Wednesday 5th of August 2020 02:19:14 PM
Monday 30th of April 2018 07:41:06 PM

শ্রীমঙ্গলে ১০দিন ব্যাপী মুক্তিযুদ্ধের আলোকচিত্র প্রদর্শনী শুরু

শিল্প-সাহিত্য ডেস্ক
আমার সিলেট ২৪.কম
শ্রীমঙ্গলে ১০দিন ব্যাপী মুক্তিযুদ্ধের আলোকচিত্র প্রদর্শনী শুরু

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,৩০এপ্রিল,শ্রীমঙ্গল প্রতিনিধি:  মৌলভীবাজারের শ্রীমঙ্গল গ্র্যান্ড সেলিম রিসোর্টের অডিটরিয়ামে উদ্বোধন করা হয়েছে ১০ দিন ব্যাপী মুক্তিযুদ্ধের আলোকচিত্র ও স্মারক প্রদর্শনী।
সোমবার দুপুরে গ্র্যান্ড সেলিম রিসোর্টের সহযোগীতায় সাংবাদিক বিকুল চক্রবর্তী সংগৃহীত মুক্তিযুদ্ধের এ স্মারক ও আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধন করেন বিজিবি শ্রীমঙ্গল সেক্টরের সেক্টর কমান্ডার কর্ণেল মো:জাহিদ হোসেন।
শ্রীমঙ্গল উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের প্রাক্তন কমান্ডার কুমুদ রঞ্জন দেব এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন শ্রীমঙ্গলস্থ ৪৬ বিজিবির অধিনায়ক লে. কর্ণেল আব্দুল্লাহ আল মোমেন, ৫৫ বিজিবির অধিনায়ক লে. কর্ণেল জাহিদুর রশিদ, বীর মুক্তিযোদ্ধা বীর প্রতিক ফোরকান উদ্দিন, বিশিষ্ট চিকিৎসক ডা. হরিপদ রায়, কমলগঞ্জ রহিমপুর ইউনিয়নের চেয়ারম্যান ইফতেখার আহমদ বদরুল, গ্র্যান্ড সেলিম রিসোর্টের চেয়ারম্যান সেলিম আহমদ, ফিনলে টি র ডিজিএম গোলাম মো: শিবলী।
মুক্তিযুদ্ধের তথ্য সংগ্রাহক সাংবাদিক বিকুল চক্রবর্তীর স ালনায় আরো বক্তব্যদেন নেপ নেতা প্রবীণ সাংবাদিক চৌধুরী নিহারেন্দু হোম সজল, মনিপুরি নারীনেত্রী জয়া শর্ম্মা, বঙ্গকবি লুৎফুর রহমান, সাংবাদিক শামীম আক্তার হোসেন, সাংবাদিক চৌধুরী ভাস্কর হোম, সাংবাদিক সুমন বৈদ্য, সাংস্কৃতিক ব্যাক্তিত্ব শ্যামল আচার্য্য ও সাংবাদিক শিমুল তরফদার প্রমূখ।
উদ্বোধনী অনুষ্ঠানে কমলগঞ্জের দেওড়াছড়া বধ্যভুমি সংরক্ষন করে স্মৃতিস্তম্ভ স্থাপনের জন্য রহিমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইফতেখার আহমদ বদরুলকে সম্মাননা দেয়া হয়।
এর আগে অতিথিরা প্রদর্শনী ঘুরে দেখেন । প্রদর্শনীতে বাঙ্গালীর স্বাধীকার আন্দোলন থেকে একাত্তর পর্যন্ত বিভিন্ন পেক্ষাপটের প্রায় আড়াইশত ছবি ও শহীদদের ব্যবহৃত বিভিন্ন স্মৃতি স্মারক রয়েছে।
অনুষ্ঠানের প্রধান অতিথি কর্ণেল জাহিদ বলেন, বীরদের শ্রদ্ধা না জানালে বীরের জন্ম হবে না। সাংবাদিক বিকুল চক্রবর্তী এ প্রদর্শনীর মাধ্যমে মুক্তিযুদ্ধের ইতিহাস জানানোর পাশাপাশি আমাদের মহান মুক্তিযুদ্ধের বীর সৈনিকদের শ্রদ্ধা জানানোরও সুযোগ করে দিয়েছেন। আর উপজেলার প্রাক্তন মুক্তিযোদ্ধা কুমুদ রঞ্জন দেব জানান, আমরা যে কাজ করতে পারিনি বিকুল চক্রবর্তী সে কাজ করছেন আমাদের সকলের উচিৎ বিকুল চক্রবর্তীকে সাহায্য করা।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc