Monday 30th of November 2020 02:07:55 AM
Saturday 21st of November 2020 08:40:10 PM

শ্রীমঙ্গল পৌরসভা বর্ধিতকরণ ও দ্রুত নির্বাচনের দাবিতে মানববন্ধন

স্থানীয় সরকার ডেস্ক
আমার সিলেট ২৪.কম
শ্রীমঙ্গল পৌরসভা বর্ধিতকরণ ও দ্রুত নির্বাচনের দাবিতে মানববন্ধন

জহিরুল ইসলাম,স্টাফ রিপোর্টার: শ্রীমঙ্গল পৌরসভার সীমানা বর্ধিত করণ ও নির্বাচন করার দাবীতে আজ শনিবার (২১ নভেম্বর) সকাল ১১টায় শহরের চৌমুহনা চত্তরে শ্রীমঙ্গল পৌরসভা বর্ধিতকরন ও নির্বাচন বাস্তবায়ন পরিষদের আয়োজনে মানববন্ধন কর্মসুচি পালন করা হয়েছে।

শ্রীমঙ্গল পৌরসভা বর্ধিতকরন ও নির্বাচন বাস্তবায়ন পরিষদের আয়োজনে মানববন্ধনটি ধীরে ধীরে জনসভায় রূপ নেয়।এসময় শহরে মূল পয়েন্টের আশে পাশে সড়ক গুলোতে প্রায় ২ ঘন্টা ব্যাপী সকল ধরনের যানবাহন চলাচল বন্ধ থাকে এবং বিভিন্ন পরিবহনের যাত্রীদেরকে গন্তব্য স্থানে পৌছতে কষ্ট পোহাতে হয়।

মানববন্ধনে শ্রীমঙ্গল উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক তোফাজ্জল হোসেন ফয়েজে’র সঞ্চালনায় সভাপতিত্ব করেন পৌরসভা বর্ধিতকরণ ও নির্বাচন বাস্তবায়ন পরিষদের আহবায়ক সাবেক উপজেলা চেয়ারম্যান মো: আছকির মিয়া।
মানববন্ধনে বক্তব্য রাখেন, পৌরসভা বর্ধিতকরন ও নির্বাচন বাস্তবায়ন পরিষদের সদস্য সচিব উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মো. ইউসুফ আলী, মৌলভীবাজার জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সৈয়দ মনসুরুল হক,আশীদ্রোন ইউনিয়নের চেয়ারম্যান রনেন্দ্র প্রসাদ জহর বর্ধন, বিএমএ শ্রীমঙ্গল উপজেলা শাখার সভাপতি ডা. হরিপদ রায়, শ্রীমঙ্গল ব্যবসায়ী সমিতির সাবেক সাধারন সম্পাদক কদর আলী, উপজেলা আওয়ামীলীগের সদস্য আবু শহীদ মো. আব্দুল্লাহ, মৌলভীবাজার জেলা পরিষদের সদস্য বদরুজ্জামান সেলিম,সদর ইউনিয়ন চেয়ারম্যান ভানু লাল রায়, জাসদ নেতা এলেমান করিব, ,শ্রীমঙ্গল পৌর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক তহিরুল ইসলাম মিলন, উপজেলা যুবলীগের সভাপতি বেলায়েত হোসেন, সাধারন সম্পাদক ছালিক আহমদ, সাংগঠনিক সম্পাদক আবু তালেব বাদশা প্রমূখ।

মানববন্ধনে মো: ইউসুফ আলী বলেন, এ পৌরসভার ৮৫ বছরের ইতিহাস রয়েছে। ৩০ বছর ধরে পৌরসভার দায়িত্বে থাকা লোক গুলো উন্নয়ন করতে ব্যর্থ হয়েছে। মামলার বেড়া জালে এর নির্বাচন আটকে আছে। পৌর নাগরিকরা গত ৯ বছর ধরে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারছে না। ভোটারবিহীন বর্তমান পৌর পরিষদের উদাসিনতায় পৌর নাগরিকরা আজ বিভিন্ন সমস্যায় জর্জরিত।পৌর সভার কোন উন্নয়ন হচ্ছে না।করোনাকালীন সময়ে পৌরসভা তেমন কোন প্রচার-প্রচারণা করেনি।পৌর এলাকার সড়কে সড়কে ময়লার স্তুপ, ড্রেনেজ ব্যবস্থা ভাল না থাকায় একটু বৃষ্টি পাত হলে শহরে জলাবদ্ধতার সৃস্টি হয়,পৌর শহরে যানজট এখন নিত্য দিনের চিত্র ইত্যাদি অভিযোগ করেন তিনি।

এছাড়াও তিনি বলেন পৌরসভার সভা সমাবেশে স্থানীয় নেতৃবৃন্দকে সম্পৃক্ত না করায় সরকারের উন্নয়ন মূলক কাজের প্রচার হচ্ছে না, দেশ বিদেশের কোনো প্রতিনিধি মতবিনিময়ের জন্য পৌরসভায় আসলে স্থানীয় নেতৃবৃন্দকে দাওয়াত দেওয়া হয় না ও বলে তিনি দাবী করেন। তাই আগামী ডিসেম্বর মাসের মধ্যে সীমানা বর্ধিত করে শ্রীমঙ্গল পৌরসভার নির্বাচন দেয়ার জন্য তিনি সরকারের নিকট জোড় দাবি জানান। এসময় বক্ততারা আরোও বলেন মৌলভীবাজার থেকে একটি চিঠি শ্রীমঙ্গলে আসতে এক বছর লাগে। তারা বলেন নির্বাচন না দিলে আগামিতে কঠোর আন্দোলনের ঘোষনা দেয়া হবে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc