শ্রীমঙ্গলে রাস্তাবন্ধ করার প্রতিবাদে গ্রামবাসীর মানববন্ধন

0
15

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি: মৌলভীবাজারের শ্রীমঙ্গলে সরকারি রাস্তা বন্ধ করার প্রতিবাদে মানববন্ধন করেছে গ্রামবাসী। বৃহস্পতিবার দুপুরে উপজেলার সবুজবাগ রাধামাধব জিউর আখড়ার সামনের এই রাস্তায় এই মানববন্ধনটি অনুষ্ঠিত হয়। মানববন্ধনে স্থানীয় উত্তম রায় এর সভাপতিত্বে বক্তব্য রাখেন এলাকার বাসিন্দা করুনা পাল, আরাধন দেবনাথ, আরু দেবনাথ, মাহিন্দ্র দেবনাথ, গনেশ দাশ প্রমুখ। মানববন্ধনে বক্তারা বলেন, ৩৪টি দরিদ্র পরিবার এই রাস্তা ব্যবহার করে চলাফেরা করে সরকারি ডিসির খতিয়ানের এই রাস্তা ব্যবহার করে আসছে।

কিছুদিন পূর্বে এই রাস্তার পাশের সবুজবাগ রাধামাধব জিউর আখড়া কমিটির সাধারণ সম্পাদক পরিমল দাস জোড় পূর্বক সাধারণ মানুষের চলাচলের এই রাস্তাটি আখড়ার নাম করে দখল করার জন্য রাস্তাটি কিছু অংশ কেটে দেয়। তিনি জায়গাটির মালিক আখড়া কমিটি দাবী করে এই রাস্তাটি বন্ধ করে দেওয়ার পায়তারা করছেন। যুগ যুগ ধরে ব্যবহার করে আসা এই রাস্তা বন্ধ হয়ে গেলে এই এলাকার ৩৪টি পরিবারের বাড়িঘরের কোন রাস্তা থাকবে না। একটি সরকারি স্কুলের যাওয়া আসার রাস্তাও এটি। এই নিয়ে তার সাথে এলাকাবাসী একাধিকবার বসলে তিনি ৭ লাখ টাকা দাবী করেন।

বক্তারা বলেন, এই রাস্তার জায়গা সরকারের। আমরা সব দরিদ্র মানুষ আমরা এত টাকা কোথা থেকে দেবো। আর টাকা দিলে সরকার নিবে, তিনি কেন নিবেন। মন্দিরের নাম করে পরিমল দাস টাকা হাতিয়ে নেওয়ার পায়তারা করছেন বলেও অভিযোগ করেন এলাকাবাসী।