শ্রীমঙ্গল কালাপুর গ্যাস পাম্পে অগ্নিকাণ্ড,হতাহত মুক্ত

    0
    12

    নিজস্ব প্রতিনিধি: মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলার  কালাপুর মেরিগোল্ড ফিলিং স্টেশনে বুধবার (৬ জানুয়ারী) দুপুর ২ টার দিকে অগ্নিকাণ্ডে তিনটি সিএনজিসহ পাম্পের বিভিন্ন মূল্যবান যন্ত্র সামগ্রী পুড়ে অর্ধকোটি টাকা ক্ষতিগ্রস্তের সংবাদ পাওয়া গেছে তবে এতে কোন হতাহতের সংবাদ পাওয়া যায়নি।আর্থিক ক্ষতি হলেও কোন চালক বা যাত্রীর প্রানের ক্ষতি থেকে বেঁচে গেছে আশ পাশে থাকা অন্যান্যরা ।এ ব্যাপারে গাফিলতির অভিযোগ থাকতে পারে বলে নাম প্রকাশে অনিচ্ছুক অনেকেই সন্দেহ প্রকাশ করেছে।

    অপরদিকে  অগ্নি কাণ্ডে পুড়ে যাওয়া সিএনজি ও অটো রিক্সার মালিক নুর মিয়া, জামাল মিয়া ও অনিক দেব থেকে  জানা যায়, চালক নুর মিয়ার সিএনজিতে গ্যাস লোড করার জন্য ব্যবহৃত নজেল (পাইপ) সিএনজিতে প্রবেশ করার সাথে সাথে বিকট শব্দ হয় এতে হঠাৎ করে নজেলটি ফেটে যায় এবং গ্যাস চারদিকে ছড়িয়ে পড়ে এবং আগুন ধরে যায়। গাড়িতে থাকা দুজন যাত্রীকে নিয়ে চালক নুর মিয়া দ্রুত সিএনজি থেকে নেমে নিরাপদ দূরত্বে চলে যায়, এসময় পাশে থাকা দুটি সিএনজিতে ও গ্যাস দেওয়ার মেশিনে আগুন ধরে যায়। এতে তিনটি সিএনজি/অটো রিকশাই পুরো ভস্মীভূত হয়ে যায়।

    মেরী গোল্ড সিএনজি ফিলিং স্টেশনের ইঞ্জিনিয়ার সাইফুল ইসলাম জানান তিনি ঘটনার সময় পাম্পে ছিলেন না খবর পেয়ে ঘটনা স্থলে  এসেই পাম্পে থাকা অগ্নি নির্বাপক যন্ত্র ব্যবহার করে আগুন নিভানোর চেষ্টা করেন। পরে ফায়ার সার্ভিস আসে।

    আগুন লাগার ফলে গ্যাস পাম্পের ডিসপেন্সার মেশিন, নজেল, ওইয়ারিং ও তিনটি সিএনজি চালিত গাড়াসহ  ফিলিং স্টেশনের অর্ধকোটি টাকা ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারনা করা হয়েছে।

    শ্রীমঙ্গল ফায়ার সার্ভিসের সূত্রে জানা গেছে আগুন বর্তমানে পুরোপুরি নিয়ন্ত্রণে রয়েছে। এদিকে স্থানীয় সুত্রে জানা গেছে ডিসপেন্সারের নজেলে গ্যাস দেয়ার সময়  আগুনের সুত্রপাত ঘটেছে এমনটিই শোনা যাচ্ছে তবে বিষয়টি তদন্ত করে দেখা উচিত নচেৎ ভবিষ্যতে বড় ধরনের ঘটনা ঘটতে পারে। তাছাড়া গাড়িতে যাত্রী রেখে গ্যাস লোডের নিয়ম নেই কিন্তু অনেকেই এই নিয়ম মানতে নারাজ। আপডেট