শ্রীমঙ্গল উপজেলায় আরও ৫০ ভূমিহীন পাচ্ছে জমিসহ ঘর  

0
64
শ্রীমঙ্গল উপজেলায় আরও ৫০ ভূমিহীন পাচ্ছে জমিসহ ঘর
শ্রীমঙ্গল উপজেলায় আরও ৫০ ভূমিহীন পাচ্ছে জমিসহ ঘর

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি: ২৬ এপ্রিল মঙ্গলবার আবারো গরীব দুঃখী মানুষের মাথা গোঁজার ঠাঁই হবে মাননীয় প্রধানমন্ত্রীর উদ্বোধনের মাধ্যমে। এতে শ্রীমঙ্গল উপজেলার আরো ৫০ পরিবার পাবে নতুন ঠিকানা বললেন,উপজেলা নির্বাহি অফিসার মোঃ নজরুল ইসলাম।

মুজিব বর্ষ উপলক্ষে আশ্রায়ন প্রকল্প-২ এর আওতায় ভূমি ও গৃহহীন ৫০ পরিবারকে দলিলসহ ঘরের চাবি বুঝিয়ে দেওয়া হবে ২৬ এপ্রিল সোমবার।

এর আগে এই প্রকল্পের আওতায় দুই ধাপে শ্রীমঙ্গল উপজেলার ভূমিহীন ৬শ’ পরিবারের মাঝে মুজিববর্ষে প্রধানমন্ত্রীর বিশেষ উপহার ভূমিসহ পাকা ঘর প্রদান করা হয়েছে জানান তিনি।

কর্মকর্তা জানান, শ্রীমঙ্গল উপজেলায় আরো বেশ কিছু পরিবারের জন্য গৃহ নির্মাণের লক্ষ্যে দীর্ঘদিন থেকে প্রভাবশালীদের দখলে থাকা সরকারি খাস জমি উদ্ধার করেছে উপজেলা প্রশাসন। উদ্ধারকৃত ওইসব জমিতে খুব শীঘ্রই ঘর নির্মাণ কাজ শুরু করা হবে।

সোমবার (২৫ এপ্রিল) বিকেল সাড়ে ৩টায় উপজেলা পরিষদ হলরুমে সাংবাদিকদের সাথে প্রেস ব্রিফিং করে এসব তথ্য জানান, শ্রীমঙ্গল উপজেলা নিবার্হী কর্মকর্তা।

তিনি আরো জানান, গৃহহীনদের যে সকল এলাকায় গৃহ নির্মাণ করে দেয়া হয়েছে, তার আশপাশে স্কুল, মসজিদ, কমিউনিটি ক্লিনিক, সুপেয় পানির ব্যবস্থা সহ সকল ধরনের সুযোগ-সুবিধা করে দেয়া হয়েছে। পাশাপাশি তাদের কর্মসংস্থান তৈরীর লক্ষ্যে সরকারিভাবে বিভিন্ন কাজের প্রশিক্ষণ দেয়া হচ্ছে। তাদের স্বাবলম্বী করে তুলতে সরকারের পক্ষ থেকে বিভিন্ন ক্যাটাগরিতে আর্থিক ঋণ দেয়া হবে বলেও জানান ওই কর্মকর্তা।

প্রেস ব্রিফিংয়ে অন্যান্যদের মধ্যে সহকারী কমিশনার (ভূমি) সন্দ্বীপ তালুকদার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ তরিকুল ইসলাম, উপজেলা কৃষি কর্মকর্তা নিলুফার ইয়াসমিন মোনালিসা সুইটি উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here