শ্রীমঙ্গলে মুরগি ও ডিম বিক্রেতাদের ভোক্তা-অধিকার অধিদপ্তরের জরিমানা

0
52

রূপক দত্ত চৌধুরী,শ্রীমঙ্গল থেকেঃ মৌলভীবাজারের শ্রীমঙ্গলে মুরগী ও ডিমের বাজারে নানা অনিয়মের অভিযোগে মৌলভীবাজার জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর অভিযান পরিচালনা করে। অভিযানে ৪টি প্রতিষ্ঠানকে মোট ১০ হাজার ৫ শো টাকা জরিমানা করা হয়েছে।

আজ ১৮ আগষ্ট (বৃহস্পতিবার )জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আল-আমিন এর নেতৃত্বে র‌্যাব-৯ ফোর্সের সহযোগিতায় শহরের নতুনবাজার, পোষ্ট অফিস রোডসহ বিভিন্ন জায়গায় নিত্য প্রয়োজনীয় পণ্য দ্রব্যের প্রতিষ্ঠানে পাশাপাশি মুরগি এবং ডিমের পাইকারি এবং খুচরা বাজারে অভিযান পরিচালিত হয়।
অভিযানে মুরগি ও ডিম অতিরিক্ত দামে বিক্রয় করা, ক্রয় ভাউচার সংরক্ষন না করা, বিক্রয় ভাউচার না দেওয়া, দৃশ্যমান স্থানে মূল্য তালিকা প্রদর্শন না করাসহ বিভিন্ন অনিয়মের দায়ে নতুনবাজারে অবস্থিত সিজান ব্রয়লার হাউজকে ১ হাজার ৫ শত টাকা, মেসার্স বেনুপাল ডিমের দোকানকে ৪ হাজার টাকা, সালাম ডিমের আড়ৎকে ৪ হাজার টাকা, পোষ্ট অফিস রোডে অবস্থিত নিশান ব্রয়লার হাউজকে ১ হাজার টাকা জরিমানা ও তা আদায় করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের আজকের অভিযানে ডিম এবং মুরগী ব্যবসায়ীদের দৃশ্যমান স্থানে মূল্য তালিকা প্রদর্শন করা, ক্রয় ও বিক্রয় ভাউচার সংরক্ষণ করা এবং ন্যায্য দামে ডিম এবং মুরগি বিক্রয় করার জন্য নির্দেশনা দেওয়া হয়।

আজকের অভিযানে ৪ টি প্রতিষ্ঠানকে ১০ হাজার ৫ শত টাকা জরিমানা ও তা আদায় করা হয় বলে অভিযান সুত্রে জানা যায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here