Thursday 22nd of October 2020 06:21:53 PM
Thursday 24th of September 2020 01:26:18 PM

শ্রীমঙ্গলে মুফতি আলাউদ্দিন জিহাদীর মুক্তির দাবীতে মানববন্ধন

আইন-আদালত, ইসলাম ডেস্ক
আমার সিলেট ২৪.কম
শ্রীমঙ্গলে মুফতি আলাউদ্দিন জিহাদীর মুক্তির দাবীতে মানববন্ধন

মিনহাজ তানভীর:  মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল শহরের চৌমুহনা চত্বরে বাংলাদেশ আহলে সুন্নাত ওয়াল জামাত শ্রীমঙ্গল উপজেলা শাখার উদ্যোগে আজ বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) হেফাজতকর্মীদের দায়ের করা মামলায় কারান্তরীণ আল্লামা মুফতি আলাউদ্দিন জিহাদীর মুক্তির দাবিতে মানববন্ধন,পথসভা ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।
বিক্ষোভ মিছিলটি শ্রীমঙ্গল চৌমুহনা চত্বর থেকে শহরের বিভিন্ন পয়েন্টে ঘুরে এসে চৌমুহনায় এসে সমাপ্তি করেন।
এ সময় বক্তব্য রাখেন বাংলাদেশ আহলে সুন্নাত ওয়াল জামাতের শ্রীমঙ্গল উপজেলা শাখার বিভিন্ন নেতৃবৃন্দ। এছাড়াও বক্তব্য রাখেন বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা যুবসেনাসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, সমাজকর্মী ও ধর্মীয় ব্যক্তিবর্গ।
একসময় বক্তারা আল্লামা আলাউদ্দিন জিহাদীর মুক্তির ব্যাপারে বিভিন্ন যুক্তি বক্তব্যের মাধ্যমে তুলে ধরেন।
বিশেষ করে সিরাজনগর মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মুফতি শিব্বির আহমদ তার বক্তব্যে বলেন, বাংলাদেশের পুলিশ সহ সবাই জানে জঙ্গিবাদের উত্থান কোথায় থেকে? ওহাবী, হেফাজতি, কওমি সম্প্রদায় থেকে সৃষ্টি হয়েছে জঙ্গিবাদ। হাটহাজারীর শফি সাহেবকে তার ছাত্ররা নির্যাতন করে হত্যা করেছে এ সমস্ত বিষয় আড়াল করার জন্য মুফতি আলাউদ্দিন এর নামে ষড়যন্ত্রমূলক মামলা দেওয়া হয়েছে, নিজেদের দোষ গোপন করতেই এ মামলা। আমরা বাংলাদেশ সরকারের কাছে অনতিবিলম্বে মুফতি আলাউদ্দিন সাহেবের মুক্তি চাই আর নতুবা বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে হলে তিনি হুঁশিয়ারি করেন।
এছাড়াও আরও বক্তব্য রাখেন, অধ্যক্ষ মোল্লা শহিদ সাতগাঁও সামাদিয়া আলিম মাদ্রাসা। মুহিবুর রহমান মুহিব,বোরহান উদ্দিন সোসাইটির সাধারণ সম্পাদক মৌলভীবাজার। সাবেক ছাত্রনেতা মামুনুর রশিদ মামুন ও ছাত্রনেতা এম এম রাসেল প্রমুখ।
উল্লেখ্য সম্প্রতি হেফাজতে ইসলামের আমীর আল্লামা মুফতি আহমদ শফীর মৃত্যুতে আহলে সুন্নাত ওয়াল জামাত নেতা আল্লামা মুফতি আলাউদ্দিন জিহাদীর ফেসবুকে একজন এডমিনকর্তৃক বিরূপ মন্তব্য করলে নারায়ণগঞ্জ হেফাজতে ইসলামীর জেলা শাখার এক নেতার আইসিটি ধারায় মামলা রুজু করা হয়। ওই মামলায় আল্লামা মুফতি আলাউদ্দিন জিহাদীকে গ্রেফতার করে নারায়ণগঞ্জ জেলা পুলিশ।
প্রসঙ্গত হেফাজতের আমির আল্লামা আহমদ শফী মৃত্যুর আগে বিভিন্ন বক্তব্যে মিলাদুন্নবী পবিত্র মিলাদুন্নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম উপলক্ষে মিলাদ কিয়াম ইত্যাদি বিষয়ে আপত্তিকর ফতুয়া দিয়ে সুন্নি অঙ্গনে বহুবার সমালোচিত হয়েছেন। এমনকি তিনি পবিত্র মিলাদের তাবারুককে স্পষ্ট ভাষায় পায়খানার সাথে তুলনা করেন যা সুন্নি জনতার জন্য মারাত্মক মর্মাহতের কারণ।
অপরদিকে কওমি সম্প্রদায়ের জন্য হেফাজত আমিরের মৃত্যুতে খুশি হয়ে স্ট্যাটাস দিয়ে আইডির স্বতাধিকারী মুফতি আলাউদ্দিন জিহাদী মামলার শিকার হন।
সংবাদ মাধ্যমে জানা যায় মুফতি আলাউদ্দিন জিহাদীর আইডি থেকে প্রকাশিত স্ট্যাটাস এর ব্যাপারে তিনি দুঃখ প্রকাশ করেছেন এবং স্ট্যাটাসটি ডিলিট করে থানা নিরাপত্তা চেয়ে জিডি করেছেন।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc