শ্রীমঙ্গলে ৩ বছর ধরে এক কিশোরীকে আটকে শারীরিক ও যৌন নির্যাতনের অভিযোগ!

0
495
শ্রীমঙ্গলে ৩ বছর ধরে এক কিশোরীকে আটকে শারীরিক ও যৌন নির্যাতনের অভিযোগ!
রনি শেখের বাসার সামনে পুলিশের কর্মকর্তারা

শ্রীমঙ্গল(মৌলভীবাজার) প্রতিনিধি: শ্রীমঙ্গলে চা শ্রমিক এর কিশোরী কন্যা সন্তানকে ৩ বছর ধরে আটকে রেখে পাশবিক নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে। শহরের মুসলিমবাগ এলাকায় ‘পাখির বাসা’ নামক একটি বাসায় বাবা ও ২ ছেলে এই নির্যাতন চালাত বলে অভিযোগ পাওয়া গেছে। বাধা দিলে গৃহকর্তীও শিশুটির উপর নির্যাতনে অংশ নিত এমন অভিযোগ মেয়েটির।

‘পাখির বাসা’র মালিক রনি শেখ ও তার পুত্র হাসান গত তিন বছর থেকে কথিত আরবি শেখদের কায়দায় মেয়েটির উপর শারীরিক ও যৌন নির্যাতন চালাতো।
এমন অভিযোগের ভিত্তিতে শনিবার সকালে পুলিশ মুসলিম বাগ থেকে ১০ বছর বয়সী শিশুটিকে উদ্ধার করে।
এর আগে শুক্রবার ১ এপ্রিল ২০২২ ইং তারিখ রাতে মেয়েটি নির্যাতন সহ্য করতে না পেরে পাশের বাসায় আশ্রয় নেয়। এ খবর পেয়ে শ্রীমঙ্গল পৌরসভার মেয়রের ভাতিজা রাজ ও ভাই শাহীন আহমেদ ও ইসমাইল হোসেন নামে কয়েক যুবক শিশুটিকে উদ্ধারের উদ্যোগ নেয়। তারা পুলিশকে খবর দিলে পুলিশ ও স্থানীয়দের সামনে শিশুটি তার উপর নির্যাতনের লোমহর্ষক বর্ণনা দেয়।
এসময় পুলিশ ওই বাসা থেকে কিশোরী মেয়েটিকে নির্যাতনের অভিযোগে রনি শেখের পুত্র হাসানকে আটক করে।

মেয়েটিকে উদ্ধার করে পুলিশের ভেনে করে থানায় নিয়ে যাচ্ছে পুলিশ।


নির্যাতিত কিশোরী কন্যা মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলার চম্পারাই চা বাগানের বলে জানিয়েছে। সে তার বাবা-মার নাম বলতে পারেনি। বাদল নামে এক কাকাকে সে বাবা বলে জানতো।
মেয়েটি সাংবাদিকদের জানায়, ‘ছোট বেলায় তার বাবা মারা যায়। সেই থেকে কাকা বাদলকে সে বাবা বলে জানে। প্রায় ৩ বছর আগে বাদল কাকা শ্রীমঙ্গলের এই বাসায় কাজের জন্য রেখে যায়। এরপর থেকে তার বাবার মতো কাকা বা মা কেউ তাকে কখনও দেখতেও আসেনি। ফোনে ও খোঁজ নেয়নি। আর এই তিন বছর ধরে রনী শেখ ও তার ছেলে হাসান তার উপর অমানুষিক শারীরিক ও যৌন নির্যাতন চালাচ্ছে। পা টিপে দেয়ার কথা বলে বিবস্ত্র করে অকথ্য নির্যাতন করতো। বাধা দিলে লাথি দিয়ে ছুঁড়ে ফেলে দিত। রনী শেখ এর স্ত্রী রোশনা বেগমও তাকে লাঠি দিয়ে মারধর করতো। গলা টিপে ধরে শূণ্যে উঠাতো ও নামাতো’। এসময় মেয়েটি কাঁদতে কাঁদতে তার জামার অংশ খুলে পিঠে বিভিন্ন ক্ষত দেখায় স্থানীয় উপস্থিতিসহ সাংবাদিকদের।

অন্যান্য দিনের মতো শুক্রবার রাতেও রণী শেখ ও তার পরিবারের লোকজন মেয়েটিকে নির্যাতন করে বলে অভিযোগ করে। তার পরিধানের জামা ছিড়ে ফেলে। এক পর্যায়ে নির্যাতন সহ্য করতে না পেরে বাসার দেয়াল টপকে পালিয়ে পাশের জনৈক আব্দুল বাসিতের বাড়িতে আশ্রয় নেয়। আব্দুল বাসিত ঘটনা শুনে তাকে রাতে আশ্রয় দেয় এবং শনিবার ২ এপ্রিল ২০২২ সকালে স্থানীয়দের জানায়।
প্রতিবেশী আব্দুর রব জানায়, “প্রায় সময় এই বাসা থেকে কান্নার শব্দ শোনা যেত। প্রায় ১৫ দিন আগে মেয়েটি তার বাসায় এসে নির্যাতনের কথা জানায়। পরে রনী শেখ বুঝিয়ে মেয়েটিকে আবার তার বাসায় ফিরিয়ে নিয়ে যায়”।
জানতে চাইলে “রনী শেখ নির্যাতনের ঘটনা অস্বীকার করে এ প্রতিনিধির সাথে আর কোন মন্তব্য করতে অস্বিকৃতি জানান।“
শ্রীমঙ্গল থানার উপ পরিদর্শক তীতংকর বলেন, আটক হাসানকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নেয়া হয়েছে। তদন্ত সাপেক্ষে পরবর্তি পদক্ষেপ নেয়া হবে।
সংবাদ লেখা পর্যন্ত বিকালে একটি প্রভাবশালী মহল আটক হাসানকে ছাড়িয়ে নিতে তৎপরতা চালাচ্ছে বলে অভিযোগ উঠেছে।