Saturday 11th of July 2020 08:23:24 PM
Thursday 28th of May 2020 10:15:28 PM

শ্রীমঙ্গলে মুক্তিযোদ্ধা মোজেশ চিসিম রাষ্ট্রীয় মর্যাদায় সমাহিত

জাতীয়, বৃহত্তর সিলেট ডেস্ক
আমার সিলেট ২৪.কম
শ্রীমঙ্গলে মুক্তিযোদ্ধা মোজেশ চিসিম রাষ্ট্রীয় মর্যাদায় সমাহিত

জহিরুল ইসলাম, নিজস্ব প্রতিবেদক: মৌলভীবাজারের শ্রীমঙ্গলে জেরিন চা বাগানের গারোটিলার বাংলার সূর্য সন্তান বীর মুক্তিযোদ্ধা মোজেশ চিসিম বার্ধক্যজনিত কারনে মারা গেছেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৬৫ বছর। গতকাল (২৭ মে ) রাত ১০ টায় তিনি বার্ধক্যজনিত কারনে তিনি মারা যান। আজ বৃহস্পতিবার দুপুরে জেরিন চা বাগানে রাষ্ট্রীয় মর্যাদায় তা সম্পন্ন হয়।

রাষ্ট্রীয় সম্মাননা প্রদান করেন দায়িত্ব প্রাপ্ত মুক্তিযোদ্ধা কমান্ডার, শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম। এসময় উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ আব্দুছ ছালেক, পুলিশ পরিদর্শক (তদন্ত) সোহেল রানা, শ্রীমঙ্গল সদর ইউনিয়ন চেয়ারম্যান ভানুলাল রায় প্রমুখ।

স্থানীয় ইউপি সদস্য বিশ্বজিৎ দেববর্মা বলেন, গতকাল রাতে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেছেন। বীর মুক্তিযোদ্ধা মোজেশ চিসিম ১৯৭১ সালে ময়মনসিংহ জেলায় ১১ নং সেক্টরে ডালু, বারেঙ্গাপাড়া, গাচ্চুয়াপাড়া, রামচেঙ্গা ও ডুমুনিপাড়া ক্যাম্প শিবিরে অবস্থান করে মহান মুক্তিযুদ্ধে সম্মুখ সমরে অংশ করে পাকিস্তানীদের পরাস্ত করে স্বাধীন বাংলায় লাল সবুজের পতাকা উড়িয়েছিলেন।মুক্তিযুদ্ধে জাতীয় তালিকায় তাহার গেজেট নং ৩২৫৬, তৎকালীন মুক্তিবার্তা নং ০১১৫১০০১২৩।

বীর মুক্তিযোদ্ধা মুজেশ চিসিম এর পিতা মৃত জনেন্দ্র রিচিল,গ্রাম, ধলাপানি, ডাক, গাজীরভিটা, জেলা ময়মনসিংহ। স্বাধীনতা যুদ্ধের পরই তিনি শ্রীমঙ্গল উপজেলার জেরিন চা বাগানে কর্মরত অবস্থায় ছিলেন। সম্প্রতি তিনি চা বাগান হতে অবসর গ্রহন করেছেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ১ ছেলে ও ২ মেয়ে রেখে গেছেন।

শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম বলেন, আমি অত্যান্ত দুঃখের সাথে বলতে হচ্ছে যে আমরা দুইজন বীর মুক্তি যোদ্ধাকে হারালাম যারা আমাদের জাতির গর্ব। আমি জাতির সূর্য সন্তানদের মৃত্যুতে তাদের পরিবার পরিজনের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc