Tuesday 12th of November 2019 02:54:50 AM
Tuesday 22nd of October 2019 08:37:47 PM

শ্রীমঙ্গলে বিরোধপুর্ণ জমিতে দেয়াল নির্মাণঃদু’পক্ষের সংঘর্ষ

অপরাধ জগত, বৃহত্তর সিলেট ডেস্ক
আমার সিলেট ২৪.কম
শ্রীমঙ্গলে বিরোধপুর্ণ জমিতে দেয়াল নির্মাণঃদু’পক্ষের সংঘর্ষ

আহত-২,আটক-৩০,ঘণ্টাব্যাপী সংঘর্ষ পুলিশের উপস্থিতিতে নিয়ন্ত্রন 

 

মিনহাজ তানভীরঃ  শ্রীমঙ্গল উপজেলার ভৈরবগঞ্জবাজারে ঝামেলাপূর্ণ জমি দখল করে দেয়াল তৈরির জের ধরে দু’পক্ষের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়েছে,এই ঘটনায় দু’জন আহত হয়েছে বলে জানা গেছে । শ্রীমঙ্গল উপজেলার ৫ নং কালাপুর ইউনিয়নের ভৈরবগঞ্জ বাজারের একটি দোকান কোঠার জায়গা দখলকে কেন্দ্র করে এক লন্ডন প্রবাসী ও ইউনিয়ন পরিষদ সদস্যের দু’পক্ষের লোকজনের মধ্যে এ সংঘর্ষ বাঁধে। এঘটনায় দুই পক্ষের ৩০ জনকে আটক করেছে পুলিশ।

২২ অক্টোবর মঙ্গলবার দুপুরের দিকে ভৈরবগঞ্জ বাজারে এই সংঘর্ষ  ঘটে ৷

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে পরিকল্পিত উত্তেজিত লোকজন বাজারের আনোয়ার ম্যানশনের তিনটি দোকান ভাংচুর করেছে। এই ঘটনাকে কেন্দ্র করে ঘণ্টা ব্যাপী শ্রীমঙ্গল-মৌলভীবাজার মহাসড়কে যান চলাচল বন্ধ থাকে। পরে স্থানীয় পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছালে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

প্রবাসী তৈয়ব আলী ও কালাপুর ইউপি সদস্য আনোয়ার আলীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ চলা কালে পুলিশের একশন 

স্থানীয় সুত্রে জানা যায়, লন্ডন প্রবাসী তৈয়ব আলী ও কালাপুর ইউপি সদস্য আনোয়ার আলীর মধ্যে ভৈরবগঞ্জ বাজারের আনোয়ার ম্যানশনের  সংলগ্ন ৪শতক জায়গা নিয়ে দীর্ঘদিন ধরে ঝামেলা চলে আসছে। দু’পক্ষই এই জায়গাটিকে তাদের নিজের বলে দাবি করে। গত শনিবার মেম্বারের লোকজন বিরোধপুর্ণ জমিটিতে দেয়াল নির্মাণ করে। এরই পরিপ্রেক্ষিতে মঙ্গলবার বিচার চলাকালীন সময়ে অপর পক্ষের লোকেরা দেয়াল ভাংচুর শুরু করে। এরই মধ্যে দুইপক্ষের সংঘর্ষ শুরু হয়ে যায় । সংঘর্ষ চলাকানীন সময়ে উভয় পক্ষের লোকজনের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া হয় এবং একে অপরকে ইট পাটকেল দিয়ে হামলা করে ৷ এতে দু’জন আহত হয়েছে বলে জানা গেছে তবে তাদের পরিচয় পাওয়া যায়নি।

লন্ডন প্রবাসী তৈয়ুব আলীর পক্ষ দাবী করে বলেন, জায়গাটা ৫০ বছর ধরে তাদের। গত দুইদিন আগে মেম্বারের লোকজন রাতের আধারে দেয়াল নির্মান করে। আমরা ইউনিয়নে বিচার প্রার্থী ছিলাম বিচার সুষ্ট ভাবে হয়নি। এজন্য আমাদের গ্রামের লোকজন তা মেনে নেয়নি। দোকানের ভিতর থেকে আমাদের উপর হামলা করা হলে আমাদের লোকজন বাজারে আসে।

কালাপুর ইউনিয়নের সদস্য আনোয়ার আলী বলেন, বাজারের ৪ শতক জায়গা নিয়ে মঙ্গলবারে বিচার বসে। আমাদের বিচারে রেখেই লন্ডনীর পক্ষের কয়েক শতাধিক মানুষ এসে আমার মালিকানা মার্কেটের তিনটি দোকানে ভাংচুর ও লুটপাট চালায়।

শ্রীমঙ্গল উপজেলা প্রশাসন ও স্থানীয় থানার ওসি আব্দুছ ছালিকসহ বিভিন্ন আওয়ামীলীগ নেতৃবৃন্দ,উত্তেজিত দু’ পক্ষকে নিয়ন্ত্রণের চেষ্টা করছেন।

কালাপুর ইউনিয়নের চেয়ারম্যান মুজিবুর রহমান বলেন, আজ ওই দোকানের পাশের জায়গা নিয়ে দুই পক্ষের সাথে আমাদের ইউনিয়ন পরিষদে বিচারে বসেছিলাম। এসময় লন্ডনীর পক্ষে প্রায় হাজার খানিক মানুষ এখানে আসে। আমি তাদের বলেছি লোকজন কমানোর জন্য। এদিকে আমাদের বিচার চলাকালীন সময়েই বাজারে দু’ই পক্ষের সংঘর্ষের ঘটনা ঘটে।

শ্রীমঙ্গল থানা সুত্রে জানা গেছে এ ঘটনায় দুই পক্ষের ৩০ জনকে আটক করা হয়েছে।বিষয়টি স্থানীয় ভাবে মীমাংসার আলোচনা চলছে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc