শ্রীমঙ্গলে স্বেচ্ছাসেবক লীগের ত্রি-বার্ষিক সম্মেলনকে ঘিরে সব প্রস্তুতি সম্পন্ন

0
160
শ্রীমঙ্গলে স্বেচ্ছাসেবক লীগের ত্রি-বার্ষিক সম্মেলন
শ্রীমঙ্গলে স্বেচ্ছাসেবক লীগের ত্রি-বার্ষিক সম্মেলন

শ্রীমঙ্গল থেকেঃ  আজ ২৪ জুলাই রবিবার শ্রীমঙ্গল উপজেলার জেলা পরিষদ অডিটোরিয়ামে বেলা ২ ঘটিকায় বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ত্রি-বার্ষিক উপজেলা ও পৌর সম্মেলন ২০২২ ইং অনুষ্ঠিত হবে। দলের নেতৃবন্দরা শেষ পর্যায়ের প্রস্তুতি সম্পন্ন করেছেন বলে দলিয় সুত্রে জানা গেছে।

স্বেচ্ছাসেবক লীগের ত্রি-বার্ষিক সম্মেলনকে আগামী সভাপতি-সম্পাদক কে হচ্ছেন কেমন হবে নতুন কমিটি নিয়ে শুরু হয়েছে নানা জল্পনা কল্পনা। দলের নেতাকর্মীদের মাঝে আলোচনার ঝড় বইতে শুরু করেছে।

সম্ভ্রাব্য প্রার্থী হিসেবে যাদের নাম আলোচনায় এসেছে তারা হলেন স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহব্বায়ক এএফএমএম হিমেল, জাহাঙ্গীর আলম সোহাগ, অনিমেশ দাশ পিংকু, মোঃ কদর আলী, মোঃ আবেদ হোসেন প্রমুখদের নাম উঠে এসেছে।

সম্ভ্রাব্য সভাপতি পদে প্রার্থী হিসেবে নাম শুনা জাচ্ছে, সাবেক সংসদ সদস্য ও সাবেক পৌর মেয়র প্রয়াত আহাদ মিয়া’র সন্তান তরুণ সমাজসেবক পৌর কাউন্সিলর জাহাঙ্গীর আলম সোহাগের নাম। জাহাঙ্গীর আলম সোহাগ এখন উপজেলার টক অব দ্যা টাউন হয়ে দাড়িয়েছে। জাহাঙ্গীর আলম সোহাগের পৈতৃক ইমেজ,ব্যক্তিগত ইমেজসহ একজন ব্যবসায়ী হিসেবে যুবসমাজে বিপুল জনপ্রিয়তা রয়েছে।

অপরদিকে সভাপতি প্রার্থী এএফএম হিমেল  যুগ্ম আহব্বায়ক হিসেবে নিজেকে দলের কর্যক্রমের সাথে সক্রিয় ভূমিকা রেখেছেন মাঠ পর্যায়ের নেতাকর্মীরা উল্লেখ করেছেন। আওয়ামীলীগ পরিবারের সন্তান দায়িত্বগ্রহণের পর তিনি দলকে সুসংহত করতে ইউনিয়ন ও ওয়ার্ড কমিটি গঠনে সক্রিয় ভূমিকা রেখেছেন বলে জানা গেছে। তাই স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা উনাকে নিয়ে বিপুল উৎসাহ প্রকাশ করছেন। এছাড়াও নব্বই স্বৈরাচার বিরোধী আন্দোলনের বলিষ্ঠ কন্ঠস্বর নেতা  সাবেক ছাত্রলীগ নেতা ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সদস্য অনিমেশ দাস পিংকু’র নাম সভাপতি প্রার্থী হিসেবে  জানা গেছে।

উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক পদে স্বেচ্ছাসেবক লীগের একনিষ্ঠ সৎ কর্মী  কৌশিক ভট্টাচার্য্য ইতিমধ্যেই প্রার্থীতা ঘোষণা করেছেন। কৌশিক ভট্টাচার্য্য ছাত্রজীবন থেকে আওয়ামীলীগের সাথে যুক্ত আছেন। দলের দূর্দিনেও তিনি রাজপথে থেকে দলের একজন যোগ্যকর্মীর সাক্ষ্য রেখেছেন। দলের নেতা কর্মীদের মাঝেও বিপুল গ্রহণ যোগ্যতা রয়েছে বলে জানা গেছে। এছাড়াও তিনি বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলা শ্রীমঙ্গল উপজেলা শাখার প্রতিষ্ঠাকালীন প্রচার সম্পাদক, বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলা শ্রীমঙ্গল শাখার সভাপতি (২০০৪-২০১২) হিসেবে সফলতার সাথে দায়িত্ব পালন করেছেন ও বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলা মৌলভীবাজার জেলা শাখার বর্তমানে সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

এছাড়াও সাধারণ সম্পাদক পদে শ্রীমঙ্গল পৌর যুবলীগের প্রচার ও প্রকাশানা সম্পাদক শ্রীমঙ্গল উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সদস্য আলী আমজাদ ইমরান, এছাড়াও কালাপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মকবুল হোসেনের নামও প্রার্থী হিসেবে রয়েছেন বলে সামাজিক যোগাযোগ মাধ্যমে জানা গেছে।

দলের সাংগঠনিক সম্পাদক পদপ্রার্থী হিসেবে সংগঠনের সদস্য মোঃ ছাদির আহমেদ এর নাম জানা গেছে।

অপর দিকে পৌর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি পদে নম্র ও ভদ্র নবীন রাজনৈতিক কর্মি  উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহব্বায়ক এম এ হাসনাত মারুফ,সাবেক ছাত্রলীগ নেতা তানজিম আহমেদ সম্রাট এর নাম উঠে এসেছে। এ ছাড়াও সম্পাদপক পদে বিভিন্ন জনের নাম পাওয়া যায় তবে তাদের সাথে শেষ পর্যন্ত যোগাযোগ করা সম্ভব হয়নি। 

উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের আহব্বায়ক সাজ্জাদুর রহমান চৌধুরী  সাজু বলেন, “মৌলভীবাজার শ্রীমঙ্গল উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন আগামী ২৪শে জুলাই রোজ রবিবার এই প্রথম বারের মতো অনুষ্ঠিত হবে। এর পূর্বে গত ১৬ই সেপ্টেম্বর ২০১৬ ইং সালে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের আহব্বায়ক কমিটি গঠন করা হয়। সম্মেলনকে সামনে রেখে সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন করা হয়েছে। কমিটির মাধ্যমে যা যা প্রয়োজন সবধরনের উদ্যোগ নেওয়া প্রয়োজন তা শেষ পর্যায়ের কাজ চলছে।প্রতিটি ইউনিয়নের মাঠকর্মীরা সম্মেলন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে একযোগে কাজ করছেন। সম্মেলনে স্বচ্ছাসেবকলীগের কেন্দ্রীয়,জেলা ও উপজেলার নেতৃবন্দরা উপস্থিত থাকবেন। আমি আশা করছি সম্মেলনের নেতৃবৃন্দের হাতধরে একটি কর্মদক্ষ  সুসংগঠিত পূর্ণাঙ্গ কমিটি গঠন করবেন।“

তিনি আরও বলেন, “যাদের মাধ্যমে শ্রীমঙ্গল উপজেলায় একটি শক্তিশালী দল হিসেবে সাধারণ জনগণের জন্য সে্বচ্ছসেবক হিসেবে কাজ করবে। আমি কেন্দ্রীয় কমিটির নেতৃবন্দ, জেলার নেতৃবৃন্দ ও উপজেলার নেতৃবন্দদের উপস্থিতিতে সম্মেলন সফল করতে শ্রীমঙ্গলের স্বেচ্ছাসেবকলীগের  সকল নেতা,কর্মী ও ইলেকট্রনিকস মিডিয়া প্রিন্ট মিডিয়া ও অনলাইন মিডিয়ার সাংবাদিকবন্দসহ সবার সহযোগিতা কামনা করছি।“

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here