শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাব কর্তৃক ইউএনও নজরুলকে বিদায়ী সম্মাননা

0
24
শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাব কর্তৃক ইউএনও নজরুলকে বিদায়ী সম্মাননা
শ্রীমঙ্গল উপজেলার ইউএনও নজরুল ইসলাম বিদায়ী সম্মাননা গ্রহণ

জহিরুল ইসলাম, স্টাফ রিপোর্টারঃ মৌলভীবাজারের শ্রীমঙ্গলে বিভিন্ন ভাবে শ্রীমঙ্গল উপজেলা নির্বাহি অফিসার নজরুল ইসলামকে “স্বজন সমাবেশ ও কবিতার আড্ডায় বিদায়ী সম্মাননা প্রদান করা হয়। 

শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাব গতকাল ৮ মে রবিবার দিবাগত রাত ৮ টায় শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাবে নজরুল ইসলামকে নিয়ে স্বরচিত কবিতার আড্ডায় আর গানে বিদায়ী সম্মননা জানানো হয়েছে।এ যেন এক অন্য রকম অনুভূতি ছিলো সকলের।

শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাবের সম্পাদক বিকুল চক্রবর্তীর সঞ্চালনায় ও প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি আক্তার হোসেন শামীম এর সভাপতিত্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ,  শ্রীমঙ্গল সহকারী (ভূমি) কমিশনার সন্দিপ তালুকদার, থানার অফিসার ইনর্চাজ শামীম অর রশিদ তালুকদার, কবি ও লেখক নিপ্রেন্দ লাল রায়, কবি ও লেখক দিপেন্দ্র ভট্টাচার্য,  শ্রীমঙ্গল পৌরসভা ৭ নং ওয়ার্ডের কাউন্সিলর মীর এম সালাম,শ্রীমঙ্গল অনলাইন প্রেসক্লাবের সভাপতি মোহাম্মদ আনিসুল ইসলাম আশরাফী,চন্দ্রনাথ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জহর তরফদার,ছড়াকার ও প্রভাষক অবিনাশ আচার্য্য প্রমুখ।

এসময় নজরুল ইসলামকে নিয়ে নিজের স্বরচিত কবিতা আবৃত্তি করেন, কবি দিপ্রেন্দ্র ভট্টাচার্য,  নিপ্রেন্দ্র স্যার, দ্বারিকাপাল মহিলা ডিগ্রী কলেজের অধ্যাপক কবি রজত শুভ্র চক্রবর্তী, অনিতা রানী পাল, অঞ্জলী রানী দেব, সমীরণ পাল।বিদায়ী অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন, শ্যামল আচার্য্য, রমানা রুমী, তারেক ইকবাল চৌধুরী প্রমুখ। 

শ্রীমঙ্গল উপজেলা নির্বাহি অফিসার নজরুল ইসলামকে নিয়ে শ্রীমঙ্গলে সাংস্কৃতিক কর্মী ও স্থানীয় কবি, লেখক,  সাংবাদিকরা ঘন্টা দেরেক শুধু নিজের লেখা কবিতা আবৃত্তির  ও গানের সুরে বিদায় জানান।

তিনি দীর্ঘ সাড়ে তিন বছরে কাজের সময় শ্রীমঙ্গলবাসির মন জয় করেছে। জানা যায়, রাত বিরাতে সেবা করেছেন। নির্ধারিত অফিসের কাজে ঘন্টার বাহিরেও কাজ করেছে কমপক্ষে ১৫ ঘন্টা রাতেও অফিস করেছেন।করোনাকালীন সময়ে রাত ৪ টায় কখনও বাসা ফিরেছেন। ওনার বিদায়ী খবর ছড়িয়ে পড়লে গ্রামগঞ্জ থেকে লোকজন ছুটে এসেছেন শেষ বারের মত শুভেচ্ছা বিনিময় করতে। শুধু গ্রাম থেকে নয় সুদূর পাহাড়ি শত কিলোমিটার আকাঁ বাকা পাহাড়ি দূর্গম পথ পাড়ি দিয়ে ওনার বাস ভবনসহ বিভিন্ন সামাজিক সংঘঠনে আয়েজনে রাজকীয় সম্মননা দেওয়ার স্থলে এক নজর দেখতে ছুটে আসছেন। 

অতীতে শ্রীমঙ্গলে আর কোন উপজেলা নির্বাহি অফিসার শ্রীমঙ্গলে এত ভালোবাসা শ্রদ্ধা চোখের জলে বেদনাময়ী বিদায়ী অনুষ্ঠান করেন নি।তিনি জয় করেছেন শ্রীমঙ্গল আপামর মানুষের মন, স্থান করে নিয়েছেন সকলের হৃদয়ে। 

করোনাকালীন সময়ে রের্কড পরিমাণ শ্রীমঙ্গল বাসী যে পরিমাণ সেবা করেছেন সরকারের পক্ষ থেকে তিনি নজির সৃষ্টি করেছেন। নজরুল ইসলাম এর পদন্নোতি জনিত কারনে ময়মসিংহের এডিসি পদে যোগদান করবেন বলে জানা গেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here