শ্রীমঙ্গল নিরাপদ চিকিৎসা চাই এর মতবিনিময় সভা

    0
    5
    নূর মোহাম্মদ সাগর,শ্রীমঙ্গলঃ  মৌলভীবাজারের শ্রীমঙ্গলে নিরাপদ চিকিৎসা চাই (নি.চি.চা) শ্রীমঙ্গল উপজেলা শাখার কমিটি ২০২১  সালের বিভিন্ন কার্যক্রম ও লক্ষ্য উদ্দেশ্য নিয়ে কেন্দ্রীয় নেতৃবৃন্দের  ও উপদেষ্টা মন্ডলীর সাথে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে৷
    শনিবার(২২ জানুয়ারি) রাত সাড়ে ৭টার  জেলা পরিষদ কনফারেন্স  রুমে নিরাপদ চিকিৎসা চাই মত বিনিময় সভায় সঞ্চালনা করেন  (নি.চি.চা) শাখার সহ-সভাপতি শাজান আহমেদ রানা ও  শ্রীমঙ্গল (নি.চি.চা) শাখার সভাপতি লুৎফুর রহমান পাবেল এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নিরাপদ চিকিৎসা চাই এর কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ সভাপতি এম.এ.এইচ শিপলু।এ সময় তিনি বলেন দেশের বর্তমান চিকিৎসা ব্যবস্থার পরিবর্তন চেয়ে সমাজের অবহেলিত জনগোষ্ঠীর সুচিকিৎসা সেবা নিশ্চিত করতে ও গরীব দুস্থ মানুষের সঠিক চিকিৎসা পাওয়ার নিশ্চয়তা নিয়ে ‘নিরাপদ চিকিৎসা চাই’ নামে একটি স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন গড়ে তোলা হয়েছে। যার বর্তমান পরিচালক হলেন যুবরাজ খান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির কার্যকরী প্রতিষ্ঠাতা সদস্য মােঃ রাজিউদ্দিন রাজা, (নি.চি.চা) শ্রীমঙ্গল উপজেলা প্রধান উপদেষ্টা অধ্যাপক ছৈয়দ মুনসুরুল হক,শ্রীমঙ্গল প্রেসক্লাবের সভাপতি উপদেষ্টা বিশ্বজ্যোতি চৌধুরী,উপদেষ্টা মােঃ কামাল হােসেন ,উপদেষ্টা মসিউর রহমান রিপন,উপদেষ্টা মিতালি রায়,উপদেষ্টা মাহমুদুল হাসান মামুনসহ সাংবাদিকবৃন্দ ও উপজেলা কমিটির সকল নেতৃবৃন্দ।
    এ সময় নিরাপদ চিকিৎসা চাই এর নেতৃবৃন্দ ১৪ দফা দাবি তুলে ধরেন এবং বলেন,  বর্তমান সময়ে আমরা লক্ষ্য করছি মানুষের মৌলিক অধিকার চিকিৎসা নিয়ে একদল নামধারী ডাক্তাররা কসাইয়ের মতাে আচরণ করছেন।
    যার ফলে সাধারণ রােগীরা পড়ছেন ভােগান্তিতে এবং নিরাপদ চিকিৎসা থেকে হচ্ছে বঞ্চিত। আজকের এই অনুষ্ঠান থেকে আমরা দাবি জানাচ্ছি, নিরাপদ চিকিৎসা চাই কমিটি যেন ভুক্তভােগীদের পাশে দাঁড়িয়ে তাদের ন্যায্য অধিকার প্রতিষ্ঠা ও সমাজের নামধারী কসাই থেকে তাদের রক্ষা করতে পারেন সেজন্য আমরা এই জোড়  দাবি জানাচ্ছি।