Thursday 15th of November 2018 01:55:44 AM
Saturday 3rd of November 2018 09:15:45 PM

শ্রীমঙ্গলে ৫৫ বিজিবির ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত

এই দিনে, জাতীয় ডেস্ক
আমার সিলেট ২৪.কম
শ্রীমঙ্গলে ৫৫ বিজিবির ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত

“ব্যাটালিয়নের সদস্যরা অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে ২০১৮ সালে প্রায় ৩ কোটি ২৩ লক্ষ ৫১ হাজার ৪শত ৯ টাকার উল্লেখযোগ্য সংখ্যক বিভিন্ন প্রকার চোরাচালানকৃত দ্রব্য সামগ্রী আটক করতে সক্ষম হয়েছে”

বিক্রমজিত বর্ধন,নিজস্ব প্রতিনিধি: মৌলভীবাজার জেলার পর্যটন খ্যাত চায়ের রাজধানী শ্রীমঙ্গলে ৫৫ বর্ডার গার্ড ব্যাটালিয়নের (বিজিবি) ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়েছে।আজ শনিবার (৩নভেম্বর) দুপুরে এক প্রীতিভোজের মধ্য দিয়ে এই প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়।

এসময় সরাইল রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল এএসএম আনিসুল হক, এসজিপি,বিজিবিএম, পিএসসি, কেক কাটার মধ্য দিয়ে প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন এর শুভ সূচনা করেন।

এসময় উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল সেক্টর কমান্ডার কর্নেল মো: জোবায়ের হাসনাৎ, পিএসসি,এলএসসি, ৫৫ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে: কর্ণেল এম জাহিদুর রশীদ, পিএসসি।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো. তোফায়েল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার মো. আনোরুল হক, উপজেলা চেয়ারম্যান রণধীর কুমার দেব, উপজেলা নির্বাহী অফিসার নজরুল ইসলাম, শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ কে. এম. নজরুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জয়নাল আবেদীন টিটু প্রমুখ।

এ ছাড়াও মৌলভীবাজার ও হবিগঞ্জ জেলার বিভিন্ন মিডিয়ার সাংবাদিকবৃন্দসহ সরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তাগন এবং শ্রীমঙ্গল সেক্টর ও অধীনস্থ ব্যাটালিয়নের সকল অফিসারবৃন্দ উপস্থিত ছিলেন।

এতে জানানো হয়, প্রতিষ্ঠা লাভ এর পর হতে এ ব্যাটালিয়ন হবিগঞ্জ জেলার মাধবপুর ও চুনারুঘাট ও শ্রীমঙ্গল উপজেলাসহ মোট ১২২.৫ কিলোমিটার এলাকায় সীমান্ত রক্ষা, মাদকদ্রব্যসহ অন্যান্য চোরাচালানকৃত মালামাল পাচার, অবৈধ অস্ত্র পাচার, নারী ও শিশু পাচার ও অভ্যন্তরীণ নিরাপত্তা কর্তব্যে বেসামরিক প্রশাসনকে সহায়তাসহ দেশমাতৃকার সেবায় নিজেদেরকে আত্মনিয়োগ করতে সক্ষম হয়।

এ ব্যাটালিয়নে ৬টি বিওপি নিয়ে যাত্রা শুরু করে বর্তমানে ১৫টি বিওপি’র মাধ্যমে অপারেশনাল কার্যক্রম পরিচালনা করে আসছে। ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ এলাকা কম চোরাচালান প্রবণ হওয়া সত্ত্বেও ব্যাটালিয়নের সদস্যরা অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে ২০১৮ সালে প্রায় ৩ কোটি ২৩ লক্ষ ৫১ হাজার ৪শত ৯ টাকার উল্লেখযোগ্য সংখ্যক বিভিন্ন প্রকার চোরাচালানকৃত দ্রব্য সামগ্রী আটক করতে সক্ষম হয়েছে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc