Thursday 15th of November 2018 01:14:35 AM
Friday 19th of October 2018 10:29:35 PM

শ্রীমঙ্গলে বিসর্জনের সময় হামলা,সম্প্রীতি নষ্টের পায়তাঁরা

অপরাধ জগত, বৃহত্তর সিলেট ডেস্ক
আমার সিলেট ২৪.কম
শ্রীমঙ্গলে বিসর্জনের সময় হামলা,সম্প্রীতি নষ্টের পায়তাঁরা

সাদিক আহমদ,নিজস্ব প্রতিনিধিঃ দেশ ব্যাপী ধর্মীয় সম্প্রীতির উজ্জ্বল দৃষ্টান্তের ঐতিহাসিক অঞ্চল মৌলভীবাজারের শ্রীমঙ্গলে প্রতিমা বিসর্জনের সময়ে হামলা করে এ অঞ্চলের সম্প্রীতি নষ্টের পায়তাঁরা করছে কিছু অন্ধ উগ্রবাদী মহল এমন অভিযোগ করেছে স্থানীয় সচেতন মহল।

জেলার শ্রীমঙ্গলে সারাদেশের ন্যায় সনাতন ধর্মাবলম্বীদের সর্বশ্রেষ্ঠ ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা উপলক্ষে অাজ শুক্রবার তাদের বিজয়া দশমীতে সুশৃঙ্খলভাবে প্রতিমা বিসর্জনের কাজ চলছিলো,এ সময়ে প্রশাসনের কড়া নিরাপত্তায় প্রতিমা বিসর্জনের র্যালি বের করেছিলো সনাতন ধর্মাবলম্বীরা।কোনোরকম অপ্রীতিকর কর্মকাণ্ড এড়াতে পুরো শ্রীমঙ্গলকে ঢেকে ফেলা হয় নিরাপত্তার চাদরে।

শ্রীমঙ্গলে আনন্দঘন পরিবেশে চলছে প্রতিমা বিসর্জন প্রক্রিয়া

এরই মধ্যে সুযোগ সন্ধানীরা বিশৃঙ্খলা সৃষ্টির পাঁয়তারা করে। শ্রীমঙ্গল শহরের মৌলভীবাজার রোডস্থ ২ নং পুল সংলগ্ন সততা মটরস এর সম্মুখে একটি কাভার্ড ভ্যান (ঢাকা মেট্রো ম  ৫১৪৭৯২) ব্যাপক ভাংচুর হয় এবং ড্রাইভারকে মারধর করে মারাত্মকভাবে অাহত করার অভিযোগ পাওয়া গেছে।

এসময় ঘটনাস্থলে পুলিশের বাঁধার মুখে হামলাকারীরা পিছু হটলেও পর পর আরও দুই বার কাভার্ড ভ্যানে ড্রাইভারের উপর হামলা করে পরে পরে পুলিশের লাটি চার্জে বাধ্য হয় পিছু হটতে এবং ড্রাইভারকে নিরাপদে সরিয়ে নেয়া হয়।

সরেজমিনে স্থানীয় কয়েকজনের সাথে কথা বলে জানা যায় “বিজয়া দশমীর র্যালিতে অংশগ্রহন করা ভৈরববাজার এলাকার মনারগাও পূজা মণ্ডপের পূজারীদের গাড়ী (নাম্বার ৬২৬) কাভার্ড ভ্যানটিকে সামনে না অাগানোর জন্য বাঁধা দেয়।এসময় ড্রাইভার এটি পৌরসভা এলাকার গাড়ী বলে র‍্যালির গাড়ির সামনে চলে যায় এর মধ্যে বাকবিতন্ডার এক পর্যায়ে প্রতিমা বিসর্জনের গাড়ীতে থাকা  ক্ষুব্ধ পূজারীরা  কাভার্ড ভ্যানটিতে ও তার চালকের উপর হামলা চালায়।এসময় গাড়ীটিকে ব্যাপকভাবে ভাংচুর করে”।

পুলিশের কর্মকর্তারা গাড়ির মালিকের সাথে বিষয়টি সমাধানের জন্য কথা বলছেন

তারা আরও জানান,”তাৎক্ষনিক পাশে থাকা পুলিশের বাঁধার মুখে হামলাকারী পূজারীরা সরে যেতে বাধ্য হলেও পুণরায় অারোও দুই দফা হামলা চালায় পরে গাড়িটিকে পুলিশি অাওতায় নিয়ে অাসা হয়।”

গাড়ীর মালিক মিশন রোডস্থ কুতুব উদ্দীন জানায়, “আমার ড্রাইভারকে মেরে মারাক্তক আহত করেছে এবং ড্রাইভারের কাছে থাকা টাকা পয়সা, মোবাইল ছিনিয়ে নিয়ে গেছে চালক অাহত থাকার কারণে টাকার পরিমাণ কত ও কি পরিমাণ ক্ষতি হয়েছে তা পরে বলতে পারবো”।

এ সময় উপস্থিত শ্রীমঙ্গল সার্কেলের পুলিশ সুপার অাশরাফুল ইসলাম অাশিক জানান “বিষয়টি অামরা থানায় বসে দেখবো এবং এখানে অামাদের পুলিশি টহল বিদ্যমান রয়েছে। অাপাতত কোনো প্রকার উত্তেজনা নেই প্রয়োজনীয় ব্যাবস্থা নেওয়া হবে।”
উল্লেখ্য, সর্বশেষ সংবাদ লেখা পর্যন্ত এ ব্যাপারে সমাধানের বিষয়ে কিছু জানা যায়নি।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc