শ্রীমঙ্গল তরমুজ বাজারে আগুন,বিক্রি হচ্ছে ২শ’থেকে ৫শ’ টাকা

0
147
শ্রীমঙ্গল তরমুজ বাজারে আগুন বিক্রি হচ্ছে ২শ’থেকে ৫শ’ টাকা
শ্রীমঙ্গল তরমুজ বাজারে আগুন বিক্রি হচ্ছে ২শ’থেকে ৫শ’ টাকা

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি: প্রচণ্ড গরম,রোজার মাস। বাজারে আসছে রসালো ফল তরমুজ। শ্রীমঙ্গলের হাট-বাজারগুলোতে তরমুজ বিক্রি শুরু হয়েছে আরও কিছুদিন পুর্ব থেকেই। গরমের মৌসুমে এবং ইফতারিতে সুস্বাদু এই ফলের স্বাদ নিতে অনেকেই কেনার চেষ্টা করলেও চড়া দামের কারনে অনেকেই কিনতে পারছেন না। ব্যবসায়ীরা বলেছেন, আস্তে আস্তে দাম কমতে শুরু করবে।

শ্রীমঙ্গল শহরের বিভিন্ন ফলের দোকান এবং বাজার ঘুরে দেখা গেছে, তরমুজ বাজারে দামের আগুন। আকার ভেদে প্রতিটি তরমুজ ২শ’ টাকা থেকে ৫শ’ টাকা দরে বিক্রি হচ্ছে। সিলেটের সব জেলাতে তরমুজ খুব একটা দেখা যায়না তবে সুনামগঞ্জসহ উত্তরবঙ্গের কিছু জেলা, সেন্টমার্টিন ও বরিশাল থেকে তরমুজ আনা হচ্ছে বলে ব্যবসায়ীরা জানান। দাম বৃদ্ধির কারণ হিসেবে ব্যবসায়ীরা বলেছেন, আগাম ফলন ও লকডাউনে পরিবহন খরচ বেশী হওয়ায় তরমুজের দাম এখন বেশী। তবে পুরো মৌসুমে এ ফলের দাম ক্রেতাদের নাগালে এসে যাবে।
বুধবার (২৮ এপ্রিল) দুপুরে তরমুজ কেনার সময় সরকারি এক কর্মকর্তা নাসির আহমেদ রাসেল বলেন, গরমের তীব্রতা না থাকলেও গ্রীষ্মের এই ফলটি তিনি শখ করেই কেনেন পরিবারের জন্য। ফলের তালিকার মধ্যে পছন্দের শীর্ষে রয়েছে তরমুজ। কিন্তু দাম বেশি হওয়ায় পর্যাপ্ত পরিমাণে কেনা যাচ্ছে না। বিক্রেতারা আকাশ ছোঁয়া দাম হাঁকছেন। একটি তরমুজ ওজন করলে নিম্নে ছয় থেকে সাত কেজি হচ্ছে। এতে ২৪০ থেকে ৩০০ টাকা বা তার ওপরে দাম হয়ে যাচ্ছে। ফলে সুস্বাদু ফলটির স্বাদ নিতে অনেকেই কেনার চেষ্টা করছেন, কিন্তু দাম বেশি হওয়ায় না কিনেই ফিরে যাচ্ছেন বেশির ভাগ ক্রেতা।
অপর দিকে শ্রীমঙ্গল শহরের একজন ফল ব্যাবসায়ী খোকন মিয়ার দাবী তিনি ১৬০-১৮০ টাকা দরে তরমুজ বিক্রি করছেন। তরমুজ ব্যবসায়ীরা জানান, ফাল্গুন মাসের শেষ থেকে শুরু হয় তরমুজের মওসুম। কয়েকদিন পর থেকেই তরমুজের দাম কমে যাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here