ত্বকে পুঁজি করে সুদ ব্যবসায় মাধ্যমে কালোটাকা অর্জন, তাছাড়া প্রশাসনকে চাপ প্রয়োগ করে মামলাবাজি, প্রেসক্লাবে গোপন সভা ও সরকার বিরোধি কর্মকান্ডে ব্যবহার, সাম্প্রদায়িক উস্কানির ইন্ধন, অপপ্রচার, প্রধানমন্ত্রীর গাড়ি বহরে হামলাকারী বিএনপি নেতার প্রদেয় পিপিই বিতরণ ইত্যাদি রাষ্ট্র ও সমাজবিরোধি কর্মকান্ডের অভিযোগ এনে শ্রীমঙ্গলের সরকারদলীয় নেতাকর্মীরা ‘আওয়ামী পরিবারে’র ব্যানারে শ্রীমঙ্গল প্রেসক্লাবের সামনে ২ ঘন্টা ব্যাপী অবস্থান কর্মসূচী পালন করে এবং সাংবাদিক হিসেবে ইদ্রিছ আলীকে শ্রীমঙ্গলে অবাঞ্চিত ঘোষণা করে ৷ পাশাপাশি, আন্দোলনকারীরা দৈনিক যুগান্তরের প্রতিনিধি সাবেক ছাত্রদল নেতা সৈয়দ আবু জাফর সালাউদ্দিন ও দৈনিক করোতোয়ার প্রতিনিধি এলিট ফোর্সের সুপারভাইজার (সিকিউরিটি) আব্দুস শুক্কুরকেও তার অপকর্মের সহযোগী হিসেবে আখ্যায়িত করে লিখিত অভিযোগ ও বক্তব্য প্রদান করেন। তারই আলোকে এম ইদ্রিছ আলীকে গত ২১ জুন সাময়িক অব্যাহতি দেয় প্রেসক্লাবের কার্যনির্বাহী কমিটি।গতকাল ০৮ জুলাই তাকে স্থায়ীভাবে সাধারণ সম্পাদক পদ থেকে বহিষ্কার করা হল।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc