শ্রীমঙ্গলে বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকীতে ব্যাতিক্রমধর্মী কৌশল

0
30

নিজস্ব প্রতিনিধি: হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকীতে শ্রীমঙ্গল অনলাইন প্রেসক্লাব’র উদ্যোগে ১০১তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালন উপলক্ষ্যে এক ব্যাতিক্রমধর্মী কৌশল ব্যবহার করা হয়। এ সময় শিশুদের হাতে একটি গোলাপ ফুল,একটি চকোলেট ও বঙ্গবন্ধুর ছবি তুলে দিয়ে ছবিটির পরিচয় সম্পর্কে জিজ্ঞাসা করা হয়।

বুধবার ১৭ মার্চ ২০২১ইং সন্ধারপর শহরের বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে পথচারী শিশুদের হাতে ব্যাতিক্রম কৌশলে বঙ্গবন্ধুর লেমিনিটিং করা ছবি দেখিয়ে প্রশ্ন করা হয় এটি কার ছবি ? অধিকাংশ শিশুরাই এটিকে বঙ্গবন্ধুর ছবি হিসেবে শনাক্ত করে এবং তারা বঙ্গবন্ধুর জন্মদিন যে আজ তাও জানেন বলে সহাস্যে স্বীকার করেন। অনুষ্ঠান পরিচালনা করেন শ্রীমঙ্গল অনলাইন প্রেসক্লাব সভাপতি আনিসুল ইসলাম আশরাফী।
এ সময় উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল অনলাইন প্রেসক্লাবের সহ-সাধারণ সম্পাদক মোঃ আব্দুল মজিদ, সাহিত্য বিষয়ক সম্পাদক মকবুল হাসান ইমরান,দপ্তর বিষয়ক সম্পাদক রমা রঞ্জন দেব, এনিমেটরস বাংলা মিডিয়া গ্রুপের পরিচালক মোঃ ধন মিয়া, সার্ক মানবাধিকার ফাউন্ডেশন সভাপতি ফারুক খান,পঙ্কজ কুমার নাগ, সার্ক মানবাধিকার ফাউন্ডেশন জেলা আহ্বায়ক কমিটির সদস্য সচিব আশরাফুল খান, বাংলাদেশ প্রেসক্লাব শ্রীমঙ্গল শাখার সাধারণ সম্পাদক মোঃ জালাল উদ্দিন,সুমন আহমদ ও দুলাল আহমদ প্রমুখ।

উক্ত অনুষ্ঠানে অথিতিরা বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে শিশুদের কাছে বঙ্গবন্ধুর পরিচিতির উদ্যোগ নিয়ে শ্রীমঙ্গল অনলাইন প্রেস ক্লাবের পক্ষ থেকে শিশুদের কাছে বঙ্গবন্ধুর লেমিনিটিং করা ছবি,একটি গোলাপ ফুল ও একটি চকলেট হাতে দিয়ে প্রশ্ন করা হয় ছবিটি কার ? প্রায় শিশু বঙ্গবন্ধুর ছবি দেখে চিনতে পারে এবং এটি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি বলে স্বীকৃতি দেয়, আয়োজকরা বলেন, “ আমরা শিশুদের কাছে বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিচয় তুলে ধরতে চেষ্টা করি।আমরা ভেবেছিলাম শিশুরা বঙ্গবন্ধুর ছবি সম্পর্কে জানবে কি না ? কিন্তু না; প্রায় শিশু সঠিক উত্তর দিতে সক্ষম হয়েছে। এটি বঙ্গবন্ধুর ছবি এবং আজ বঙ্গবন্ধুর জন্মদিন সম্পর্কে তারা জ্ঞাত। দুর্নিতি মুক্ত সমাজ ও শিশুদের প্রতি ভালোবাসা তারা চায় কি না এমন প্রশ্নের জবাবে শিশুরা “দুর্নীতিমুক্ত সমাজ ব্যবস্থা ও শিশুদের প্রতি ভালোবাসার দাবী করেন।

শিশুদের হাতে একটি গোলাপ ফুল,একটি চকোলেট ও বঙ্গবন্ধুর ছবি তুলে দিয়ে ছবিটির পরিচয় সম্পর্কে জিজ্ঞাসা করা হয়।
শিশুদের হাতে একটি গোলাপ ফুল,একটি চকোলেট ও বঙ্গবন্ধুর ছবি তুলে দেন অনলাইন প্রেস ক্লাবের নেতৃবৃন্দ ও অন্যান্যরা। 
শিশুর হাতে একটি গোলাপ ফুল,একটি চকোলেট ও বঙ্গবন্ধুর ছবি তুলে দিচ্ছেন।