শ্রীমঙ্গলে শ্রমিক ইউনিয়ন (২৪০৩)’র সেক্রেটারি শাজাহান মিয়াকে চালকদের শুভেচ্ছা  

0
86
শ্রীমঙ্গলে শ্রমিক ইউনিয়ন (২৪০৩)'র সেক্রেটারি শাজাহান মিয়াকে চালকদের শুভেচ্ছা  
শ্রীমঙ্গলে শ্রমিক ইউনিয়ন (২৪০৩)'র সেক্রেটারি শাজাহান মিয়াকে চালকদের শুভেচ্ছা  

মিনহাজ তানভীর, নিজস্ব প্রতিনিধি: মৌলভীবাজার জেলাধিন শ্রীমঙ্গল উপজেলার শ্রমিক ইউনিয়ন (রেজিস্টার্ড নং ২৪০৩) এর ত্রিবার্ষিক নির্বাচনে আবারও শাজাহান মিয়া সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন এ নিয়ে তিনি ছয়বার একই পদে নির্বাচিত হলেন বলে জানা গেছে।

শ্রমিক ইউনিয়ন সূত্রে জানা যায়, ৪ মেয়ে ও এক ছেলে সন্তানের বাবা মোঃ শাজাহান মিয়া বাংলাদেশ সড়ক পরিবহন ফেডারেশন এর কেন্দ্রীয় কমিটির সদস্য এবং শ্রমিক ইউনিয়ন মৌলভীবাজার জেলার (২৪০৩)’র সাংগঠনিক সম্পাদক ও ২৪০৩ শ্রীমঙ্গল উপজেলা ট্রাক ট্রাংকলোরি,পিকআপ ও কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের বর্তমান সাধারণ সম্পাদক।

তিনি সম্প্রতি শ্রমিক ইউনিয়ন (রেজিস্টার্ড নং ২৪০৩) এর ত্রিবার্ষিক নির্বাচনে সাধারণ সম্পাদক (সেক্রেটারি) পদে নির্বাচিত হয়েছেন।এ নিয়ে একই পদে ছয়-ছয় বার জয়যুক্ত হয়েছেন বলে মোঃ শাজাহান মিয়াসহ বিভিন্ন সূত্র থেকে জানা যায়।

প্রসঙ্গত গত ৫ই জুলাই ২০২২ ইং তারিখে অনুষ্ঠিত শ্রমিক ইউনিয়নের (২৪০৩) এর শ্রীমঙ্গল উপজেলা কমিটির ত্রি-বার্ষিক নির্বাচনে মোঃ শাহজাহান মিয়া টিভি মার্কায় ৮১৪ ভোট পেয়ে জয় লাভ করেন। তার নিকটবর্তী প্রতিদন্ধি পেয়েছেন ৩১৩ ভোট।

শ্রীমঙ্গলে শ্রমিক ইউনিয়ন (২৪০৩)'র সেক্রেটারি শাজাহান মিয়াকে চালকদের শুভেচ্ছা  

জানা যায়, ১৫০২ জন ভোটারের মাঝে ১২০২ টি ভোট প্রয়োগ করা হয়েছে।  

বিভিন্ন প্রশ্নের জবাবে শ্রমিক নেতা শাজাহান মিয়া বলেন “শ্রমিকরা এই দেশের চালিকাশক্তি যদি কখনো কোন শ্রমিক অন্যায় করে আমরা স্থানীয়  মুরুব্বিদের নিয়ে দ্রুততা সাথে সমাধান করার চেষ্টা করি। আমরা অন্যান্য সংগঠনের সাথে সুসম্পর্ক বজায় রেখে চলার চেষ্টা করি সব সময়।যদিও আমাদের শ্রমিক সংগঠন অত্যন্ত সুসংগঠিত। আমরা শ্রমিক আমাদের অর্থের প্রয়োজন আছে,আমাদের বাচ্চাদের মানুষ করার প্রয়োজন আছে। বাচ্চাদের সুশিক্ষিত করতে হলে অর্থের প্রয়োজন।আমরা রুটি রোজির জন্যই ড্রাইভিং এর মত বিপদজনক পেশায় কাজ করছি। তিনি বলেন,শ্রমিকদের সুযোগ-সুবিধা সকল কর্তৃপক্ষকে বাড়াতে হবে।আমাদের সন্তানদের শিক্ষাক্ষেত্রে অগ্রাধিকার দিতে হবে কেননা অনেক শ্রমিক রয়েছে যারা কোন কারনে আহত বা নিহত হলে তাদের বাচ্চারা একেবারেই অভিভাবকহীন হয়ে পড়ে, তখন তার স্ত্রী সন্তানদের দেখার মত আর কেউ অবশিষ্ট থাকেনা। যদিও শ্রমিকদের সন্তান দেশের সর্বোচ্চ সেক্টরসহ বিভিন্ন সেক্টরে অবদান রেখে চলেছে,তিনি যোগ করে আরো বলেন,আপনারা জানেন আমাদের নেতা শাজাহান খান তিনি সাতবারের এমপি তিনবারের পরিবহন মন্ত্রী তিনি এই দেশের মেহনতী মানুষের পক্ষে কাজ করে যাচ্ছেন আমাদের দেশে প্রায় এক কোটি শ্রমিক রয়েছে।”

শ্রমিক ইউনিয়নের নির্বাচনে বিজয়ী হওয়ার পর আজ শুক্রবার ১৫ জুলাই সন্ধ্যায় ট্রাক-লরি কাবার্ডভ্যানসহ বিভিন্ন গাড়ির চালক,সহকারী ও শুভাকাঙ্ক্ষীরা ফুল দিয়ে শাজাহান মিয়াকে বরণ করে নেন।

ফুল দিয়ে শুভেচ্ছা জানান ক্রমান্বয়ে, মোঃ বাবুল মিয়া ট্রাক-লরি চালক, মোহন মিয়া ট্রাক-লরি চালক, এরশাদ মিয়া ট্রাক-লরি চালক, মনা মিয়া  ট্রাক-লরি চালক,আনোয়ার মিয়া, ইকবাল মিয়া ট্রাক চালক,সহ সম্পাদক ২৪০৩, মোহাম্মদ খোকন মিয়া, ট্যাংক চালক প্রচার সম্পাদক ২৪০৩, মনির মিয়া, ট্রাকচালক সহকারি, মোঃ মনির মিয়া (২), মোহাম্মদ মোস্তফা মিয়া, মোহাম্মদ রনি মিয়া, মোহাম্মদ কাইয়ুম মিয়া, মোঃ মামুন মিয়া, মোহাম্মদ দেলোয়ার মিয়া, সোহেল মিয়া, দুলাল মিয়া, দোলন দেব, জাকির মিয়া, রঞ্জন দাস, লাক্সমান রুকিয়াসন, মোহাম্মদ গয়েছ মিয়া, আলফু মিয়া, জামাল মিয়া, দুলাল মিয়া, মোকাররম মিয়া, মামুন মিয়া, মোহাম্মদ ইসমাইল মিয়া, মোঃ মোবারক মিয়া, মোঃ সিরাজ মিয়া, মোঃ আল আমিন মিয়া, মোঃ শাহাবুদ্দিন,,মোহাম্মদ চেরাগ মিয়া, মোহাম্মদ সিকান্দার মিয়া, মোঃ জালাল মিয়াসহ বিভিন্ন গাড়ির চালক ও সহকারীবৃন্দ।

এ সময় আরও উপস্থিত ছিলেন, শ্রীমঙ্গল সদর ইউনিয়ন এর মহিলা সদস্য মালেকা আক্তার, এনিমেটরস বাংলা মিডিয়া গ্রুপের পরিচালক মোহাম্মদ ধন মিয়া, শ্রীমঙ্গল অনলাইন প্রেস ক্লাবের দপ্তর সম্পাদক রমা রঞ্জন দেবসহ বিভিন্ন দপ্তরের নেতৃবৃন্দ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here