Thursday 15th of November 2018 01:20:38 AM
Wednesday 7th of November 2018 11:56:32 PM

শ্রীমঙ্গলে শ্রীশ্রী মহাদেবাংশ ভৈরবনাথের মন্দির প্রতিষ্টা

অন্য ধর্ম ডেস্ক
আমার সিলেট ২৪.কম
শ্রীমঙ্গলে শ্রীশ্রী মহাদেবাংশ ভৈরবনাথের মন্দির প্রতিষ্টা

বিক্রমজিত বর্ধন,নিজস্ব প্রতিনিধিঃ মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলার ভৈরবগঞ্জ বাজারে প্রায় দুই শত বছর পূর্বের অতি প্রাচীন এবং অন্যতম ভৈরবনাথের এই মান্দির। শ্রীশ্রী মহাদেবাংশ ভৈরবনাথ এর এ মন্দিরটি সংস্কার করে নুতন মুর্তি প্রতিস্থাপন করে মন্দির এর পূনঃপ্রতিষ্ঠা করা হয়েছে।
৭ নভেম্বর বুধবার সকালে নবনির্মিত মন্দিরটি উদ্বোধন করেন, শ্রীমঙ্গল উপজেলা পরিষদের চেয়ারম্যান রনধীর কুমার দেব। এ সময় উপস্থিত ছিলেন ভৈরবগঞ্জ বাজারস্থ কাতার প্রবাসী ও মন্দিরটির নির্মাতা দিলীপ কুমার দেব, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, মৌলভীবাজার জেলা শাখার যুগ্ন সম্পাদক জহর তরফদার, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, শ্রীমঙ্গল উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক জগদীশ চৌধুরী সহ এলাকার বিশিষ্ট ব্যাক্তিবর্গ শ্রীমঙ্গল উপজেলার ভৈরবগঞ্জ বাজার ঢাকা-সিলেট মহাসড়কের পাশে অবস্থিত প্রায় দুই শত বছর পূর্বে এখানে ভৈরবের গাছ স্থাপন করে সেবাপূজা চলে আসলেও গত ৭ নভেম্বর বুধবার ১৪২৫ বাংলার ১৯ কার্তিক এ মন্দিরে স্থায়ীভাবে শ্রীশ্রী মহাদেবাংশ ভৈরবনাথ এর পাথরের বৃহৎ মুর্তি প্রতিস্থাপন করে নবনির্মিত মন্দিরটি পূনঃস্থাপন ও প্রতিষ্ঠা করা হয়েছে।
ভৈরবগঞ্জ বাজারস্থ সুনিল কমপ্লেক্সের স্বত্তাধীকারী ও কাতার প্রবাসী দিলীপ কুমার দেব’র প্রয়াত পিতৃদেব উপেন্দ্র কুমার দেব এর পূণ্য স্মৃতি স্মরণে শ্রীশ্রী মহাদেবাংশ ভৈরবনাথ এর মন্দিরটি নির্মাণ করেন বলে এই প্রতিনিধিকে জানান।
নবনির্মিত মন্দিরটি উদ্ভোধন কালে উপজেলা চেয়ারম্যান রনধীর কুমার দেব বলেন, কাতার প্রবাসী দিলীপ কুমার দেব’র প্রয়াত পিতৃদেব উপেন্দ্র কুমার দেব এর পূণ্য স্মৃতি স্মরণে শ্রীশ্রী মহাদেবাংশ ভৈরবনাথ এর মন্দির নির্মণ করেছেন এবং আজ উদ্বোধন হলো। আমরা উনাকে উৎসাহিত করছি যে তিনি যেন এই ভাবে অত্র এলাকায় বিভিন্ন মন্দির এবং মসজিদে এভাবে সাহায্য সহযোগিতা করেন।
নবনির্মিত মন্দিরটি দর্শন করার জন্য জেলার বিভিন্ন স্থান থেকে হাজার হাজার দর্শনার্থী ছুটে আসেছেন একনজর দেখার জন্য। দর্শনার্থীদের সাথে আলাপকালে জানাযায় জেলার খুব কম স্থানই আছে যেখানে এ রকম বড় ও উচুঁ আকারের শ্রীশ্রী মহাদেবাংশ ভৈরবনাথ এর মুর্তি স্থাপন এবং এত সুন্দর মন্দির নির্মান করা হয়েছে।

দিলীপ কুমার দেব বলেন, ভৈরবগঞ্জ বাজারের সর্বাধিক প্রাচীন স্থাপনা হিসেবে পরিচিত। প্রায় দুইশত বছর ধরে এখানে রয়েছে ভৈরবনাথ এর থলি। শ্রীশ্রী মহাদেবাংশ ভৈরবনাথ এর এই থলি থেকেই এই বাজারের নামকরণ করা হয়েছে ভৈরবগঞ্জ বাজার ।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc