শ্রীমঙ্গল ডাক বাংলো পুকুর পরিস্কারে ভলান্টিয়ার ফর বাংলাদেশ

0
28
শ্রীমঙ্গল প্রতিনিধিঃ  বিশ্ব পানি দিবস উপলক্ষে ভলান্টিয়ার ফর বাংলাদেশ মৌলভীবাজার জেলার ইভেন্ট “ক্লীন দ্যা ওয়াটার,সেভ দ্যা ওয়ার্ল্ড ” এর কর্মসূচি সম্পন্ন হয়েছে।পানি আমাদের জীবনের জন্য অতি গুরুত্বপূর্ণ উপাদান। পানি ছাড়া পৃথিবীতে আমাদের অস্তিত্ব ভাবা যায় না।কিন্তু পরিবেশের সেই গুরুত্বপূর্ণ উপাদানটি দিন দিন আমরা নানা ভাবে দূষিত করে যাচ্ছি।যা আমাদের ভবিষ্যত জীবনের জন্য বড় হুমকির কারন।আর তাই আজ ২২ শে মার্চ রোজ সোমবার বিশ্ব পানি দিবস উপলক্ষে ভলান্টিয়ার ফর বাংলাদেশ মৌলভীবাজার জেলার উদ্যোগে জেলার বিভিন্ন স্থানে পরিস্কার পরিছন্নতা অভিযান পরিচালনা,জনসচেতনতা মূলক লিফলেট বিতরণ,পানির সঠিক ব্যবহারে উদ্ধুদ্ধ করতে বিভিন্ন পানি উৎসের নিকটে স্টিকার লাগানো সহ দিনব্যাপী নানা কর্মসূচীর মাধ্যমে দিনটি পালন করা হয়।
পরিস্কার পরিছন্নতা অভিযান কর্মসূচীর মধ্যে ছিল শ্রীমঙ্গল শহরের প্রানকেন্দ্রে অবস্থিত শ্রীমঙ্গল ডাক বাংলো পুকুর ও পুকুর পাড় পরিস্কার করা।সকাল ১১ টা থেকে বিকাল ৩ টা পর্যন্ত এই অভিযানের কার্যকম চলে।
উক্ত অভিযানটি উদ্বোধন করেন শ্রীমঙ্গল পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র মীর এম এ সালাম।এ সময় আরো উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল অনলাইন প্রেসক্লাবের সভাপতি আনিছুল ইসলাম আশরাফী।
এ ছাড়াও ভলান্টিয়ার ফর বাংলাদেশ মৌলভীবাজার জেলার প্রেসিডেন্ট মোঃ শামীম মিয়া,ট্রেজারার নাদির হোসেন,পাবলিক রিলেশন অফিসার শুভ মিয়া, হিউম্যান রিসোর্স অফিসার নাজমুল ইসলাম সহ সকল ভলান্টিয়ার গন।
সংগঠনটির প্রেসিডেন্ট মোঃ শামীম মিয়া জানান, আমাদের এই ইভেন্টের মূল লক্ষ্য হলো পৃথিবীতে আমাদের অস্তিত্ব টিকিয়ে রাখার জন্য পানির সঠিক ব্যবহার এবং আমাদের প্রয়োজনীয় সকল পানির উৎস গুলোকে টিকিয়ে রাখার ব্যাপারে জনগনের মধ্যে সচেতনতা বৃদ্ধি করা।
শ্রীমঙ্গল ডাক বাংলো পুকুর পরিস্কারে ভলান্টিয়ার ফর বাংলাদেশ
শ্রীমঙ্গল ডাক বাংলো পুকুর পরিস্কারে ভলান্টিয়ার ফর বাংলাদেশের স্বেচ্ছাসেবীরা।