Thursday 25th of April 2019 06:36:41 AM
Saturday 26th of January 2019 04:34:05 PM

শ্রীমঙ্গল উপজেলা নির্বাচনে আ’লীগের মনোনয়ন প্রত্যাশী যারা

বৃহত্তর সিলেট, রাজনীতি, স্থানীয় সরকার ডেস্ক
আমার সিলেট ২৪.কম
শ্রীমঙ্গল উপজেলা নির্বাচনে আ’লীগের মনোনয়ন প্রত্যাশী যারা

সাদিক আহমেদ,স্টাফ রিপোর্টারঃ মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলা পরিষদ নির্বাচনে বাংলাদেশের বৃহত্তম ও বর্তমানে টানা তৃতীয়বারের মতো নির্বাচিত দল বাংলাদেশ আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী একাধিক প্রার্থী মনোনয়ন সংগ্রহ করেছেন।
শুক্রবার স্থানীয় শ্রীমঙ্গল উপজেলা আ’লীগ অফিসে সকাল থেকে রাত ১০ টা পর্যন্ত দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করে জমা দেন মনোনয়ন প্রত্যাশীরা।
শ্রীমঙ্গল উপজেলা আ’লীগ থেকে প্রাপ্ত সুত্রমতে,উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদের জন্য মোট মনোনয়ন সংগ্রহ করেছেন ৯ জন,ভাইস চেয়ারম্যান পদের জন্য ১১ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদের জন্য ৭ জন।চেয়ারম্যান পদের ৯ জনের মধ্যে ৮ জন,ভাইস চেয়ারম্যান পদের ১১ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদের ৭ জনের মধ্যে ৫ জন মনোনয়ন ফরম জমা দিয়েছেন।
চেয়ারম্যান পদ প্রত্যাশী মনোনয়ন সংগ্রাহকরা হচ্ছেন,উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান ও হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্যজোট এর কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য রণধীর কুমার দেব,সাবেক ভাইস চেয়ারম্যান তোফাজ্জল হোসেন ফয়েজ,সাবেক পৌর চেয়ারম্যান এম এ রহিম, সাবেক ৩নং শ্রীমঙ্গল ইউপি চেয়ারম্যান ও বর্তমান উপজেলা কৃষকলীগ সভাপতি আফজল হক,উপজেলা আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি আছকির মিয়া, ৫ নং কালাপুর ইউপির সাবেক চেয়ারম্যান ও বীর মুক্তিযোদ্ধা,মুক্তিযোদ্ধা কমান্ডার এম এ মতলিব,উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক এম এ মান্নান,প্রবাসী যুবনেতা কামরুজ্জামান জুয়েল এবং আ’লীগ নেতা ইউসুফ আলী।তবে ইউসুফ আলী মনোনয়ন ফরম জমা দেননি বলে জানা গেছে।
ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান প্রেম সাগর হাজরা,নজরুল ইসলাম,সাবেক সাংসদ মরহুম ইলিয়াস আলীর পুত্র সারোয়ার জাহান চঞ্চল,উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ছালিক আহমেদ,বদরুল ইসলাম সোহেল,পৌর আওয়ামীলীগ নেতা তহীরুল ইসলাম,আওয়ামীলীগ নেতা এনাম হোসেন,সাবেক ছাত্রলীগ নেতা পংকজ কুমার,শেখ মোঃ আব্দুল মোছাব্বির,আওয়ামীলীগ নেতা পরিমল দাশ,প্রসন কান্তি দত্ত মনোনয়ন ফরম জমা দিয়েছেন।
মহিলা ভাইস চেয়ারম্যান পদে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্যজোটের কেন্দ্রীয় নেতৃ ইপা বড়ুয়া,সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান জয়শ্রী চৌধুরী, মিতালী দত্ত,শারমীন জাহান,থানা আওয়ামীলীগের সহ-সভানেত্রী হাজেরা খাতুন মনোনয়ন ফরম জমা দিয়েছেন।
আজ ২৬ জানুয়ারি তৃণমূলের মতামত জানতে বর্ধিত সভা অনুষ্ঠিত হবার পর মতামতের ভিত্তিতে প্রতিটি পদের জন্য একক অথবা ৩ জন করে মোট ৯ জনের তালিকা পাঠানো হবে।চূড়ান্ত মনোনয়ন ও প্রতিক বরাদ্দ কেন্দ্রীয় মনোনয়ন বোর্ড করবেন ।
উল্লেখ্য,  জানা গেছে আপাতত ১০২টি উপজেলায় স্থানীয় সরকার পর্যায়ের এই নির্বাচন অনুষ্ঠিত হবে।নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন হচ্ছে।রোববার নির্বাচন কমিশনার সচিবালয়ে প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দীন আহমদ তফসিল ঘোষণা করেন।

মনোনয়ন জমা দেওয়ার শেষ তারিখ ২৫শে জানুয়ারি, মনোনয়ন যাচাই ২৭শে জানুয়ারি এবং প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ৩রা ফেব্রুয়ারি। কয়েক দফায় করার পরিকল্পনা রয়েছে বলে জানায় কমিশন।এর আগে ২০০৯ সালের ২২ জানুয়ারি ৪৮০টি উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হয়।

পাঁচ বছর মেয়াদ সম্পন্ন হয়ে যাওয়ায় এখনই নির্বাচন আয়োজনের বাধ্যবাধকতার কথা জানিয়েছে নির্বাচন কমিশন।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc