Sunday 15th of December 2019 12:47:46 AM
Tuesday 17th of July 2018 02:38:42 PM

শ্রীমঙ্গলে লোকালয় থেকে আহত একটি অজগর উদ্ধার

জীব-বৈচিত্র ডেস্ক
আমার সিলেট ২৪.কম
শ্রীমঙ্গলে লোকালয় থেকে আহত একটি অজগর উদ্ধার

শিমুল তরপদার:মৌলভীবাজারের শ্রীমঙ্গলে লোকালয় থেকে আহত অবস্থায় একটি অজগর সাপকে উদ্ধার করে শ্রীমঙ্গলস্থ বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের সদস্যরা। উদ্ধারকৃত অজগরটি এখন গুরুতর আহত অবস্থায় বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনে চিকিৎসাধীন রয়েছে।

মঙ্গলবার (১৭ জুলাই) সকালে উপজেলার শ্রীমঙ্গল সদর ইউনিয়নের ইছবপুর এলাকার আফতাব মিয়ার বাড়ি থেকে এ অজগর সাপটিকে আহত অবস্তায় উদ্ধার করে বন্যপ্রানী সেবা ফাউন্ডেশনের সদস্যরা।

আফতাব মিয়ার বাড়ির লোকজনের সাথে কথা বলে জানা যায়, অনেকদিন ধরে এই অজগরটি আফতাব মিয়ার বাড়িতে এসে তার বাড়িতে থাকা পোষা মুরগীগুলো খেয়ে ফেলতো। একইভাবে মঙ্গলবার সকালে মুরগী খাওয়ার জন্য সাপটি আসলে বাড়ির লোকেরা অজগর সাপটিকে দেখতে পায়। পরে এটিকে তাড়িয়ে দেওয়ার জন্য লাঠি দিয়ে আঘাত করলে অজগরটি গুরুতর আহত হয়ে পড়ে। ঘটনার খবর পেয়ে বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের লোকেরা প্রাণীটিকে আহত অবস্থায় উদ্ধার করে নিয়ে আসে।

বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের পরিচালক সজল দেব বলেন, স্থানীয় লোকজনের সহযোগীতায় অসুস্থ অবস্থায় অজগর সাপটিকে উদ্ধার করেন তার লোকজন। কিন্তু অজগরটির শরীরে বেশ আঘাতের চিহ্ন রয়েছে। আমরা এটিকে সুস্থ করে তুলতে চিকিৎসা চালিয়ে যাচ্ছি। প্রাণীটি পুরোপুরি সুস্থ হয়ে উঠলে আমরা এটিকে বনে ছেড়ে দিয়ে আসবো। তিনি আর বলেন মুলত বনে প্রাণীদের খাবারের তীব্র সংকট থাকার কারনেই প্রায়ই প্রাণীরা বন ছেড়ে লোকালয়ে ছুটে আসে এবং মানুষের হাতে আহত হয়।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc